অর্ধেক দামে মদ, ঈদে ফ্রি ছাগল দেবে ভারতের এই দল

ভোট এলেই প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন রাজনীতিবিদরা। ক্ষমতায় এলে কী কী সুবিধা দেয়া হবে মানুষকে। এসব কথা নিজেদের নির্বাচনী ইশতেহারে ফলাও করে ছেপে থাকে কম বেশি সব রাজনৈতিক দলই। এ বার ভারতের লোকসভা নির্বাচনে দিল্লির সাঁঝি বিসারত পার্টি তাদের নির্বাচনী ইশতেহারে যেসব প্রতিশ্রুতি দিয়েছে তাতে বিস্মিত নেটিজেনরা।

নির্বাচনী ইস্তাহারে ওই রাজনৈতিক দল জানিয়েছে, ভোটে জিতলে মদের দাম অর্ধেক করে দেয়া হবে। শুধু তাই নয়, ঈদে প্রত্যেক মুসলিম পরিবারকে বিনামূল্যে ছাগল দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তারা। এগুলো ছাড়াও তাদের ইশতেহারে দান-খয়রাতের তালিকাটা বেশ দীর্ঘ। পিএইচডি পর্যন্ত বিনামূল্যে পড়াশোনার সুযোগ, বিনামূল্যে রেশন, ছাত্রছাত্রীদের বিনামূল্যে ট্রেনে-বাসে চড়ার মতো প্রতিশ্রুতিও জায়গা করে নিয়েছে বিসারত পার্টির ইশতেহারে।

সাঁঝি বিসারত পার্টির হয়ে দিল্লি উত্তর-পূর্ব আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন অমিত শর্মা। এই ভোটে তার নির্বাচনী প্রতীক আপেল। তিনিও নিজের প্রচারে হাতিয়ার করেছেন এই প্রতিশ্রুতিগুলোকে। ইতোমধ্যেই ওই কেন্দ্রে ভোটের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার কাজ শুরু হয়ে গেছে। আগামী ১২ মে ভোটগ্রহণ হবে সেখানে।

 

টাইমস/এসআই

Share this news on: