কোহলিদের সান্ত্বনা দিলেন মোদি

বিশ্বকাপে হট ফেবারিটের তকমা লাগিয়ে সেভাবেই এগোচ্ছিল ভারত। গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছিল। কিন্তু নিউজিল্যান্ডের কাছে এত ছোট লক্ষ্য তাড়া করতে নেমেও যে ভারত হেরে যাবে, সেটি হয়তো শত্রুপক্ষও ঘুণাক্ষরে কল্পনা করেনি। শেষতক তাই হয়েছে। কিউইদের কাছে ১৮ রানে হেরে আরও একবার স্বপ্নের যবনিকা হয়েছে ভারতের। বেড়েছে অপেক্ষা।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বুধবার খেলার শুরুতেই মাত্র ৫ রানে ৩ উইকেট হারিয়ে ভীষণ চাপে পড়ে ভারত। স্কোর বোর্ডে ৯২ রান তুলতেই নেই আরও ৩ উইকেট। তবে মাঝখানে ১১৬ রানের অবিশ্বাস্য জুটি গড়েন মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা। কিন্তু শেষ পর্যন্ত এই জুটিও ভারতকে ফাইনালে তুলতে পারেননি।

সেমিফাইনালে পরাজয়ের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ চারদিকে শুরু হয়েছে নানা সমালোচনা। তবে তাদের পাশে দাঁড়িয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোহলিদের সান্ত্বনা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি একটি স্ট্যাটাস দিয়েছেন।

স্ট্যাটাসে ভারতীয় ক্রিকেট দলকে উদ্দেশ্য করে মোদি লিখেছেন, ‘এটা হতাশাজনক ফল। কিন্তু টিম ইন্ডিয়া শেষ পর্যন্ত লড়াকু মানসিকতা ধরে রেখেছে। ভারত পুরো আসরেই ভালো ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং করেছে। এজন্য আমরা গর্বিত। হার-জিত জীবনেরই অংশ। ভবিষ্যতের জন্য শুভকামনা রইলো।’

 

টাইমস/জিএস

Share this news on:

সর্বশেষ