• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭

‘স্মাইলস’ গ্রাহকদের টিকেটে ১২ শতাংশ ছাড় দিল নভোএয়ার

‘স্মাইলস’ গ্রাহকদের টিকেটে ১২ শতাংশ ছাড় দিল নভোএয়ার

নিজস্ব প্রতিবেদক১৪ জানুয়ারি ২০২০, ০৭:৩২পিএম, ঢাকা-বাংলাদেশ।

যাত্রার ৮ম বর্ষে পদার্পণ উপলক্ষে ফ্রিকোয়েন্টফ্লাইয়ার ‘স্মাইলস’ গ্রাহকদের জন্য টিকেটে ১২ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার।

প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৮ম বছরে পদার্পণ উপলক্ষে ফ্রিকোয়েন্টফ্লাইয়ার ‘স্মাইলস’ গ্রাহকদের টিকেট মূল্যে ১২ শতাংশ ছাড়ের ঘোষণা করা হয়েছে। স্মাইল সংগ্রাহকরা নভোএয়ারের বিক্রয়কেন্দ্রে এসে এই সেবা নিতে পারবেন। ২০১৩ সালে নভোএয়ার যাত্রীদের বিশেষ সুবিধা দিতে বাংলাদেশে সর্বপ্রথম ‘স্মাইলস’ নামে ফ্রিকোয়েন্টফ্লাইয়ার প্রোগ্রাম চালু করে প্রতিষ্ঠানটি।

নভোএয়ার ৮ম বর্ষে পদার্পণ উপলক্ষে বৃহস্পতিবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, ট্রাভেল এজেন্সী ও সম্মানিত যাত্রীদের সাথে নানা আয়োজনের মাধ্যমে ৭ম বর্ষপূর্তি উদযাপন করেছে।

২০১৩ সালে ৯ জানুয়ারি অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রী পরিবহন শুরু করে নভোএয়ার। ২০১৩ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ৬১ হাজারেরও এর বেশি ফ্লাইট পরিচালনার মাধ্যমে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ৩৩ লাখেরও বেশি যাত্রী সেবা দিয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, নভোএয়ার সব সময়ই যাত্রী নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। এরইমধ্যে নভোএয়ার নিরাপদ ভ্রমণে যাত্রীদের কাছে বিশ্বস্ততা অর্জন করেছে। সময়ানুযায়ী ফ্লাইট পরিচালনা ও যাত্রী সেবার মান আরও বাড়ানোর জন্য প্রতিনিয়ত নানা উদ্যোগ নেয়া হচ্ছে। এই পরিকল্পনার অংশ হিসেবেই সময়ানুযায়ী ফ্লাইট পরিচালনা করতে এরইমধ্যে ৭ম উড়োজাহাজবহরে যুক্ত হয়েছে।

তিনি বলেন, যাত্রীদের টিকেট ক্রয় সহজতর করতে মোবাইলঅ্যাপ ও চেক-ইন প্রক্রিয়া সহজ করতে ওয়েব চেক-ইন প্রক্রিয়া চালু করা হয়েছে। ৮ম বছরে পদার্পণের অঙ্গীকার হবে যাত্রী চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ণ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্য সম্প্রসারণ, বহরে আরও উড়োজাহাজ সংযোজনের মাধ্যমে উন্নত যাত্রী সেবা নিশ্চিত করা।

নভোএয়ার বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সিলেট, সৈয়দপুর, বরিশাল, রাজশাহী ও কলকাতা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে।

 

টাইমস/এইচইউ

ছুটি শেষে দুর্ভোগ নিয়েই রাজধানীতে ফিরছে মানুষ

ছুটি শেষে দুর্ভোগ নিয়েই রাজধানীতে ফিরছে মানুষ

করোনা ভাইরাস পরিস্থিতিতেও ঈদুল আযহা উপলক্ষে নির্ধারিত তিন দিনের ছুটি

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ ১২ মামলার আসামি নিহত

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ ১২ মামলার আসামি নিহত

সিলেটের জকিগঞ্জ উপজেলায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আবদুল মান্নান ওরফে মুন্না

নারী ও শিশুর পুষ্টিহীনতা

নারী ও শিশুর পুষ্টিহীনতা

বাংলাদেশে স্বাস্থ্যের প্রধান সমস্যা অপুষ্টি। শিশু ও প্রজনন বয়সী নারীদের

জাতীয়

শোকের আগস্ট, বেদনায় বাংলাদেশ

শোকের আগস্ট, বেদনায় বাংলাদেশ

শোকের মাস আগস্ট। ইতিহাসের জঘন্য ও নৃশংস এক হত্যাকান্ড বাঙালী জাতির জন্য এই আগস্ট-ই যেন বেদনার। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকচক্রের হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে শাহাদাত বরণ করেন। শোকের এই মাসে যেন বেদনায় কাতর বাংলাদেশ।

আন্তর্জাতিক

অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত

অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার তিনি নিজেই টুইট করে আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন। প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় তিনি নমুনা পরীক্ষা করিয়েছিলেন। রিপোর্টে করোনাভাইরাস পজিটিভ এসেছে জানিয়ে তিনি টুইট করেছেন।

জাতীয়

গাবতলীর পশুহাটে গরুর মৃত্যু, ছড়িয়েছে আতঙ্ক

গাবতলীর পশুহাটে গরুর মৃত্যু, ছড়িয়েছে আতঙ্ক

রাজধানীর গাবতলীর কোরবানির পশুহাটে একটি গরু মারা গেছে। মারা যাওয়ার ঘন্টা খানেক পর থেকেই অস্বাভাবিক ভাবে গরুটি ফুলে ফেঁপে ওঠে। অবস্থা বেগতিক দেখে গরুর মালিক পালিয়ে গেছে।

অর্থনীতি

পুরনো চামড়ায় আড়ত ভরা, নতুন চামড়ার দাম নেই

পুরনো চামড়ায় আড়ত ভরা, নতুন চামড়ার দাম নেই

গত বছরের কেনা চামড়া এখনো পড়ে আছে ট্যানারিতে। বছর ধরেও বিক্রি করা যায়নি। আড়ত থেকে চামড়া বিক্রি না হওয়ায মাঠ পর্যায়ে চামড়ার ক্রেতারা পড়েছেন বিপাকে। তাই নামমাত্র মূল্যে চলছে চামড়ার বেচাকেনা।

আন্তর্জাতিক

করোনা: ৩১ দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করলো কুয়েত

করোনা: ৩১ দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করলো কুয়েত

নতুন করে ৩১টি দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। করোনাভাইরাস সংক্রমণের উচ্চঝুঁকি মোকাবিলায় দেশটি এ সিদ্ধান্ত নিয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

স্বাস্থ্য

নিয়ম মেনে মাংস খান, সুস্থ্য থাকুন

নিয়ম মেনে মাংস খান, সুস্থ্য থাকুন

অনেকেই ধারণা করেন, মাংস খেলে শরীরের ক্ষতি হয়। কথাটি ঠিক আবার ভুলও বটে। মাংস খেলে স্বাস্থ্যঝুঁকি যেমন বাড়তে পারে, তেমনি মাংস আমাদের শরীরের জন্য অনেক প্রয়োজনীয় একটা উপাদান।