শুন্য দশমিক ৯ শতাংশ আয় বেড়েছে বাংলালিংকের

দেশের অন্যতম মোবাইলফোন অপারেটর বাংলালিংকের ২০১৯ সালের প্রথম প্রান্তিকে আয় বেড়েছে শুন্য দশমিক ৩ শতাংশ। সম্প্রতি অপারেটরটি তাদের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আয়ের প্রতিবেদন প্রকাশ করেছে।

এতে দেখা গেছে ২০১৮ সালের প্রথম প্রান্তিকের তুলনায় ২০১৯ সালে বাংলালিংকের আয় ৪ দশমিক ৫ থেকে বেড়ে ৫ দশমিক ৪ শতাংশ হয়েছে।

বাংলালিংকের প্রধান নির্বাহী এরিক অস বলেন, প্রথম প্রান্তিকে বেশ কিছু উল্লেখযোগ্য উন্নতি করার পাশাপাশি গ্রাহকদের আস্থা বৃদ্ধির মাধ্যমে বাংলালিংক এ বছরটি ভালোভাবে শুরু করেছে। এছাড়া আমাদের গ্রাহক সংখ্যা ২০১৮ সালের একই প্রান্তিকের তুলনায় বেড়েছে ২ দশমিক ৪ শতাংশ।

তিনি জানান, ইন্টারনেট থেকে বাংলালিংকের আয় কয়েক বছর ধরে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে এবং এই প্রান্তিকে ২০১৮ সালের প্রথম ও শেষ প্রান্তিকের তুলনায় আয় বৃদ্ধি পেয়েছে যথাক্রমে ৩৬ ও ২৫ দশমিক ২ শতাংশ।

আয় বাড়ার কারণ হিসেবে এরিক বলেন, মূলত স্মার্টফোনের ব্যবহার, ইন্টারনেট ব্যবহারের পরিমাণ এবং ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধির কারণে এ থেকে আমাদের আয় বৃদ্ধি পেয়েছে।

২০১৮ সালে সবচেয়ে বেশি পরিমাণ স্পেকট্রাম কেনার ফলে আমাদের নেটওয়ার্কের মান ও পরিসর উল্লেখযোগ্য মাত্রায় বেড়েছে।

সরকারের প্রশংসা করে বাংলালিংক-এর সিইও বলেন, আমরা সরকারের এসএমপি নির্দেশমালা চালু করার উদ্যোগকে স্বাগত জানাই এবং আশা করি, টেলিকম খাতে প্রতিযোগিতা বৃদ্ধি ও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য এসএমপি নীতিমালা সঠিকভাবে দ্রুত বাস্তবায়নের পাশাপাশি আরও কিছু নীতিমালা পুনর্বিবেচনা করা হবে।

 

টাইমস/এএইচ/এসআই

Share this news on: