• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬

চঞ্চলের ‘হাওয়া’য় বুলবুলের প্রভাব

চঞ্চলের  ‘হাওয়া’য় বুলবুলের প্রভাব

অভিনেতা চঞ্চল চৌধুরী

যাহিন খান১০ নভেম্বর ২০১৯, ০৬:৪৯পিএম, ঢাকা-বাংলাদেশ।

অভিনেতা চঞ্চল চৌধুরী। ঘূর্ণিঝড় ‘বুলবুল’র তাণ্ডবে হোটেলে কাটছে তার সময়। গত ১৩ অক্টোবর থেকে টানা ২৫ দিন ধরে সেন্টমার্টিন দ্বীপে ছিলেন চঞ্চল। এরপর ‘বুলবুল’র প্রভাবে জাহাজ, ট্রলারসহ সব ধরনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকায় আর ঢাকায় ফিরতে পারেননি তিনি। আটকা পড়ে হোটেলেই থাকতে হচ্ছে এই অভিনেতাকে।

জানা গেছে, চলতি বছরের অক্টোবর মাসে সেন্টমার্টিন দ্বীপে শুরু হয় ‘হাওয়া’ সিনেমার শুটিং। টানা কাজের মধ্য দিয়ে পরিচালক শেষ করতে চান ছবিটির কাজ। এই অবস্থায় বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া প্রবল ঘূর্ণিঝড়ে বন্ধ হয়ে যায় ছবিটির কাজ। সাগরে জাহাজ ও ট্রলার চলাচলে নিষেধাজ্ঞা থাকায় ঢাকাতেও ফিরতে পারেনি তারা। আটকা পড়েন ছবিটির পুরো টিম। তাই শুক্রবার থেকেই শুটিং বন্ধ রেখে হোটেল রুমেই কাটছে তাদের সময়।  

এদিকে রোববার দুপুর থেকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’র অবস্থান ক্রমান্বয়ে উত্তরপূর্ব দিকে অগ্রসর হচ্ছে। রীতিমত ভয়ংকর অবস্থা ধারণ করেছে এই ঘূর্ণিঝড়। এমতাবস্থায় একটি ছোট্ট দ্বীপে কেমন কাটছে চঞ্চলের?

উত্তরে অভিনেতার জবাব, আপতত ভয়ে কাটছে।

শুটিং প্রসঙ্গে চঞ্চল আরও বলেন, এই ছবির শুটিংয়ে ছেঁড়াদ্বীপ থেকে আরো অনেক গভীরে আমাদের চলে যেতে হয়। যেখান থেকে কোনো মাটি দেখা যায় না। সমুদ্রের তীরের মানুষের গল্প নয় এটা, একদম সমুদ্রের গভীরে চলে যাওয়া জেলেদের গল্প ‘হাওয়া’। আমাদের গল্পের দৃশ্যায়ন যাতে নিখুঁত হয়, এজন্যই বেশ ঝুঁকি নিয়ে কাজ করছি।

চঞ্চল ভয়াবহ ঘূর্ণিঝড়ের কবলে পড়েছিলেন শুক্রবার। বাংলাদেশ টাইমস প্রতিনিধির কাছে সেদিনের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে এই অভিনেতা বলেন, আমরা গত পরশু (শুক্রবার) যখন শুটিং শেষ করে ফিরছি তখন সমুদ্র স্বাভাবিক নেই। যে ট্রলার সমুদ্রের গভীরে আমাদের নিয়ে যায়, সেটা এসে ঘাট থেকে দূরে নোঙ্গর করতে পারছিল না। বড় ট্রলার থেকে নেমে আমাদের ছোট ট্রলারে উঠে ঘাটে যেতে হবে। কিন্তু ঢেউ এতো বেশি যে আমরা কোনোভাবে ছোট ট্রলারে উঠতেই পারছিলাম না। মানে ঢেউ এসে আমাদের ওপরে উঠিয়ে দিচ্ছিল। ৭-৮ ফিট ওপরে উঠে যাচ্ছিল, যার কারণে কোনোভাবেই লেবেলিং হচ্ছিল না।

ফাইল

অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে চঞ্চল আরও বলেন, সে এক কঠিন অভিজ্ঞতা আমরা ফাইনালি ঘাটে উঠে আসতে পেরেছিলাম। কিন্তু এমন ঢেউয়ের কবলে আগে কখনো পড়িনি। আর শনিবারতো আমরা হোটেলের বাইরেই যেতে পারিনি। কোস্টগার্ড, নৌবাহিনীর সদস্যরা আমাদের খোঁজ খবর রাখছিলেন। হোটেলের জানালা পর্যন্ত খুলতে পারিনি। বন্দী সময় কেটেছে। তবে আজ (রোববার) একটু বেটার ওয়েদার। কিন্তু সাগরে ঢেউ রয়েছে যথেষ্ট। সমুদ্র এখনো উত্তাল। স্বাভাবিক হলেই শুটিং শুরু করবো।

‘হাওয়া’ ছবিটির পরিচালক মেজবাউর রহমান সুমন জানান, এরকম প্রতিকূল অবস্থায় সেন্টমার্টিনে থেকে যাওয়াটা আমাদের জন্য খুব রিস্ক। কিন্তু এখান থেকে এই মুহূর্তে বেরিয়ে যাওয়ারও ব্যবস্থা নেই। জাহাজ, ট্রলারসহ সব ধরনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ। এখানকার প্রশাসনদের সঙ্গেও আলাপ হয়েছে। দেখি আজ রাতটা, এরপর আমরা সিদ্ধান্ত নেবো। অবস্থা একটু ভালো’র দিকে গেলে শুটিং শেষ করে তবেই ঢাকায় ফিরবো।

‘হাওয়া’ চলচ্চিত্রে মূল তারকাদের মধ্যে আছে চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ ও নাজিফা তুষিসহ আরো অনেকে। তারা সকলেই এখন সেন্টমার্টিন দ্বীপের একটি হোটেলে অবস্থান করছেন। মূলত সমুদ্র পাড়ের মানুষ প্রধান উপজীব্য হলেও সমুদ্রের গল্পে এটি লিখেছেন নির্মাতা নিজেই। ‘হাওয়া’ প্রযোজনা করছে সান মিউজিক এন্ড মোশন পিকচার্স লিমিটেড।

 

টাইমস/জেকে/এইচইউ

ঢাকায় মেট্রোরেলের প্রথম ডামি কোচ

ঢাকায় মেট্রোরেলের প্রথম ডামি কোচ

ঢাকাবাসীর স্বপ্নের মেট্রোরেলের প্রথম ডামি কোচ ঢাকায় পৌছেছে। রাজধানীর উত্তরার

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে তালাবদ্ধ শিক্ষার্থী

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে তালাবদ্ধ শিক্ষার্থী

চীন ফেরত ছাত্রকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে তালাবদ্ধ

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডে বৃদ্ধা নিহত, দগ্ধ একই পরিবারের ৭ জন

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডে বৃদ্ধা নিহত, দগ্ধ একই পরিবারের ৭ জন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় গ্যাসের চুলা থেকে অগ্নিকাণ্ডে এক বৃদ্ধা নিহত

জাতীয়

চৌদ্দগ্রামে ভুয়া পাসপোর্টসহ মানবপাচার চক্রের ৩ সদস্য আটক

চৌদ্দগ্রামে ভুয়া পাসপোর্টসহ মানবপাচার চক্রের ৩ সদস্য আটক

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভুয়া পাসপোর্টসহ মানব পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় এক নারীসহ তিন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে।

জাতীয়

চট্টগ্রামে অটোরিকশা থেকে ছুড়ে ফেলা হল সাত মাসের শিশুকে

চট্টগ্রামে অটোরিকশা থেকে ছুড়ে ফেলা হল সাত মাসের শিশুকে

চট্টগ্রাম নগরীতে সিএনজিচালিত অটোরিকশা থেকে একটি কবরস্থানের পাশে আনুমানিক সাত মাস বয়সী এক শিশুকে ছুড়ে ফেলার ঘটনা ঘটেছে। পরে পুলিশ ওই শিশুকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

জাতীয়

ফরিদপুরে মোটরসাইকেল-ইজিবাইক সংঘর্ষে কলেজছাত্র নিহত

ফরিদপুরে মোটরসাইকেল-ইজিবাইক সংঘর্ষে কলেজছাত্র নিহত

ফরিদপুরের সদরপুর উপজেলায় মোটরসাইকেল ও ইজিবাইকের সংঘর্ষে এক কলেজছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আরো ৫ জন আহত হয়েছেন।

বিনোদন

মান্নার ১২তম মৃত্যুবার্ষিকী আজ

মান্নার ১২তম মৃত্যুবার্ষিকী আজ

বড় পর্দার জনপ্রিয় হিরো আসলাম তালুকদার ওরফে চিত্রনায়ক মান্নার ১২তম মৃত্যুবার্ষিকী আজ। কোটি ভক্ত শোকের সাগরে ভাসিয়ে ২০০৮ সালের এই দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন জনপ্রিয় এই চিত্রনায়ক।

স্বাস্থ্য

লেবু চায়ের যতগুণ

লেবু চায়ের যতগুণ

বাঙালিকে বলা হয় চা প্রেমিক জাতি। কমবেশি আমরা সবাই চা খেতে ভালবাসি। অফিস, বাড়ি কিংবা পাড়ার মোড়ের দোকানেই হোক চা আমাদের চাই ই চাই। বিভিন্ন স্বাদের চায়ের মধ্যে লেবু চা আমাদের দেশে অত্যন্ত জনপ্রিয় একটি পানীয়। লেবু চা শুধু স্বাদে আর গন্ধে নয়, গুণেও অনন্য।

বিনোদন

সময়টা খারাপ যাচ্ছে: রোশান

সময়টা খারাপ যাচ্ছে: রোশান

জিয়াউল রোশান। একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা ও মডেল যিনি এপার ও ওপারের বাংলা ছায়াছবিতে অভিনয় করেছেন। তার প্রথম চলচ্চিত্র ‘রক্ত’। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ২০১৬ সালে মুক্তি পায় ছবিটি। এ নায়কের ডাক নাম রিক্ত।