‘‘পপি আউট, কেয়া ইন’ দেখেই বিরক্ত হয়েছি!’’

বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা সাদিকা পারভিন পপি। সম্প্রতি ঘটে যাওয়া একটা বিষয় নিয়ে বেশ বিরক্ত তিনি। ফেসবুক চালাতে গিয়ে তার নজরে আসে একটি নিউজ। যেখানে তিনি দেখেন, ‘ইয়েস ম্যাডাম’ সিনেমা থেকে ‘নিজেই আউট, কেয়া ইন!’ অর্থাৎ শিরোনামটি ছিল এমন, ‘পপি আউট, কেয়া ইন!’

এরপর থেকে বিষয়টি নিয়ে বেশ বিরক্ত পপি। এমনকি অনলাইন সংবাদমাধ্যমের প্রতিও চটেছেন তিনি।

পপি বলেন, পুরো ঘটনাটি কিন্তু এমন নয়। তারপরেও এমনভাবে নিউজটি করা হয়েছে যা দেখে মনে হয়েছে, ছবি থেকে আমাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিয়েছে।

পপি বলেন, আসলে প্রথমে আমার কাজটি করার কথা ছিল। ছবির পরিচালক রকিবুল আলম রকিব প্রথমে আমাকে এ ছবির জন্য প্রস্তাব দেন। তবে ছবির গল্প ও চরিত্র আমি কারেকশন করতে বলেছিলাম। পরে ব্যাটে-বলে না মেলার কারণে কাজটি আর করা হয়নি। আমিই আসলে কাজটি থেকে সরে এসেছি, তবে নিউজ দেখে মনে হয়েছে আমাকে বের করে অন্য নায়িকা নেয়া হয়েছে।

এদিকে চলতি বছর বেশকিছু কাজ করেছেন পপি। কিছুদিন আগে আরএফএল এর পণ্য প্রচারণার কাজে বেশ কয়েকটি জেলা শহরেও গিয়েছিলেন তিনি। এছাড়া তার আগে চট্টগ্রামে একটি জীবন বীমা কোম্পানির টিভিসি’র শুটিংয়ে মডেল হিসেবে অংশ নেন পপি।

মাঝে পপি ‘ইন্দুবালা’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করে বেশ সাড়া পান। এটি পরিচালনা করেছিলেন অনন্য মামুন। এরপর ‘গার্ডেন গেম’ নামের আরেকটি ওয়েব সিরিজে কাজ করেন এ নায়িকা। এটি নির্মাণ করেছেন তৌহিদ মিটুল। সর্বশেষ তিনি ‘ক্যান্ডেল নাইট’ ওয়েব ফিল্মে অভিনয় করেন। এতে আমিন খানের বিপরীতে অভিনয় করেন পপি।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে চলচ্চিত্রে সম্পৃক্ত নায়িকা পপি। বাণিজ্যিক ছবির পাশাপাশি ভিন্নধর্মী গল্পের ছবিতেও অভিনয় করে দর্শকের মন জয় করেছেন তিনি। তার অভিনীত ভিন্নধর্মী ছবির মধ্যে রয়েছে ‘মেঘের কোলে রোদ’, ‘কারাগার’, ‘গঙ্গাযাত্রা’, ‘রানীকুঠির বাকি ইতিহাস’, ‘গার্মেন্টস কন্যা’ প্রমুখ। যেখানে ভিন্ন ভিন্ন চরিত্রে তাকে দর্শকরা দেখেছেন।

তবে বর্তমানে অভিনয়ে বেশ অনিয়মিত পপি। এ বিষয়ে পপি বাংলাদেশ টাইমসকে বলেন, আমি একজন অভিনয়শিল্পী। সবসময় ভালো চরিত্র ও গল্পের সন্ধান করি। ক্যারিয়ারের এই পর্যায়ে এসে নিজেকে এক ধরনের চরিত্রে আটকে রাখতে চাই না। বিভিন্ন চরিত্রে দর্শকের সামনে হাজির হতে চাই।

পপি সম্প্রতি ‘সেভ লাইফ’, ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামে দু’টি সিনেমার বেশকিছু অংশের কাজ শেষ করেছেন। এছাড়া শিগগির শুটিং শেষ হবে সাদেক সিদ্দিকী পরিচালিত ছবি ‘সাহসী যোদ্ধা’র।

 

টাইমস/জেকে

Share this news on: