• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬

এন্ড্রু কিশোরকে ৩ লাখ টাকার অনুদান সংস্কৃতি মন্ত্রণালয়ের

এন্ড্রু কিশোরকে ৩ লাখ টাকার অনুদান সংস্কৃতি মন্ত্রণালয়ের

ফাইল ছবি

বিনোদন প্রতিবেদক০৮ জানুয়ারি ২০২০, ০১:৫৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

বাংলাদেশের প্লেব্যাক শিল্পী এন্ড্রু কিশোর অনেক দিন ধরে ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সেখানে তার চিকিৎসার জন্য প্রয়োজন মোটা অঙ্কের টাকা। যা বহন করতে হিমশিম খাচ্ছেন শিল্পী ও তার পরিবার।

ঠিক এমন সময় শিল্পীর পাশে দাঁড়ালো সংস্কৃতি মন্ত্রণালয়। তাকে ৩ লাখ টাকার অনুদান দিয়েছেন মন্ত্রণালয়টি। মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নাট্যনির্মাতা জি. এম সৈকতের মাধ্যমে এন্ড্রু কিশোরকে এ অনুদানের চিঠি দিয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে জি.এম সৈকত বলেন, এন্ড্রু কিশোরের শিষ্য মোমিন বিশ্বাসের হাতে ৩ লাখ টাকা অনুদানের চিঠি তুলে দিয়েছি। চিঠিটি রাজশাহীর ডিসি বরাবর জমা দিলে সেখান থেকে ৩ লাখ টাকা দেয়া হবে এন্ড্রু কিশোরের বোনের হাতে।

মানবতার কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে জি.এম সৈকত সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও যুগ্ম সচিব ফায়জুর রহমান ফারুকীসহ আরো যারা এন্ড্রু কিশোরের পাশে দাঁড়িয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই কণ্ঠশিল্পী অসুস্থ অবস্থায় গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়েছিলেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যান্সার ধরা পড়ে।

এরপর থেকেই থেমে থেমে তাকে কেমো দেয়া হচ্ছে। এখনও চিকিৎসা চলছে। চিকিৎসকরা জানিয়েছেন, এ চিকিৎসা আরও প্রায় দুই মাস চলবে। এরই মধ্যে এন্ড্রু কিশোরের চিকিৎসায় এক কোটিরও বেশি টাকা খরচ করেছে তার পরিবার। প্রয়োজন আরও অনেক টাকা।

জানা গেছে, এন্ড্রু কিশোর প্রথমত তার চিকিৎসার জন্য কারো কাছে হাত পাততে চাননি। নিজের জমানো টাকা দিয়ে চিকিৎসা শুরু হয়। কিন্তু অবশেষে আর কুলিয়ে উঠতে পারেননি তিনি। কারো কাছে সহযোগিতা না চেয়ে নিজের ছোট্ট ফ্ল্যাটটিও বিক্রি করে দেন। ঢাকার তুলনায় রাজশাহী শহরে ফ্ল্যাটের দাম কম। ৩০ লাখ টাকার মতো দাম পেয়েছেন এই ফ্ল্যাটের। এখন সম্বল বলতে আছে তার মিরপুরের ফ্ল্যাটটি।

সিঙ্গাপুর হাসপাতাল থেকে এন্ড্রু কিশোরের চিকিৎসার বাজেট দেওয়া হয় প্রায় আড়াই কোটি টাকা। এরই মধ্যে শিল্পীর পরিবার খরচ করেছে এক কোটি টাকারও বেশি। প্রয়োজন আরও অনেক টাকা। সেই টাকার যোগান দিতে শিল্পীর পাশে দাঁড়িয়েছেন অনেকেই।

এদিকে, মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান জি.এম সৈকত জানালেন, গত সপ্তাহে এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য অনুদান চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছে। এর আগে প্রধানমন্ত্রী কিংবদন্তি এই শিল্পীকে ১০ লাখ টাকা অনুদান দিয়েছিলেন।

 

টাইমস/জেকে

আগুনে ভস্মিভুত চলন্তিকায় বই পেন্সিলের খোঁজে শিশুরা

আগুনে ভস্মিভুত চলন্তিকায় বই পেন্সিলের খোঁজে শিশুরা

আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে মাথা গোঁজার ঠাঁই। রাত কাটবে

রেডিও প্রেরণ কৌশল উদ্ভাবনের ভিত্তি গড়েছিলেন বিজ্ঞানী হার্টজ

রেডিও প্রেরণ কৌশল উদ্ভাবনের ভিত্তি গড়েছিলেন বিজ্ঞানী হার্টজ

রেডিও হল তার ব্যতীত যোগাযোগের একটি শক্তিশালী মাধ্যম। এতে তড়িৎ

মাটির পাত্রে রান্না স্বাস্থ্যের জন্য ইতিবাচক

মাটির পাত্রে রান্না স্বাস্থ্যের জন্য ইতিবাচক

এক সময় রান্না, খাওয়াসহ অন্যান্য কাজে মাটির পাত্রই ছিল একমাত্র

জাতীয়

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন। আওয়ামী লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং উপদেষ্টা পরিষদের সদস্যরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

রাজনীতি

পুরান ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা রক্ষণাবেক্ষণ করা হবে : তাপস

পুরান ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা রক্ষণাবেক্ষণ করা হবে : তাপস

পুরান ঢাকার ঐতিহ্যবাহী সব স্থাপনা রক্ষণাবেক্ষণে দক্ষিণ সিটি কর্পোরেশন পরিকল্পিত ভাবে কাজ করবে বলে জানিয়েছেন মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। শুক্রবার আওয়ামী লীগ মনোনীত এই মেয়র প্রার্থী রাজধানীর নারিন্দা এলাকায় গণসংযোগকালে একথা বলেন।

আন্তর্জাতিক

চীন জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক : ২৬ জনের প্রাণহানি

চীন জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক : ২৬ জনের প্রাণহানি

চীন জুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস আতঙ্ক। দেশটির উহান প্রদেশ ও মধ্যাঞ্চলের কয়েকটি শহরকে এরই মধ্যে এক প্রকার একঘরে ফেলা হয়েছে। এসব শহরের সব ধরণের বাস সার্ভিস, বিমান চলাচল ও ট্রেন যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। তারপরও থামছেনা করোনা ভাইরাসের সংক্রমণ। এরই মধ্যে চীনে এই ভাইরাসে অন্তত ২৬ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৮০০ জনেরও বেশি।

আন্তর্জাতিক

বিশ্বে ইরান সবচেয়ে বেশি ইহুদি বিদ্বেষী : নেতানিয়াহু

বিশ্বে ইরান সবচেয়ে বেশি ইহুদি বিদ্বেষী : নেতানিয়াহু

এই বিশ্বে ইরানকে সবচেয়ে বেশি ইহুদি বিদ্বেষী বলে ঘোষণা দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। ইসরাইলে আশউইটজ কন্সেন্ট্রেশন ক্যাম্পের মুক্তির ৭৫তম বার্ষিকীতে এই কথা বলেন। এসময় অনুষ্ঠানে বিশ্ব নেতাদের অনেকেই উপস্থিত ছিলেন।

জাতীয়

বান্দরবানে পপিক্ষেত ধ্বংস করল র‌্যাব

বান্দরবানে পপিক্ষেত ধ্বংস করল র‌্যাব

বান্দরবানে চারটি পপিক্ষেত ধ্বংস করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। শুক্রবার রুমা উপজেলার কেওক্রাডং এলাকায় এই অভিযান চালানো হয়। র‌্যাব ৭-এর অধিনায়ক মশিউর রহমান জানান, অভিযান চালানো হলেও কাউকে গ্রেপ্তার করা যায়নি। অভিযানে চারটি পপিক্ষেত থেকে প্রায় দেড় মণ পপির রস উদ্ধার শেষে তা ধ্বংস করা হয়েছে।

বিনোদন

ভাবনার  ‘গোপন প্রেম’ প্রকাশ্যে আনলেন অভিনেত্রী নিজেই

ভাবনার ‘গোপন প্রেম’ প্রকাশ্যে আনলেন অভিনেত্রী নিজেই

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। বেশ কিছুদিন ধরে আকাশে-বাতাসে উড়ছিল তার প্রেমের গুঞ্জন। জৈনক বাংলাদেশের এক পরিচালকের সঙ্গে গোপন প্রেম করছিলেন তিনি। এই নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে মুখরোচক খবরও প্রকাশিত হয়।