কাশ্মীর ইস্যুতে মুখ খুললেন জায়রা, ভাঙলেন নীরবতাও!

সদ্য বলিউড ত্যাগ করা কাশ্মীরি কন্যা জায়রা ওয়াসিম। কিছুদিন ধরে তুমুল আলোচনায় এই অভিনেত্রী। কারণ, ইসলাম ধর্মের জন্য গোটা ক্যারিয়ারই ধ্বংস করে ফেলেছেন তিনি।

এদিকে, সম্প্রতি জম্মু-কাশ্মীর সম্পর্কিত সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহার করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। পাশাপাশি জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এবার এই নিয়ে মুখ খুলেছেন জায়রা। টুইটার হ্যান্ডেলে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি লেখেন, কাশ্মীরের এই সংকট থাকবে না। পাশে হ্যাশট্যাগ দিয়ে তিনি লেখেন ‘কাশ্মীর’।

এদিকে শুধু জায়রা নয় এই ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন অভিনেত্রী দিয়া মির্জা। তিনি লেখেন, কাশ্মীরের সঙ্গে রয়েছি। শান্তির জন্য প্রার্থনা করছি।

একইদিনে পরেশ রাওয়াল লেখেন, আজকে সত্যি করেই মাতৃভূমির স্বাধীনতা দিবস। সত্যি অবিচ্ছেদ্য ভারত হলো এত দিনে। জয় হিন্দ!

এছাড়াও কাশ্মীর প্রসঙ্গে বলিউড নায়িকা রাভিনা ট্যান্ডন, বিবেক অগ্নিহোত্রীসহ অনেকেই প্রতিক্রিয়া জানিয়েছেন।

তবে অনুপম খের ৩৭০ ধারা বিলোপের আগেই প্রতিক্রিয়া জানাতে গিয়ে লেখেন, কাশ্মীর সমস্যার সমাধান শুরু হয়ে গেছে।

জায়রা ওয়াসিম

প্রসঙ্গত, মাস খানেক আগে জায়রা সোশ্যাল মিডিয়ায় জানান, তার ধর্মীয় বিশ্বাসের সঙ্গে বলিউড ক্যারিয়ার সংঘাতপূর্ণ। তাই এই কালো অধ্যায় বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও এই কারণে অনেক তোপের মুখেও পড়তে হয় তাকে।

এমনকি অনেকটা সোশ্যাল মিডিয়া থেকে বিদায় নিয়েছিলেন তিনি। পরে কাশ্মীর প্রসঙ্গে এসে নীরবতা ভাঙলেন জায়রা।

২০১৬ সালে আমির খানের সঙ্গে ‘দঙ্গল’ ছবিতে অভিনয় করেন জায়রা ওয়াসিম। তবে পরবর্তীতে ‘সিক্রেট সুপারস্টার’ ছিল তার একক সিনেমা। দুই ছবিই দেশ-বিদেশে দারুণ ব্যবসা করেছে।

জায়রার সর্বশেষ ছবি ‘দ্য স্কাই ইজ পিংক’ মুক্তি পাবে অক্টোবরে। এতে প্রিয়াঙ্কা চোপড়া ও ফারহান আখতারের মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন এই কাশ্মীরি কন্যা।

 

টাইমস/জেকে

Share this news on: