• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

জায়রা ওয়াসিম ‘কী নাটুকে মেয়ে রে বাবা!’

জায়রা ওয়াসিম ‘কী নাটুকে মেয়ে রে বাবা!’

জায়রা ওয়াসিম

বিনোদন ডেস্ক১১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৩০পিএম, ঢাকা-বাংলাদেশ।

জায়রা ওয়াসিম। সদ্য বলিউড থেকে বিদায় নেয়া এই অভিনেত্রীকে নিয়ে যেন সমালোচনা পিছু ছাড়ছে না। অবশ্য তার অনেক কারণও রয়েছে। নেটিজেনদের অনেকেই হয়ত নায়িকার ধর্মের দোহাই দিয়ে বিদায় নেয়াকে আড় চোখে দেখছেন বলে তার বিরুদ্ধে সমালোচনা করেই চলছেন।

ঘটনা হল, মুসলিম এই অভিনেত্রী শোবিজে নিজের নাম লেখিয়ে বুঝতে পেরেছিলেন, এই জগতে থাকতে গেলে ধর্মকে দূরে টেলে বাঁচতে হবে। যেটি জায়রার পক্ষে সম্ভব ছিল না। তাই তিনি বলিউডকে গত মার্চ মাসে (২০১৯) গুডবাই জানিয়েছিলেন।

তবে যাওয়ার আগে বিশিষ্ট পরিচালক সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ নামের ছবিতে অভিনয় করে বিদায় নেন ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত জায়রা ওয়াসিম।

ওই সময় মুসলিম ধর্মাবলম্বী হয়ে সিনেমায় অভিনয় করা ইসলাম ধর্মের বিরুদ্ধাচরণসম জানিয়ে তিনি অভিনয় থেকে বিদায় নিয়েছিলেন। যা রীতিমত কাল হয়ে দাঁড়িয়েছিল অভিনেত্রীর। ফলে ভারতীয়দের বেশীরভাগ তাকে নিয়ে সমালোচনায় জড়িয়ে পড়েছিল।

অবশ্য অনেকেই জায়রার পাশে এসেও দাঁড়িয়েছিল। সবাই যে তার সমালোচনা করেছিল তা কিন্তু নয়, অনেকেই তার ধর্মপ্রেমে মুগ্ধ হয়ে পড়েছিল।

জায়রা

এদিকে, এই সময়ে এসে আবারো জায়রার পেছনে পড়েছেন সমালোচকরা। তার কারণ, অভিনয়কে বিদায় জানিয়েও কিছুদিন আগে টরোন্টোর চলচ্চিত্র উৎসবে দেখা দিয়েছেন জায়রা। আর এইবার তার পোশাক-আশাক দেখে হতবাক নেটদুনিয়া। অবশ্য এই অবস্থায় তাকে দেখে একহাত নিতেও ছাড়েননি সমালোচকরা।

জানা গেছে, আগামী ১৩ সেপ্টেম্বর টরোন্টো ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে চলেছে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির। আর সেই উপলক্ষে প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতার এবং জায়রা ওয়াসিম পৌঁছে গেছেন টরোন্টো-তে। আর সেখানেই সমুদ্র সৈকতে খোলামেলা পোশাকে প্রিয়াঙ্কার সঙ্গে পোজ দিয়েছেন জায়রা। আর এতেই তেলে-বেগুনে জ্বলে উঠেছেন নেটিজেনরা।

অনেকে তাকে ‘ড্রামাবাজ’ আখ্যা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘আরে! ধর্মের দোহাই দিয়ে অভিনয় করা তো আগেই ছেড়ে দিয়েছেন, তাহলে এখন আবার ওখানে গিয়েছেন কী করতে? জায়রা! কী নাটুকে মেয়ে রে বাবা!’

প্রসঙ্গত, সামনে মুক্তি পাচ্ছে জায়রা অভিনীত বলিউড ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’।

 

টাইমস/জেকে

কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছিলাম: পরিকল্পনামন্ত্রী

কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছিলাম: পরিকল্পনামন্ত্রী

সম্প্রতি ‘গরু কচুরিপানা খেতে পারলে মানুষ পারবে না কেন’ শিরোনামে

মুজিববর্ষ পালনের নামে চাঁদাবাজি চলবে না : কাদের

মুজিববর্ষ পালনের নামে চাঁদাবাজি চলবে না : কাদের

আসন্ন মুজিববর্ষ উদযাপন করতে গিয়ে কোনো ধরনের বাড়াবাড়ি করা যাবেনা

লন্ডনে চিকিৎসার জন্য জামিনে মুক্তি চান খালেদা

লন্ডনে চিকিৎসার জন্য জামিনে মুক্তি চান খালেদা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

জাতীয়

সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করবে নেপাল

সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করবে নেপাল

বাণিজ্য প্রসারের স্বার্থে নেপালকে সৈয়দপুর বিমানবন্দর ব্যবহারের অনুমতি দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গৈয়ালির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

রাজনীতি

‘মেয়র পদ বড় না, রাজনীতিটাই বড়’

‘মেয়র পদ বড় না, রাজনীতিটাই বড়’

‘মেয়রের পদ বড় না, রাজনীতিটাই বড়। কেউ যদি বলত তিনি মেয়র হতে চান, আমি ছেড়ে দিতাম। কিন্তু আমার বিরুদ্ধে এত অপপ্রচার কেন? এতে তো দলই ক্ষতিগ্রস্ত হয়েছে। শতভাগ মিথ্যাকে প্রতিষ্ঠিত করার কোনো মানে হয়?’ পুনরায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া নিয়ে এসব কথা বলেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের(চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

খেলাধুলা

লরিয়াস জয়ী প্রথম ফুটবলার মেসি

লরিয়াস জয়ী প্রথম ফুটবলার মেসি

প্রথমবারের মত লরিয়াস জয় করলেন ফুটবলেটর ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। এর আগে পাঁচবার মনোনয়ন পেয়েও লরিয়াস পুরষ্কার ছুঁয়ে দেখা হয়নি আর্জেন্টাইন ফুটবল সেনসেশনের।

জাতীয়

রংপুরে মেডিকেল থেকে ছাড়া পেলেন সেই চীনা নারী

রংপুরে মেডিকেল থেকে ছাড়া পেলেন সেই চীনা নারী

করোনাভাইরাসে আক্রান্ত ‘সন্দেহে’ রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হওয়া সেই চীনা নারীকে ছেড়ে দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

সম্প্রতি হিন্দু মহাসভার সর্বভারতীয় সভাপতি চক্রপাণি বলেছেন, করোনাভাইরাস আসলে অবতার। আমিষ ভোজীদের শাস্তি দিতে ও ক্ষুদ্র প্রাণিকুল রক্ষার জন্যই ভাইরাসের আদলে তিনি আবির্ভুত হয়েছেন। আমিষভোজীদের শাস্তি দিতেই তিনি এসেছেন।

বিনোদন

২৯ ফেব্রুয়ারি সৃজিত-মিথিলার বৌভাত

২৯ ফেব্রুয়ারি সৃজিত-মিথিলার বৌভাত

সৃজিত মুখার্জী ও মিথিলা। বেশ ছোট আয়োজনে তাদের বিবাহ সম্পন্ন হয়েছে। তবে ওইসময় তাদের দুজনই গণমাধ্যমে জানিয়েছিলেন, বেশ বড়সড় আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে তাদের বিবাহোত্তর সংবর্ধনা।