জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে'র উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে-এর উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে সংগঠনটির কার্যকরী কমিটির সভাও অনুষ্ঠিত হয়েছে।

২৭ ফেব্রুয়া‌রি বুধবার পূর্ব লন্ডনের একটি হলে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. হামিদুর রহমান চৌধুরী আজা‌দ। সভা প‌রিচালনা ক‌রেন সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কুদ্দুছ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মো. এমদাদুল হক চৌধুরী ও তানভীর আহমদ চৌধুরী শাহীন ৷ অ্যা‌সো‌সি‌য়েশ‌নের সাংগঠনিক সম্পাদক শাহ সালাহ উদ্দিনের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সভা শুরু হয়।

এর আগে সংগঠনের কার্যনির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সদস্যবৃন্দের মতামতের ভিত্তিতে লন্ড‌নে ও বাংলাদেশে নতুন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির ম‌ধ্যে র‌য়ে‌ছে চক্ষু শিবির প‌রিচালনা ও স্টুডেন্ট অ্যাওয়ার্ড প্রদান।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য ও সাবেক সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, মসিউর রহমান শাহীন, সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক কমর উদ্দিন চৌধুরী পাপলু, সহ-সভাপতি মাওলানা আব্দুল আউয়াল হেলাল, নির্বাহী সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক শামীম শাহান, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম মাছুম, রাসেল আলম চৌধুরী বাবু, সহ-সাধারণ সম্পাদক আব্দুল বাছিত মুকুল, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. মোছলেহ উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এসি আজাদ চৌধুরী, নির্বাহী সদস্য আতিকুর রহমান চৌধুরী প্রমুখ ৷

 

টাইমস/এইচইউ

Share this news on: