উচ্চশিক্ষার স্বপ্নে আমেরিকায়, ১ মাস কোমায় থেকে সিয়ামের মৃত্যু

উচ্চশিক্ষার স্বপ্ন নিয়ে আমেরিকায় গিয়েছিলেন তানজিম সিয়াম। পড়াশোনার পাশাপাশি ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে একটি গ্রোসারি দোকানে কাজ নিয়েছিলেন তিনি। ওই দোকানে ডাকাতির সময় তিনি গুলিবিদ্ধ হন। এজন্য দীর্ঘ ১ মাস কোমায় থাকতে হয়েছে তাকে। অবশেষে শনিবার ওই বাংলাদেশি তরুণ মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্থানীয় সময় ২২ আগস্ট সকালে সিয়ামের পরিবারের অনুমতি নিয়ে চিকিৎসকেরা তার কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে ফেলেন। তিনি বোস্টন মেডিকেল হাসপাতালে কোমায় ছিলেন।

জানা গেছে, বোস্টনের কাছে রক্সবারির একটি মুদিদোকানে গত ১৪ জুলাই ডাকাতির সময় গুলিবিদ্ধ হন ওই দোকানের বাংলাদেশি তরুণ কর্মচারী তানজিম সিয়াম। ওই দিন রাত ৯টার দিকে সশস্ত্র দুর্বৃত্তরা বাংলাদেশি আবদুল মতিনের মালিকানাধীন গ্রোসারি দোকানে ঢুকে সিয়ামকে অস্ত্রের মুখে জিম্মি করে মালপত্র ও অর্থ হাতিয়ে নেয়। দোকান থেকে বেরিয়ে যাওয়ার সময় তারা সিয়ামের মাথায় গুলি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত সিয়ামকে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

উল্লেখ্য, শিক্ষার্থী ভিসায় চলতি বছরে আমেরিকায় আসেন সিয়াম। পড়াশোনা শুরুর আগে পরিবারকে সহায়তার উদ্দেশে চার মাস আগে বোস্টনের একটি দোকানে কাজ শুরু করেন। এম অ্যান্ড আর কনভেনিয়েন্স স্টোর নামে ওই দোকানে গত ১৪ জুলাই ডাকাতির সময় গুলিবিদ্ধ হন তিনি।

এদিকে বোস্টনপ্রবাসী বাংলাদেশিদের অব্যাহত আন্দোলনের মুখে ঘটনার তিন সপ্তাহ পর ৭ আগস্ট বোস্টন পুলিশ স্যামুয়েল স্টিফেন নামের একজনকে গ্রেপ্তার করেছে।

 

টাইমস/জেকে

Share this news on: