• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

লন্ডনে স্বাধীনতা দিবস উদযাপন করল নোয়াখালী সমিতি

লন্ডনে স্বাধীনতা দিবস উদযাপন করল নোয়াখালী সমিতি

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী০৫ এপ্রিল ২০১৯, ০৫:৫২পিএম, ঢাকা-বাংলাদেশ।

যুক্তরাজ্যে বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন করল নোয়াখালী সমিতি। ‘প্রবাসেও আমরা ঐক্যবদ্ধ' এ স্লোগানকে সামনে রেখে সম্প্রতি লন্ডনের বার্ডি আর্ট সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৪৯তম স্বাধীনতা দিবসে তাদের ব্যতিক্রমী এই আয়োজনে ছোটদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে যুক্তরাজ্যস্থ নোয়াখালী জেলার বাসিন্দাদের সন্তানরা অংশ নেন। পরে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোয়াখালী সমিতির সভাপতি আব্দুর রব। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ বাংলাদেশি এমপি রুশনারা আলী।

প্রধান অতিথির বক্তব্যে রুশনারা আলী বলেন, ‌বাংলাদেশের ৪৯ তম স্বাধীনতা দিবসে যুক্তরাজ্যে নোয়াখালী সমিতির এই আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। এখানে এসে আমি বাংলাদেশের আমেজ অনুভব করছি। আমি সত্যিই গর্বিত স্বাধীনতা দিবসের এ বিশাল মিলন মেলায় শামিল হতে পেরে।

নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক আবু জাফরের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই কুরআন তেলাওয়াত করেন সমিতির ধর্ম বিষয়ক সম্পাদক রইছ উদ্দিন পাটওয়ারী।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র মোহাম্মদ সিরাজুল ইসলাম, টাওয়ার হ্যামলেটস এর স্পীকার আয়াছ মিয়া, গ্রেটার নোয়াখালী অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ড. এম এ আজিজ, এনটিভির ডিরেক্টর মোস্তফা সারোয়ার, কাউন্সিলর আহবাব হোসেন, কাউন্সিলর আশিক রহমান, কাউন্সিলর মুজিবুর রহমান জসিম, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম, গ্রেটার নোয়াখালী অ্যাসোসিয়েশন ইউকে'র সিনিয়র সহসভাপতি আশরাফ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক প্রফেসর একে এম জামান, নোয়াখালী সমিতি ইউকে'র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আকতার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আলম মিয়া, ট্রেজারার আবুল হোসেন নিজাম, সাংগঠনিক সম্পাদক নূর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার নিঝুম মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহাগ, যুগ্ম সাধারণ সম্পাদক আলা উদ্দিন রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক হাছিনা আক্তার, সাংগঠনিক সম্পাদক সাঈদ মুনির আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক মির্জা জরিনা বেগম, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন আক্তার, মহিলা বিষয়ক সম্পাদক শামীমা সুলতানা, মানবাধিকার সম্পাদক রুমা জাফর, আইন বিষয়ক সম্পাদক সিফাত আইরিন লিসা প্রমুখ।

পুরস্কার বিতরণী শেষে মিনহাজ ও আঞ্জুমান্দ মুন্নির উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ব্রিটেনের খ্যাতনামা শিল্পীরা। পরে এক নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আয়োজনে যারা সম্পৃক্ত ছিলেন- নোয়াখালী সমিতির সহ-সভাপতি নাজমুল হক, আববাস চৌধুরী, মির্জা আওরঙ্গজেব, মোর্শেদুজ্জামান, নিজাম উদ্দিন কচি, যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল আমিন, ট্রেজারার বাকিউল্যাহ ফারুক, তথ্য ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক কবির হোসেন মোল্লা, প্রকাশনা সম্পাদক রাশেদুল হক শামীম, আইন বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিলন, তথ্য ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক শামছুদ্দিন সুমন, সমাজ কল্যাণ সম্পাদক সেলিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন ভূঁইয়া, দপ্তর সম্পাদক শাহ জালাল স্বপন প্রমুখ।

টাইমস/কেআরএস

কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছিলাম: পরিকল্পনামন্ত্রী

কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছিলাম: পরিকল্পনামন্ত্রী

সম্প্রতি ‘গরু কচুরিপানা খেতে পারলে মানুষ পারবে না কেন’ শিরোনামে

মুজিববর্ষ পালনের নামে চাঁদাবাজি চলবে না : কাদের

মুজিববর্ষ পালনের নামে চাঁদাবাজি চলবে না : কাদের

আসন্ন মুজিববর্ষ উদযাপন করতে গিয়ে কোনো ধরনের বাড়াবাড়ি করা যাবেনা

লন্ডনে চিকিৎসার জন্য জামিনে মুক্তি চান খালেদা

লন্ডনে চিকিৎসার জন্য জামিনে মুক্তি চান খালেদা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

জাতীয়

সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করবে নেপাল

সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করবে নেপাল

বাণিজ্য প্রসারের স্বার্থে নেপালকে সৈয়দপুর বিমানবন্দর ব্যবহারের অনুমতি দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গৈয়ালির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

রাজনীতি

‘মেয়র পদ বড় না, রাজনীতিটাই বড়’

‘মেয়র পদ বড় না, রাজনীতিটাই বড়’

‘মেয়রের পদ বড় না, রাজনীতিটাই বড়। কেউ যদি বলত তিনি মেয়র হতে চান, আমি ছেড়ে দিতাম। কিন্তু আমার বিরুদ্ধে এত অপপ্রচার কেন? এতে তো দলই ক্ষতিগ্রস্ত হয়েছে। শতভাগ মিথ্যাকে প্রতিষ্ঠিত করার কোনো মানে হয়?’ পুনরায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া নিয়ে এসব কথা বলেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের(চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

জাতীয়

রংপুরে মেডিকেল থেকে ছাড়া পেলেন সেই চীনা নারী

রংপুরে মেডিকেল থেকে ছাড়া পেলেন সেই চীনা নারী

করোনাভাইরাসে আক্রান্ত ‘সন্দেহে’ রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হওয়া সেই চীনা নারীকে ছেড়ে দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

সম্প্রতি হিন্দু মহাসভার সর্বভারতীয় সভাপতি চক্রপাণি বলেছেন, করোনাভাইরাস আসলে অবতার। আমিষ ভোজীদের শাস্তি দিতে ও ক্ষুদ্র প্রাণিকুল রক্ষার জন্যই ভাইরাসের আদলে তিনি আবির্ভুত হয়েছেন। আমিষভোজীদের শাস্তি দিতেই তিনি এসেছেন।

জাতীয়

বগুড়ায় ব্রিজ ভেঙ্গে ট্রাক খালে, ১৫ রুটে যোগাযোগ বিচ্ছিন্ন

বগুড়ায় ব্রিজ ভেঙ্গে ট্রাক খালে, ১৫ রুটে যোগাযোগ বিচ্ছিন্ন

বগুড়ার ধুনটে বেইলি ব্রিজ ভেঙে বালুবোঝাই ট্রাক খালে পড়ে গেছে। এতে বগুড়া ও সিরাজগঞ্জসহ ১৫টি গুরুত্বপূর্ণ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

বিনোদন

২৯ ফেব্রুয়ারি সৃজিত-মিথিলার বৌভাত

২৯ ফেব্রুয়ারি সৃজিত-মিথিলার বৌভাত

সৃজিত মুখার্জী ও মিথিলা। বেশ ছোট আয়োজনে তাদের বিবাহ সম্পন্ন হয়েছে। তবে ওইসময় তাদের দুজনই গণমাধ্যমে জানিয়েছিলেন, বেশ বড়সড় আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে তাদের বিবাহোত্তর সংবর্ধনা।