করোনায় নিবেদিতপ্রাণ চক্ষু বিশেষজ্ঞ ডা. ইউনুস আলীর মৃত্যু

এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন নিবেদিতপ্রাণ চক্ষু বিশেষজ্ঞ ডাঃ ইউনুস আলী খাঁন। সিরাজগঞ্জের শাহজাদপুরের ওই প্রখ্যাত চিকিৎসক বুধবার সকালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

শাহজাদপুরের বর্ষীয়ান এই চিকিৎসক গত ১০ জুন তিনি কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার তেজগাঁয়ের ইমপালস হাসপাতালে ভর্তি হন। প্রথমে তাকে ইমপালস হাসপাতালে আইসিইউতে রাখা হয়। পরে ভ্যান্টিলেশন সাপোর্টে নেয়া হয়। ভ্যান্টিলেশন সাপোর্টে নেয়ার পূর্বে তাকে প্লাজমা থেরাপী দেয়া হয়। তিনি ডায়াবেটিসের রোগী ছিলেন এবং ভ্যান্টিলেশন সাপোর্টে থাকা অবস্থায় তিনি সকালে হার্ট এটাক করেন।

জানা গেছে, ডাঃ ইউনুস আলী খান শুধু একজন স্বনামধন্য চিকিৎসকই নয়, তিনি ছিলেন সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের বাতিঘর। কয়েক যুগ ধরে শাহজাদপুরের ধনী-গরীব নির্বিশেষে সকল মানুষের চিকিৎসা সেবায় তিনি ছিলেন নিবেদিতপ্রাণ। চিকিৎসা সেবায় গোটা শাহজাদপুর উপজেলার জন্য তিনি ছিলেন আইকন, বিশেষ করে চক্ষু বিশেষজ্ঞ হিসেবে পাবনা-সিরাজগঞ্জ জুড়ে তার খ্যাতি ছিল। খ্যাতনামা এই চিকিৎসক রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন।

 

টাইমস/জেকে

Share this news on: