যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৬

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বন্দুকধারীর গুলিতে এক পুলিশসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে জার্সি শহরে এ বন্দুক হামলায় ঘটনা ঘটে। গোলাগুলিতে আরও দুই পুলিশ কর্মকর্তাসহ তিনজন আহত হয়েছেন। খবর রয়টার্স

এ ঘটনায় ওই এলাকার বেশ কিছু স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। কী কারণে হামলার ঘটনা ঘটেছে তা এখনও পরিষ্কার নয়। তবে, দেশটির কর্তৃপক্ষ এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছেন না।

জার্সি শহরের পুলিশ প্রধান মাইকেল কেলি বলেছেন, গোলাগুলিতে একজন পুলিশ কর্মকর্তা, দুজন সন্দেহভাজন বন্দুকধারীসহ কমপক্ষে ছয়জন নিহত হয়েছে। নিহত পুলিশ কর্মকর্তার নাম জোসেপ সিলস, বয়স ৩৯ বছর। ওই পুলিশ কর্মকর্তা নিউ জার্সি থেকে অবৈধ অস্ত্র উৎখাত কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলেন।

হাডসন কাউন্টি কৌঁসুলির অফিস থেকে জানানো হয়েছে, গোলাগুলির ঘটনায় আরও দুজন পুলিশ কর্মকর্তা ও একজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন।

বিবিসি সূত্র জানিয়েছে, স্থানীয় সময় দুপুর বারোটার পরপর একটি গোরস্থানে গোলাগুলির শব্দ পাওয়া যায়। সেসময় সন্দেহভাজন হামলাকারীদের দিকে অগ্রসর হলে পুলিশ অফিসার জোসেফ সিলস মারা যান বলে ধারণা করা হচ্ছে।

দুই হামলাকারী একটি ট্রাকে করে ঘটনাস্থল থেকে সরে একটি সুপারমার্কেটে আশ্রয় নেন এবং পুলিশের দিকে গুলি চালানো অব্যাহত রাখেন। এরপর সোয়াটসহ বিশেষ নিরাপত্তা রক্ষী বাহিনীর সদস্যরা ওই এলাকাটি ঘিরে ফেলে।

হামলাকারীদের সঙ্গে গোলাগুলিতে দোকানের ভেতরে অন্তত পাঁচজন নিহত হন। নিহতদের মধ্যে দু’জন সন্দেহভাজন হামলাকারী বলে ধারণা করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, হামলাকারীরা ‘ভারী অস্ত্রশস্ত্র’ বহন করছিল এবং বন্দুকযুদ্ধের সময় তারা পুলিশের দিকে ‘শত শত রাউন্ড’ গুলি ছোঁড়ে।

এ ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটে বলেন, জার্সি সিটিতে ঘটা গোলাগুলির খবর জেনেছেন। তিনি হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানান। ট্রাম্প বলেন, স্থানীয় কর্মকর্তাদের এ কাজে সহযোগিতা করা হচ্ছে।

 

টাইমস/জিএস

Share this news on: