কলম্বিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ১৪

কলম্বিয়ার মেটা প্রদেশের সান কার্লোস দে গুয়ারোয়া পৌরসভায় একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল সংস্থা।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, শনিবার স্থানীয় সময় সকাল ১০টা ৪০ মিনিটে ডিসি-৩ বিমানটি থেকে বিপদের বার্তা দিয়ে একটি কল আসে নিয়ন্ত্রণ কক্ষে। এরপরই বিমানটি বিধ্বস্ত হয় বলে জানিয়েছে সিভিল অ্যারোনটিক্সের বিশেষ প্রশাসনিক ইউনিট।

খবরে বলা হয়, ডিসি-৩ বিমানটি কারিগরি ত্রুটির কারণে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে সকল ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এর প্রায় এক ঘণ্টা পর মেটা প্রদেশের সান কার্লোস দে গুয়ারোয়া পৌরসভা এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়।

বিমান কর্তৃপক্ষ তাৎক্ষনিকভাবে হতাহতের খবর প্রকাশ না করলেও পরে টুইটারে দেওয়া এক বিবৃতিতে নিহতদের নাম প্রকাশ করা হয়। নিহতদের মধ্যে দেশটির বাউপেস প্রদেশের ছোট একটি শহরের এক মেয়রও রয়েছেন বলে জানান তারা।

লেজার আয়রেয়ো এয়ারলাইন্সের সংস্থাটি জানান, বিমানটির উড্ডয়ন সক্ষমতার অনুমতি ও এর ক্রুদের স্বাস্থ্যগত ছাড়পত্র হালনাগাদ ছিল। এই বিমানটি দক্ষিণাঞ্চলীয় শহর সান হোসে দেল গুয়াভিয়ারে থেকে মধ্যাঞ্চলীয় ভিয়াভিসেন্সিওতে যাচ্ছিল।

 

 

টাইমস/এসআর/এসআই

Share this news on: