• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬

এসপি হারুনের বিরুদ্ধে তদন্ত শিগগির: স্বরাষ্ট্রমন্ত্রী

এসপি হারুনের বিরুদ্ধে তদন্ত শিগগির: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক০৭ নভেম্বর ২০১৯, ০৩:১৭পিএম, ঢাকা-বাংলাদেশ।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার প্রসঙ্গে আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এসপি হারুনকে বিভিন্ন অভিযোগের কারণে সরিয়ে আনা হয়েছে। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের শিগগিরই তদন্ত শুরু হবে।

বৃহস্পতিবার নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

জানা গেছে, এসপি হারুনকে প্রত্যাহার করা হলেও তিনি নারায়ণগঞ্জ পুলিশ সুপারের জন্য বরাদ্দ করা সরকারি গাড়ি এবং মোবাইল ফোন ব্যবহার করছেন।

বুধবার নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে ফায়ার সার্ভিসের এক অনুষ্ঠানে যান স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানেও জেলা প্রশাসকের সঙ্গে এসপি হারুনও তাকে স্বাগত জানান।

এসপি হারুনকে প্রত্যাহার যে কারণে

বিতর্কিত পুলিশ কর্মকর্তা হারুনের বিরুদ্ধে সর্বশেষ অভিযোগ করেন পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেমের ছেলে ও আম্বার গ্রুপের চেয়ারম্যান শওকত আজিজ (রাসেল)।

রোববার তিনি বলেন, চাঁদা দিতে রাজি না হওয়ায় তাকে না পেয়ে তার স্ত্রী-সন্তানকে তুলে নিয়ে যায় নারায়ণগঞ্জ পুলিশ। পরে তারা মুচলেকা দিয়ে ছাড়া পান।

ওই ঘটনার বিবরণ দিয়ে শওকত আজিজ বলেন, চাঁদা নিয়ে হারুন অর রশীদের সঙ্গে তার পুরোনো বিরোধ ছিল। সম্প্রতি তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জে নতুন একটি প্রকল্পের কাজ শুরু করেছেন। সেখানেও হারুন বাগড়া দিচ্ছিলেন। সর্বশেষ বৃহস্পতিবার তিনি তার স্ত্রী-পুত্রকে একটি পার্টিতে নামিয়ে ঢাকা ক্লাবে আসেন। ক্লাব থেকে বেরিয়ে দেখেন তার গাড়িটি নেই। পরে খোঁজ নিয়ে জানতে পারেন গাড়ি আছে নারায়ণগঞ্জে। পরদিন রাতে তার অনুপস্থিতিতে হারুন একদল পুলিশ নিয়ে তার গুলশানের বাসায় ঢুকে ভাঙচুর করেন। এরপর তার স্ত্রী-সন্তানকে নারায়ণগঞ্জে নিয়ে যান। এ বিষয়ে নিকটস্থ গুলশান থানাকে কিছু জানায়নি নারায়ণগঞ্জের পুলিশ। পরদিন তার খোয়া যাওয়া গাড়িতে ইয়াবা, মদ ও গুলি উদ্ধারের ঘটনা সাজিয়ে তার ও তার গাড়িচালকের নামে মামলা করেন। গুলশানের বাসা থেকে স্ত্রী-সন্তানকে তুলে নিয়ে যাওয়ার একটি ভিডিও শওকত তার ফেসবুকে শেয়ার করেন।

শনিবার নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভিন্ন একটি গল্প শোনান এসপি হারুন।

তিনি দাবি করেন, শওকত আজিজের গাড়ি থেকে ২৮টি গুলি, ১ হাজার ২০০ ইয়াবা বড়ি, ২৪ বোতল বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি মদ, ৪৮ ক্যান বিয়ার উদ্ধার করা হয়েছে। ওই সময় গাড়িতে শওকতের স্ত্রী ফারাহ রাসেল ও সন্তান আনাব আজিজ ছিলেন। জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করা হয়েছিল। পরে অবৈধ অস্ত্র উদ্ধারে এম এ হাসেম সহযোগিতা করবেন বলে মুচলেকা দেওয়ায় তার স্ত্রী-পুত্রকে ছেড়ে দেওয়া হয়।

শওকত আজিজ বলেন, হারুনের চাঁদাবাজি নিয়ে ২০১৬ সালের ৫ মে স্বরাষ্ট্রমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছে তিনি একটি লিখিত অভিযোগ করেছিলেন। ওই চিঠিতে তিনি উল্লেখ করেন, নির্বাচন কমিশনের আদেশে গাজীপুর থেকে প্রত্যাহারের পর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ তার কাছ থেকে ৫ কোটি টাকা চাঁদা দাবি করেন। তার পক্ষে উপপরিদর্শক আজহারুল ইসলাম আম্বার ডেনিমের স্টোর ম্যানেজার ইয়াহিয়া বাবুকে ফোন করে টাকা দাবি করেন। এর আগেও গুলশান ক্লাবের লামডা হলে ও গুলশানের কাবাব ফ্যাক্টরি রেস্তোরাঁয় হারুন তাকে ডেকে নিয়ে ৫ কোটি টাকা যুক্তরাষ্ট্রের একটি ঠিকানায় পাঠাতে বলেন। টাকা দিতে রাজি না হওয়ায় তার ব্যবসায়িক প্রতিষ্ঠান আম্বার ডেনিমের ৪৫ জন শ্রমিক-কর্মকর্তা-কর্মচারীকে গাজীপুর থানায় ধরে নিয়ে মিথ্যা মামলায় জেলে পাঠানো হয়।

শুধু শওকত আজিজই নন, গত ২৭ অক্টোবর রাতে হারুনের লোকেরা আরও একটি শিল্পপ্রতিষ্ঠানের মালিক ও তার প্রধান নির্বাহী কর্মকর্তাকে গুলশান থেকে তুলে নারায়ণগঞ্জে নিয়ে আটকে রাখেন। পরে জার্মানপ্রবাসী একজন প্রভাবশালী আওয়ামী লীগ নেতা এবং পুলিশের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তার অনুরোধে শিল্পপতিকে ছেড়ে দিলেও প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তাকে মাদক মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এখনো ওই কর্মকর্তা কারাগারে আছেন।

 

টাইমস/এসআই

রংপুর এক্সপ্রেসের ৬ বগি উদ্ধার

রংপুর এক্সপ্রেসের ৬ বগি উদ্ধার

দুর্ঘটনার কবলে পড়া রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন ও সাতটি বগির মধ্যে

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সুমি

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সুমি

সৌদি আরবে অবর্ণনীয় দুর্ভোগের পর শুক্রবার দেশে ফিরেছেন সুমি আক্তার।

মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

‘মুজিববর্ষ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেবেন ভারতের প্রধানমন্ত্রী

জাতীয়

রূপপুর প্রকল্পের বিদেশি কর্মকর্তার মৃত্যু

রূপপুর প্রকল্পের বিদেশি কর্মকর্তার মৃত্যু

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত এক বেলারুশ নাগরিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে তিনি মারা যান। নিহত ব্যক্তির নাম ইহার বেলাহু (৪৯)। তিনি রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ট্রেট রোশেম লিমিটেডের’ উপপরিচালক ছিলেন।

স্বাস্থ্য

স্ট্রবেরি শুধু রূপে নয়, পুষ্টিগুণেও সেরা

স্ট্রবেরি শুধু রূপে নয়, পুষ্টিগুণেও সেরা

স্ট্রবেরি! নাম শুনলেই অনেকের জিভে পানি চলে আসে। টকটকে লাল রঙের এই লোভনীয় ফলটি দেখতে যেমন সুন্দর, স্বাদেও তেমন অতুলনীয়। এছাড়া স্ট্রবেরির শুধু রূপ আর স্বাদই না, এর আছে বহুগুণ।

জাতীয়

১০টা খুন করলেও আমার এমন সাজা হত না: ওসি মোয়াজ্জেম

১০টা খুন করলেও আমার এমন সাজা হত না: ওসি মোয়াজ্জেম

ফেনীর সোনাগাজীর থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন বৃহস্পতিবার আদালতে বলেছেন, সামাজিকভাবে এই মামলার কারণে হেয় হয়েছি অনেক। আমার ১৫ বছরের ছেলে স্কুলে যেতে পারে না। আমি ১০টা খুন করলেও এত বড় সাজা হত না। ৭০/৭৫ বছর বয়সী আমার মা, আমার মেয়ে এই ঘটনায় খুব মর্মাহত হয়েছেন। ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও করা এবং তা ছড়িয়ে দেওয়ার অভিযোগে মোয়াজ্জেমের বিচার চলছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেছেন  ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

উক্তি প্রতিদিন

“কেউ বা মরে কথা বলে, কেউ  বা মরে না বলে।” 

“কেউ বা মরে কথা বলে, কেউ বা মরে না বলে।” 

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ১৮৬১ সালের ৭ মে ভারতের কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে জন্মগ্রহণ করেন। একাধারে তিনি ছিলেন অগ্রণী বাঙালি কবি, ঔপন্যাসিক, সংগীতস্রষ্টা, নাট্যকার, চিত্রকর, ছোটগল্পকার, প্রাবন্ধিক, অভিনেতা, কণ্ঠশিল্পী ও দার্শনিক।

স্বাস্থ্য

পা ফাটার সমস্যা-সমাধান

পা ফাটার সমস্যা-সমাধান

ডানা মেলতে শুরু করেছে শীতের পাখি। প্রকৃতিতে আগমন ঘটতে শুরু করেছে শীতকালের। বাড়তে শুরু করেছে ধুলা আর রুক্ষতার প্রভাব। শীতকালে প্রকৃতিতে আর্দ্রতার প্রভাব কমে আসে। তখন শুষ্ক হয়ে ওঠে ত্বক, চুল, হাত-পায়ের তলা, পায়ের গোড়ালি, পায়ের আঙুল পর্যন্ত।

বিনোদন

ফের ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন বুবলী

ফের ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন বুবলী

চিত্রনায়িকা শবনম বুবলী। বহুদিন ধরে কাজ নেই তার। একধরণের অবসর সময় কাটিয়েছেন তিনি। সবশেষ ঈদুল আজহায় দর্শকপ্রিয় নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিতে অভিনয় করেন এই নায়িকা।