• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬

গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী

গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক২১ নভেম্বর ২০১৯, ০২:৫৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

গুজবে কান না দেয়ার জন্য জনগণের প্রতি আহবান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মাঝে মাঝে আমরা দেখি, অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হয়। আমি সবাইকে একটা কথা বলবো, এই অপপ্রচারে কান দেবেন না।

বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠ পরিবারের সদস্য এবং সশস্ত্র বাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের জন্য সশস্ত্র বাহিনী দিবস-২০১৯ উপলক্ষে এই সংবর্ধনার আয়োজন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই পেঁয়াজ নাই, লবণ নাই, এটা নাই, সেটা নাই নানান ধরনের কথা প্রচার হয়। এভাবে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়। আমি জানি, এটা করবে, এটা স্বাভাবিক। সেটাকে মোকাবেলা করেই আমাদের চলতে হবে।’

দেশের উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, 'আজকে আমাদের মাছ উৎপাদন বেড়েছে, তরিতরকারি উৎপাদন বেড়েছে। খাদ্য ও পুষ্টির দিকে আমরা বিশেষ দৃষ্টি দিচ্ছি। কমিউনিটি ক্লিনিকে সারা বাংলাদেশে আমরা ৩০ প্রকার ওষুধ বিনা পয়সায় দিচ্ছি। প্রতিটি মানুষের মৌলিক চাহিদা পূরণের জন্য আমরা যথাযথ কাজ হাতে নিয়েছি এবং এটা আমরা অব্যাহত রাখব।'

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে এ অনুষ্ঠানে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা দেওয়া হয়। পাশাপাশি সেনাবাহিনীর নয়জন, নৌবাহিনীর দুইজন এবং বিমান বাহিনীর তিনজন সদস্যকে ২০১৮-২০১৯ সালের শান্তিকালীন পদকে ভূষিত করেন প্রধানমন্ত্রী।

বিজয়ী জাতি হিসেবে এ দেশের মুক্তিযুদ্ধের ইতিহাস যেন প্রজন্মের পর প্রজন্ম জানতে পারে, সে বিষয়েও গুরুত্ব আরোপ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, 'যারা এখানে মুক্তিযোদ্ধা আছেন বা মুক্তিযুদ্ধের সাথে সম্পৃক্ত ছিলেন, তাদের আমি একটা অনুরোধ করব। আপনারা আপনাদের ছেলে, মেয়ে, নাতিপুতি অথবা এলাকাবাসী- তাদের কাছে মুক্তিযুদ্ধের গল্প বলবেন।'

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স করে দেওয়ার কথাও বলেন প্রধানমন্ত্রী।

 

টাইমস/এসআই

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর

পুরান ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা রক্ষণাবেক্ষণ করা হবে : তাপস

পুরান ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা রক্ষণাবেক্ষণ করা হবে : তাপস

পুরান ঢাকার ঐতিহ্যবাহী সব স্থাপনা রক্ষণাবেক্ষণে দক্ষিণ সিটি কর্পোরেশন পরিকল্পিত

চীন জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক : ২৬ জনের প্রাণহানি

চীন জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক : ২৬ জনের প্রাণহানি

চীন জুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস আতঙ্ক। দেশটির উহান প্রদেশ

আন্তর্জাতিক

বিশ্বে ইরান সবচেয়ে বেশি ইহুদি বিদ্বেষী : নেতানিয়াহু

বিশ্বে ইরান সবচেয়ে বেশি ইহুদি বিদ্বেষী : নেতানিয়াহু

এই বিশ্বে ইরানকে সবচেয়ে বেশি ইহুদি বিদ্বেষী বলে ঘোষণা দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। ইসরাইলে আশউইটজ কন্সেন্ট্রেশন ক্যাম্পের মুক্তির ৭৫তম বার্ষিকীতে এই কথা বলেন। এসময় অনুষ্ঠানে বিশ্ব নেতাদের অনেকেই উপস্থিত ছিলেন।

জাতীয়

বান্দরবানে পপিক্ষেত ধ্বংস করল র‌্যাব

বান্দরবানে পপিক্ষেত ধ্বংস করল র‌্যাব

বান্দরবানে চারটি পপিক্ষেত ধ্বংস করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। শুক্রবার রুমা উপজেলার কেওক্রাডং এলাকায় এই অভিযান চালানো হয়। র‌্যাব ৭-এর অধিনায়ক মশিউর রহমান জানান, অভিযান চালানো হলেও কাউকে গ্রেপ্তার করা যায়নি। অভিযানে চারটি পপিক্ষেত থেকে প্রায় দেড় মণ পপির রস উদ্ধার শেষে তা ধ্বংস করা হয়েছে।

জাতীয়

সরিষার তেল বলে পোড়া মবিল বিক্রি!

সরিষার তেল বলে পোড়া মবিল বিক্রি!

টাঙ্গাইলের ভূঞাপুর পৌরসভার সামনে ‘মদিনা অয়েল’ নামে সরিষার তেল তৈরি কারখানা স্থাপন করেন আব্বাস হোসেন নামের এক ব্যবসায়ী। স্থানীয়রা অন্যসব কারখানার মতো সেখানেও সরিষার তেল তৈরি হয় বলেই জানতো। অথচ ‘মদিনা অয়েল’ নামের ওই কারখানায় সরিষার তেলের বোতলজাত করা হতো মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর জাহাজের পোড়া মবিল দিয়ে।

বিনোদন

বিয়ের বন্ধনে আবদ্ধ হলেন শোবিজের চার তারকা

বিয়ের বন্ধনে আবদ্ধ হলেন শোবিজের চার তারকা

বিয়ে বন্ধনে আবদ্ধ হলেন শোবিজের চার তারকা। তারা হলেন নজরুল রাজ, ঊর্মিলা শ্রাবন্তী কর, স্বাগতা, কল্যাণ কোরাইয়া। তবে তারা একসঙ্গে বিয়ের পিঁড়িতে বসাই অবাক হয়েছেন সবাই।

স্বাস্থ্য

মাশরুম ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী

মাশরুম ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী

মাশরুম এক ধরণের সবজি, যা উচ্চমাত্রার ফাইবার সমৃদ্ধ এবং এটি রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করে। অন্যদিকে, ডায়াবেটিস এমন একটি ব্যাধি, যা শরীরকে ইনসুলিনের প্রতি প্রতিক্রিয়াহীন করে তোলে এবং রক্তে শর্করার মাত্রা বাড়িয়ে দেয়। তাই খুব স্বাভাবিকভাবেই মাশরুম ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী।

বিনোদন

ভাবনার  ‘গোপন প্রেম’ প্রকাশ্যে আনলেন অভিনেত্রী নিজেই

ভাবনার ‘গোপন প্রেম’ প্রকাশ্যে আনলেন অভিনেত্রী নিজেই

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। বেশ কিছুদিন ধরে আকাশে-বাতাসে উড়ছিল তার প্রেমের গুঞ্জন। জৈনক বাংলাদেশের এক পরিচালকের সঙ্গে গোপন প্রেম করছিলেন তিনি। এই নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে মুখরোচক খবরও প্রকাশিত হয়।