দুর্নীতির অভিযোগে বিমানের সাবেক পরিচালকসহ দুজন গ্রেপ্তার

দুর্নীতির অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সাবেক পরিচালকসহ দুইজনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

গ্রেপ্তার দুজন হলেন- বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সাবেক পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেল) মোহাম্মদ আলী আহসান বাবু ও সাবেক উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) ইফতেখার হোসেন চৌধুরী।

প্রণব কুমার ভট্টাচার্য বলেন, মঙ্গলবার সকালে দুদকের ঢাকা-১ সমন্বিত কার্যালয়ে গ্রেপ্তার দুজনসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক মো. নাসির উদ্দিন। তাদের বিরুদ্ধে বিমানের কার্গো হ্যান্ডেলিং চার্জ বাবদ ১১৮ কোটা টাকা আদায় না করে সরকারের ক্ষতিসাধন করার অভিযোগ আনা হয়েছে।

গ্রেপ্তার দুজন ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন- ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (কার্গো) ম. হাবিবুল্লাহ আকন্দ, সাবেক সহকারী ব্যবস্থাপক ও বর্তমানে সৌদি আরবে কান্ট্রি ম্যানেজার মো. শহিদুল ইসলাম, সাবেক সহকারী ব্যবস্থাপক ও বর্তমানে সৌদি আরবের শহর রিয়াদের রিজিওনাল ম্যানেজার আমিনুল হক ভূঁইয়া, সাবেক সহকারী ব্যবস্থাপক মো. লুতফে জামাল, সাবেক সহকারী ব্যবস্থাপক মোশাররফ হোসেন তালুকদার, সাবেক সহকারী ব্যবস্থাপক রাজীব হাসান, সাবেক সহকারী ব্যবস্থাপক নাসির উদ্দীন তালুকদার, সাবেক সহকারী ব্যবস্থাপক অনুপ কুমার বড়ুয়া, সাবেক সহকারী ব্যবস্থাপক কে এন আলম, কার্গো আমদানি শাখার সহকারী ব্যবস্থাপক মো. ফজলুল হক, সাবেক সহকারী ব্যবস্থাপক সৈয়দ আহমেদ পাটওয়ারী, সাবেক সহকারী ব্যবস্থাপক মনির আহমেদ মজুমদার, সাবেক সহকারী ব্যবস্থাপক এ কে এম মনজুরুল হক এবং সাবেক সহকারী ব্যবস্থাপক মো. শাহজাহান।

 

টাইমস/এইচইউ

Share this news on: