গাজীপু‌রে তিন ইটভাটাকে ১৫ লাখ টাকা জ‌রিমানা

গাজীপুরের কা‌লিয়া‌কৈর উপ‌জেলার ভুঙ্গাবা‌ড়ি ও ডুবাইল এলাকায় অভিযান চা‌লি‌য়ে তিনটি অবৈধ ইটভাটা ভেঙে দি‌য়ে‌ছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় এসব ইটভাটা মা‌লিক‌কে মোট ১৫ লাখ টাকা জ‌রিমানা করা হয়।

সোমবার দিনব্যা‌পী কা‌লিয়া‌কৈর উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) ও ভ্রাম্যমাণ আদাল‌তের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট ইশ‌তিয়াক আহ‌মেদ ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা ক‌রেন।

আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, কা‌লিয়া‌কৈর উপ‌জেলার ভুঙ্গাবা‌ড়ি ও ডুবাইল এলাকায় পরি‌বেশ দূষণবি‌রোধী অভিযান চালায় গাজীপুরের প‌রি‌বেশ অধিদপ্তর ও কা‌লিয়া‌কৈর উপ‌জেলা প্রশাসন। এসময় ভুঙ্গাবা‌ড়ি এলাকায় মেসার্স ভেন্ডার ব্রিকস (জে.বি.বি) ভেঙে গুড়ি‌য়ে দেওয়া হয় এবং ওই ইটভাটা মা‌লিক‌কে পাঁচ লাখ টাকা জ‌রিমানা করা হয়।

প‌রে ডুবাইল চণ্ডিতলা এলাকায় অভিযান প‌রিচালনা ক‌রে মেসার্স জে আর এইচ এন্টারপ্রাইজ ও মেসার্স ভাই ভাই ব্রিকস (এমবিবি) নামক দু‌টি ইটভাটা এস্কেভেটর (ভেকু) দি‌য়ে ভেঙে দেওয়া হয়। প‌রে ফায়ার সার্ভিসের কর্মীরা এসব ইটভাটার আগুন পা‌নি দি‌য়ে নিভিয়ে দেয়। এ দু‌টি ইটভাটা মা‌লিক‌কে মোট ১০ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অভিযানের সময় উপ‌স্থিত ছি‌লেন গাজীপু‌রের প‌রি‌বেশ অধিদপ্তরের উপ-প‌রিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী প‌রিচালক মো. আশরাফ উদ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার, র‌্যাব-১, পু‌লিশ ও কা‌লিয়া‌কৈর ফায়ার সা‌র্ভি‌সের কর্মীরা।

 

 

টাইমস/এইচইউ

Share this news on: