গাজীপুরে তিন ইটভাটা গুঁড়িয়ে দিয়ে ১৫ লাখ টাকা জরিমানা

গাজীপুরের কাপাসিয়ায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনটি অবৈধ ইটভাটাকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় তিনটি ইটভাটাকে গুঁড়িয়ে দেয় পরিবেশ অধিদপ্তর।

বুধবার ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, গাজীপুরের কাপাসিয়া উপজেলার তরগাঁও ধলাগড়, সনমানিয়া ও মামুরদী হাসানপুর এলাকায় অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর। এসময় তরগাঁও ধলাগড় এলাকায় হাইফা সাদিয়া ব্রিকস (ভিজিএল), সনমানিয়া এলাকায় ফাহাদ অ্যান্ড কোং (এফএনসি) ও মামুরদী হাসানপুর আর এল ব্রিকস নামের তিনটি ইটভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয়। পরে এসব ইটভাটা মালিককে পাঁচ লাখ টাকা করে মোট ১৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, কাপাসিয়া উপজেলার কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তিনটি ইটভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। গাজীপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে অন্যান্যদের মধ্যে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার উপস্থিত ছিলেন। অভিযানে সহযোগিতা করেন গাজীপুর র‌্যাব-১ ও পুলিশ।

 

টাইমস/এইচইউ

Share this news on: