দুই প্রবাসী করোনা পজিটিভ, গাইবান্ধার সাদল্যাপুর লকডাউন

করোনাভাইরাস ক্রমেই জনবহুল বাংলাদেশের প্রান্তিক পর্যায়ে পৌঁছে যাচ্ছে। ১৮ মার্চ রাতে মাদারীপুরের শিবচর উপজেলা লকডাউন ঘোষণা করে সরকার। এরপর রাজধানী ঢাকার মিরপুরের ৪০টি আবাসিক ভবন লকডাউন করা হয়। এবার গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলাকে লকডাউন ঘোষণা করল সরকার।

গাইবান্ধা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সাদুল্যাপুর উপজেলার হবিবুল্যাপুরে দুই আমেরিকা প্রবাসী করোনাভাইরাসের পরীক্ষায় পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এরপরই ২২ মার্চ ওই উপজেলাকে লকডাউন করে দেয়া হয়।

লকডাউনের ঘোষণা দেন সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীনেওয়াজ। পরে তিনি এ ব্যাপারে বলেন, উপজেলার ৯ নম্বর বনগ্রাম ইউনিয়নের হবিবুল্যাপুর গ্রামের বাসিন্দা কাজল মন্ডলের বোনের বিয়ের অনুষ্ঠানে আমেরিকা প্রবাসী তাদের দুই আত্মীয় অংশগ্রহণ করে।

ওই দুজনই পরে করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন। এদিকে বিয়ের অনুষ্ঠানের পরেই ২১ মার্চ গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ওই বিয়ের অনুষ্ঠানে দাওয়াতপ্রাপ্ত অসংখ্য মানুষ ভোট দিতে গিয়েছেন। কাজেই পুরো উপজেলা লকডাউন করা ছাড়া কোনো উপায় ছিল না বলে জানান ইউএনও।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: