সিলেট বিভাগে করোনা আক্রান্ত আরও ২৮, আইসোলেশনে বৃদ্ধের মৃত্যু

সিলেট বিভাগে নতুন করে আরও ২৮ জনের শরীররে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ২১ এবং সুনামগঞ্জের ৭ জন রয়েছে। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৬০ জন।

মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ১৮৫ জনের জনের নমুনা পরীক্ষায় ২১ জন এবং ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৯ জনের নমুনা পরীক্ষার জন্য ৭ জনের করোনা পজেটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, সিলেটে আক্রান্ত ২১ জনের মধ্যে দুই জন সিলেট কেন্দ্রীয় কারাগারের। এছাড়া বিশ্বনাথ উপজেলার ৭ জন, শহীদ সামসুদ্দিন হাসপাতালে চিকিৎসারত ৬ জন, গোলাপগঞ্জের ৩ জন, ওসমানী নগরের ২ জন ও কানাইঘাটের একজন। এছাড়া মমেকে শনাক্ত হওয়া ৭ জন সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার।

তিনি আরও জানান, বিভাগে করোনা ভাইরাসে সর্বমোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৬০ জন। শুধু সিলেট জেলায় ১৮৬ জন আক্রান্ত রয়েছেন। এছাড়া সুনামগঞ্জ- ৮৩ জন, হবিগঞ্জ- ১৩১ জন ও মৌলভীবাজার জেলায় ৬১জন। এখন পর্যন্ত মারা গেছেন ৭ জন এবং মঙ্গলবার দুই চিকিৎসকসহ ১২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে সর্বমোট ১১৭ জন করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

এদিকে করোনার উপসর্গ নিয়ে মঙ্গলবার রাতে সিলেট শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতাল আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় এক বৃদ্ধের (৫০) মৃত্যু হয়েছে।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিক্যাল অফিসার ডা. জয়ন্ত দত্ত বলেন, মারা যাওয়া ব্যক্তির বাড়ি সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা মোগলাবাজার ইউনিয়নে। তিনি গত সোমবার জ্বর, সর্দি-কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এছাড়া ওই বৃদ্ধ কিডনি ও ব্লাড প্রেসার জনিত সমস্যায় ভুগছিলেন। মারা যাওয়া বৃদ্ধের নমুনা সংগ্রহ করে মরদেহ প্রশাসনের তত্ত্বাবধানে দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: