করোনায় প্রাণ গেল আরেক সাংবাদিকের, এনিয়ে ৪ জনের মৃত্যু

সাংবা‌দিক‌দের মৃত্যুর মি‌ছিল দীর্ঘ হ‌চ্ছে । এবার মারা গে‌লেন বাংলা‌দে‌শের খব‌রের ফ‌টো সাংবা‌দিক মিজানুর রহমান খান । তি‌নি বাংলা‌দেশ ফ‌টোসাংবা‌দিক এ‌সো‌সি‌য়েশ‌নের যুগ্ম-মহাস‌চিব । ক‌রোনা উপসর্গ নি‌য়ে টেস্ট কর‌তে গি‌য়ে‌ছি‌লেন ঢাকা রি‌পোর্টার্স ইউ‌নি‌টি‌তে । সেখা‌নে তি‌নি অসুস্থ হ‌য়ে মা‌টি‌তে লু‌টি‌য়ে প‌ড়ে মারা যান ।‌ এর আগে এ‌কে এ‌কে সাংবা‌দিক হুমায়ুন ক‌বির খোকন, মাহমুদুর রহমান অপু ও আসলাম রহমান মারা গে‌ছেন । এর বাইরে অ‌নেক সাংবা‌দিক ক‌রোনাভাইরা‌সে আক্রান্ত হয়েছেন। এঅবস্থায় সাংবাদিকদের সুরক্ষার দাবি উঠেছে। বিষয়টি প্রাতিষ্ঠানিক ও সরকারিভাবে করতে হবে বলে দাবি উঠেছে।

গণমাধ্যমকর্মীদের দাবি সাংবা‌দিকরা এভা‌বে ক‌রোনাভাইরা‌সে আক্রান্ত হ‌য়ে মর‌তে থাক‌লে এক‌দিন এম‌নি‌তে গণমাধ্যম বন্ধ হ‌য়ে যা‌বে।

জানা গেছে, গত ২৮ এপ্রিল মঙ্গলবার রাতে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির ঘণ্টাখানেকের মধ্যেই মারা যান দৈনিক সময়ের আলো পত্রিকার প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন। উত্তরার রিজেন্ট হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। পরে তার স্ত্রী ও ছেলের করোনা পজিটিভ হয়।

গত ৬ মে দৈনিক সময়ের আলোর সিনিয়র সাব-এডিটর (শিফট ইনচার্জ) এবং বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিএসজিএ) সিনিয়র সদস্য মাহমুদুল হাকিম অপু রাজধানীর বনশ্রীর বাসায় মৃত্যুবরণ করেছেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর।

গত ৭ মে দৈনিক ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার আসলাম রহমান করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। রাত পৌনে ১১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সর্বশেষ ২০ মে বুধবার সিনিয়র ফটো সাংবাদিক এম মিজানুর রহমান খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)। তিনি বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিজানুর গিয়েছিলেন কোভিড-১৯ (করোনাভাইরাস) শনাক্তকরণ পরীক্ষা করতে। পরে সেখানে অপেক্ষারত অবস্থায় তিনি অসুস্থ বোধ করেন। এক পর্যায়ে তিনি মাটিতে পড়ে যান। সেখানেই তিনি মারা যান।

টাইমস/জেকে

Share this news on: