বরিশালে ৭০ বছরের বৃদ্ধাকে ধর্ষণ ৩০ বছরের যুবকের!

ছেলেমেয়েরা ঢাকায় থাকার কারণে ৭০ বছরের বৃদ্ধা মের বাড়িতে একা থাকতেন। ফলে এই সুযোগে প্রায়ই স্থানীয় মাদকাসক্ত জুয়ারি জাকির সিকদার (৩০) তার সহযোগীদের নিয়ে তাদের বাড়ির পার্শ্ববর্তী একটি টিনের ছাপড়ার মধ্যে তাসের আড্ডা বসাতো। সেখানে বসে জুয়া খেলা ছাড়াও মাদকসেবন করতো তারা। এসব কারণে কিছুদিন আগে জাকির সিকদারকে বকাঝকা করেন এবং পরবর্তীতে বাড়িতে এসে আবার নেশা ও জুয়ার আসর বসালে পুলিশে জানিয়ে দেবার কথা বলেন গৃহকর্ত্রী ওই বৃদ্ধা। এতে ক্ষিপ্ত হয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া না দেখালেও কৌশলে প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করেন জাকির সিকদার।

সোমবার রাত ১০টার দিকে বাড়ির সামনে দাঁড়িয়ে বৃদ্ধাকে চাচি বলে সম্মোধন করে বাইরে ডাকে সে। ডাক শুনে বাইরে বের হলে পূর্বের সকল ঘটনার জন্য বৃদ্ধার কাছে ক্ষমা চায় জাকির সিকদার। এসময় পুলিশ তাকে ধাওয়া করেছে বলে মিথ্যা অজুহাত দেখিয়ে বাকি রাতটুকু ওই বৃদ্ধার বাড়িতে থাকার জন্য আশ্রয় চায় সে। জুয়া ও মাদক ছেড়ে ভালো হয়ে যাওয়ার পরেও পুলিশ এখন তাকে তাড়ায়; এমন কথা শুনে সরল বিশ্বাসে ওই রাতে জাকির সিকদারকে নিজের শয়নকক্ষের পাশের একটি কক্ষে থাকতে দেন ৭০ বছর বয়সী ওই বৃদ্ধা মা। এরপরে রাত ২টার দিকে বখাটে ও মাদকাসক্ত জাকির তার পূর্ব পরিকল্পনা অনুযায়ী বৃদ্ধার গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনার আকস্মিকতায় বৃদ্ধা হতবিহ্বল ও অসুস্থ হয়ে পড়লে ধর্ষণের পরে রাতেই পালিয়ে যায় লম্পট জাকির সিকদার।

এদিকে ঘটনার পরে বৃদ্ধার ডাক-চিৎকার শুনে প্রতিবেশী ও স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে যান। এসময় প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে পরে বৃদ্ধার ছেলে মঙ্গলবার ঢাকা থেকে বাড়ি আসেন এবং ওইদিন সন্ধ্যায় থানায় একটি মামলা দায়ের করেন।

ঘটনাটি ঘটেছে বরিশালের বাবুগঞ্জ উপজেলার উত্তর আগরপুর গ্রামে। এ ঘটনায় মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে গৌরনদীর সরিকল এলাকা থেকে অভিযুক্ত জাকির সিকদারকে গ্রেপ্তার করে পুলিশ। পরে বুধবার দুপুরে গ্রেপ্তার জাকির সিকদারকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

জাকির সিকদার উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের আগরপুর গ্রামের খালেক সিকদারের ছেলে।

বাবুগঞ্জ থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, ধর্ষণ মামলা দায়েরের একঘণ্টার মধ্যেই মামলার একমাত্র অভিযুক্ত ধর্ষক জাকির সিকদারকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে গ্রেপ্তার জাকির সিকদারকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পাশাপাশি ভিকটিম বৃদ্ধাকে উদ্ধার করে বুধবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে তার প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন করা হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: