• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮

চার বছরেও রুম্পার চেহারা দেখেনি বিশ্ববিদ্যালয়ের সহপাঠীরা!

চার বছরেও রুম্পার চেহারা দেখেনি বিশ্ববিদ্যালয়ের সহপাঠীরা!

জেলা প্রতিনিধি২৭ অক্টোবর ২০২০, ০৫:৫৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

পাবনার ঈশ্বরদীতে ফারিহা তাবাসসুম রুম্পার বাড়ি। পড়াশোনা করতেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। পরিবারের পক্ষ থেকে তাকে জোর করে বিয়ে দেয়া হচ্ছিল। তবে তার সঙ্গে একটি ছেলের সম্পর্ক থাকায় তিনি বিষয়টি মেনে নিতে পারছিলেন না। পরিবারের চাপে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

সোমবার (২৬ অক্টোবর) উপজেলার বাবুলচরা গ্রামে এ ঘটনা ঘটে। অথচ এই মেয়েটি অত্যন্ত ধার্মিক ছিলেন। বোরখা পরে বিশ্ববিদ্যালয়ে চলাফেরা করতেন। বিশ্ববিদ্যালয়ের সহপাঠীরা চার বছরেও তার চেহারা দেখতে পারেননি।

জানা গেছে, রুম্পা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী ছিলেন। থাকতেন বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হলে। পাবনার ঈশ্বরদীর বাবুলচরা গ্রামের ফরিদ উদ্দিন মণ্ডলের মেয়ে তিনি। চার বছর ইংরেজি বিভাগে পড়াশোনা করলেও তার চেহারা কেউ দেখননি বলে সহপাঠীরা জানিয়েছেন।

তার সহপাঠী হাসনাত আবদুল্লাহ বলেন, আমরা চার বছর ধরে রুম্পার সাথে ক্লাস করেছি, কিন্তু কোনদিন তার চেহারা দেখিনি। সে ভদ্র এবং অত্যন্ত ধার্মিক ছিলো। তার আত্মহত্যার বিষয়টি যখন ছবি দিয়ে আমাদের গ্রুপে শেয়ার করা হয়, তখন আমরা কনফিউজড ছিলাম এটি রুম্পা কিনা। কারণ, আমরা কখনো তাকে দেখিনি।

সহপাঠীরা বলেন, ক্লাস সেভেন থেকে একটি ছেলের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল রুম্পার। তবে ছেলেটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র না হওয়ায় রুম্পার পরিবার তাদের এ সম্পর্ক মেনে নেয়নি। বিষয়টি নিয়েই পরিবারে দ্বন্দ্ব ছিল। হয়তো জোর করেই তাকে অন্যত্র বিয়ে দিতে চেয়েছিল। রুম্পা সে জন্য আত্মহত্যা করতে পারে।

রুম্পার পারিবারের সদস্যরা জানায়, ঢাকার একটি পলিটেকনিক ইন্সটিটিউটে ডিপ্লোমা শেষবর্ষের ছাত্র রাজু ইসলামের সঙ্গে রুম্পার প্রেমের সম্পর্ক বহুদিনের। রাজুর বাড়ি রুম্পার গ্রামেই।

সম্প্রতি অন্য জায়গায় রুম্পার বিয়ের কথাবার্তা শুরু হলে রাজুকে ছাড়া সে অন্য কাউকে বিয়ে করবে না বলে পরিবারকে জানায়। কিন্তু রাজুর বাবা হাফিজুলের সঙ্গে রুম্পার পরিবারের বিরোধ ছিল। যে কারণে রুম্পার বাবা ফরিদ মন্ডল রাজু ও রুম্পার বিয়ে বা সম্পর্কের ব্যাপারে রাজি ছিলেন না। এসব নিয়ে পারিবারিক কলহের এক পর্যায়ে রুম্পা কয়েকদিন আগে রাগ করে তার ভাই সোনালী ব্যাংকের সিনিয়র কর্মকর্তা রিপন মন্ডলের বাসায় গিয়ে ওঠেন। সোমবার সেখানেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন রুম্পা।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, এটি একটি হৃদয় ঘঠিত ব্যাপার বলে জানতে পেরেছি, যা তার পরিবার মনে নেয়নি। জোর করে অন্য জায়গায় ব্যবস্থা করেছিলো বলে বিভিন্ন সূত্রে জানতে পেরেছি। এ বিষয়ে পুলিশ প্রশাসনকে বলা হয়েছে। তারা বিষয়টি দেখছে।

ঈশ্বরদী থানার ওসি শেখ নাসির উদ্দীন রুম্পার আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে আপত্তি না থাকায় লাশের ময়নাতদন্ত ছাড়াই রুম্পার দাফন হয়েছে।

 

টাইমস/জেকে

এবারও হজে যেতে পারবেনা বাংলাদেশিরা

এবারও হজে যেতে পারবেনা বাংলাদেশিরা

করোনা পরিস্থিতি বিবেচনা করে এবারও সীমিত করা হয়েছে পবিত্র হজের

বিমানবাহিনীর প্রধানের দায়িত্ব নিলেন শেখ আব্দুল হান্নান

বিমানবাহিনীর প্রধানের দায়িত্ব নিলেন শেখ আব্দুল হান্নান

বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন এয়ার ভাইস মার্শাল শেখ

ইসরাইলের অহঙ্কার মাটিতে মিশিয়ে দিয়েছি : হামাস

ইসরাইলের অহঙ্কার মাটিতে মিশিয়ে দিয়েছি : হামাস

অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা নিয়ে ইসরাইলের গর্বকে মাটির সঙ্গে মিশিয়ে

রাজনীতি

রাষ্ট্রকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের

রাষ্ট্রকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যারা দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না, তারাই দেশকে অকার্যকর এবং ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। বিএনপি দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়।

জাতীয়

আরও ৩৯ জনের মৃত্যু, কমেছে শনাক্ত

আরও ৩৯ জনের মৃত্যু, কমেছে শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। যা গতকাল ছিল ৪৩ জন। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাড়িয়েছে ১৩ হাজার ৭১ জন।

বিনোদন

ইত্যাদির ‘নাতি’ আর নেই, গুজব কীভাবে ছড়ায়...

ইত্যাদির ‘নাতি’ আর নেই, গুজব কীভাবে ছড়ায়...

বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির জননন্দিত ‘নাতি’ চরিত্রে অভিনয় করা শওকত আলী তালুকদার নিপুর মৃত্যু গুজব ছড়িয়েছে। মূলত তিনি বেঁচে আছেন।

খেলাধুলা

চার ম্যাচ নিষিদ্ধ সাকিব আল হাসান

চার ম্যাচ নিষিদ্ধ সাকিব আল হাসান

আবাহনী-মোহামেডান ম্যাচের মাঝখানে অশোভন আচরণ করায় সাকিব আল হাসানকে ৪ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। মোহামেডানের ক্রিকেট কমিটির প্রধান মাসুদুজ্জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জাতীয়

চীনের সঙ্গে চুক্তি হয়েছে, টিকা আসবে : স্বাস্থ্যমন্ত্রী

চীনের সঙ্গে চুক্তি হয়েছে, টিকা আসবে : স্বাস্থ্যমন্ত্রী

করোনা ভাইরাসের টিকার জন্য চীনের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, আমরাও টিকা উৎপাদনের চেষ্টা করছি। সেজন্য কয়েকটা মিটিংও হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি

বন্ধ হচ্ছে উইন্ডোজ ১০, আসছে ওএস ১১

বন্ধ হচ্ছে উইন্ডোজ ১০, আসছে ওএস ১১

২০২৫ সালে উইন্ডোজ ১০ এর যাবতীয় সাপোর্ট বন্ধ করতে যাচ্ছে টেক জায়ান্ট মাইক্রোসফট। এছাড়া চলতি মাসেই ওএস-১১ (অপারেটিং সিস্টেম) লঞ্চের ইঙ্গিত দিয়েছে প্রতিষ্ঠানটি।