মন্দির হল সম্প্রীতির জন্য, সুন্দর জীবনের জন্য : কৃষিমন্ত্রী

ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, সব ধর্মই শান্তির জন্য। ন্যায় প্রতিষ্ঠা এবং অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াবার জন্য। আর মন্দির হল সম্প্রীতির জন্য, সুন্দর জীবনের জন্য। সমাজে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ব্যক্তিগত জীবনে ধর্মীয় আদর্শকে লালন করতে হবে। 

শনিবার কৃষিমন্ত্রী নেত্রকোনা সদর উপজেলার বাংলা বাজার সংলগ্ন মহাশশ্মান কালী মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ভার্চুয়াল পদ্ধতিতে এ অনুষ্ঠানে যোগ দেন তিনি। 

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা শিশুকাল থেকে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টানসহ বিভিন্ন ধর্মীয়-সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির মেলবন্ধন দেখে আসছি। কখনও কোন রকম বিভেদ দেখিনি। সম্প্রতি কিছু লোক তাদের স্বার্থের জন্য ধর্মকে ব্যবহার করে নানা অশুভ কাজ করছে। সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর আঘাত করছে। এরা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাবিরোধী এবং পাকিস্তানের প্রেতাত্মা। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি। বাংলা শশ্মানঘাটে নবনির্মিত কালী মন্দিরে মন্দির কমিটির সভাপতি কেশব সেনের সভাপতিত্বে এবং অজিত কুমার দাসের সঞ্চালনায় এ সুধী সমাবেশ শুরু হয়। এ সময় এলাকাবাসীর পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার রাজন ভট্টাচার্য। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের এমপি হাবিবা রহমান খান শেফালী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ্ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অসিত সরকার সজল, জেলা কৃষক লীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হাসান খান অভ্র, ব্যবসায়ী বাবলু সাহা প্রমুখ। হাবিবা রহমান খান শেফালী এমপি কৃষিমন্ত্রী ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর পক্ষে ফিতা কেটে মন্দিরের দ্বার উদ্বোধন করেন।

 

টাইমস/জেকে/এসএন

Share this news on: