• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭

‘ভিপি নুরের সাথে হালকা ধাক্কাধাক্কি হয়েছে’

‘ভিপি নুরের সাথে হালকা ধাক্কাধাক্কি হয়েছে’

কান্ট্রি ডেস্ক২৬ মে ২০১৯, ১১:১৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

বগুড়া শহরের সাতমাথায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা যে হামলা করেছে তাকে ‘হালকা ধাক্কাধাক্কি’ বলে দাবি করছেন জেলা ছাত্রলীগ সভাপতি।

রোববার বিকেলে অ্যাডওয়ার্ড পার্কে উডবার্ন পাবলিক লাইব্রেরির সামনে জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

হামলায় ভিপি নুরসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

আহত অন্যরা হলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক রাসুল ও বেসরকারি যমুনা টেলিভিশনের ভিডিওগ্রাফার শাহনেওয়াজ শাওন। বাকিদের পরিচয় জানা যায়নি।

ভিপি নূরকে প্রথমে বগুড়ার ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়। তবে নিরাপত্তার স্বার্থে তাকে ঢাকায় নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা।

তবে অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক বলেন, গ্রন্থাগারের কাছেই আজকে স্বেচ্ছাসেবক লীগের ইফতার মাহফিলের অনুষ্ঠান হচ্ছিল। কিন্তু এর মধ্য গ্রন্থাগার চত্বর থেকে চিৎকারের শব্দ শোনা যাচ্ছিল। এই কারণে ছাত্রলীগের সদস্যরা সেখানে গিয়ে দেখেন, গ্রন্থাগার চত্বরে ভিপি নুর এসেছেন। এই সময়ে ভিপি নুরের সঙ্গে হালকা ধাক্কাধাক্কি হয়েছে। আর সাংবাদিকের ওপর হামলার বিষয়টি দুঃখজনক।

জানা গেছে, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল যোগ দেওয়ার জন্য ভিপি নুরুলসহ ১৮ জন ঢাকা থেকে শনিবার বিকেলে বগুড়ায় আসেন।

উডবার্ণ সরকারি গ্রন্থাগার মিলনায়তনে এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। তবে দুপুর দুইটার দিকে শহরের স্টেডিয়াম পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোস্তাফিজ হাসান নিরাপত্তার ঝুঁকির কথা বলে এখানে কোনো অনুষ্ঠান করতে নিষেধ করেন।

পরিদর্শক মোস্তাফিজ হাসান নিষেধ করার পর পুলিশের গোয়েন্দা সংস্থার একাধিক সদস্য এসে তাদের অনুষ্ঠান করতে নিষেধ করেন। এরপর তারা অনুষ্ঠানের সম্ভাব্য ভেন্যু নিয়ে আলোচনা করছিলেন।

বিকেল পৌনে পাঁচটার দিকে ভিপি নুর ১৮ জনের একটি দল নিয়ে উডবার্ণ সরকারি গ্রন্থাগার চত্বরে আসেন। তবে পুলিশের লিখিত অনুমতি না থাকায় সেখানে অনুষ্ঠানের বাধা দেন সহকারী লাইব্রেরিয়ান রাজু আহম্মেদ।
তার সাথে এই বিষয়টি নিয়ে কথা বলছিলেন নুর। এর কিছুক্ষণের মধ্যে বগুড়া ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাকের নেতৃত্বে একটি দল গ্রন্থাগার চত্বরে প্রবেশ করেন। এরপর কোনো কথা বলার আগেই বগুড়া আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুর রউফ ভিপি নুরকে ঘুষি মারেন।

এরপর ছাত্রলীগের নেতা-কর্মীরা নুরের ওপর অতর্কিত হামলা করেন। মারপিট চলার সময় ভিডিও ধারণ বন্ধের হুমকি দিয়ে যমুনা টেলিভিশনের ফটোগ্রাফারকেও মারধর করেন ছাত্রলীগের সদস্যরা।

সংবাদমাধ্যমের কর্মীরা চলে যাওয়ার পর ছাত্রলীগের নেতা-কর্মীরা ভিপি নুরকে গ্রন্থাগারের প্রধান ফটকে ফেলে পেটান। এতে নূর অজ্ঞান হয়ে গেলে ভিপি নুরকে রিকশায় তুলে দেন ছাত্রলীগ নেতা আবদুর রউফ। এরপর দলীয় স্লোগান দিতে দিতে ঘটনাস্থল থেকে খানিকটা দূরে টিটো মিলনায়তনে জেলা স্বেচ্ছাসেবক লীগের ইফতার মাহফিলে যোগ দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

টাইমস/জেডটি

ভারতে বিমান দুর্ঘটনায় পাইলটসহ নিহত ১৫

ভারতে বিমান দুর্ঘটনায় পাইলটসহ নিহত ১৫

এবার ভারতের কেরালার কোঝিকোড বিমান বন্দরের রানওয়েতে ছিটকে পড়ে দুই

বন্ধুদের সামনেই নদীতে ডুবল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিয়াম

বন্ধুদের সামনেই নদীতে ডুবল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিয়াম

এবার পানিতে ডুবে মারা গেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র আল মোহায়মিন

তুচ্ছ-তাচ্ছিল্যের শিকার সেই রেবেকা বিশ্বখ্যাত বায়োমেডিকেল গবেষক

তুচ্ছ-তাচ্ছিল্যের শিকার সেই রেবেকা বিশ্বখ্যাত বায়োমেডিকেল গবেষক

ছবির এই মেয়েটিকে হয়তো অনেকেই বাংলাদেশ টেলিভিশনে ডিবেট করতে দেখেছেন।

জাতীয়

বাংলাদেশের গর্ব, ইডেনকন্যা পর্বতারোহী রেশমার স্বপ্নভঙ্গ

বাংলাদেশের গর্ব, ইডেনকন্যা পর্বতারোহী রেশমার স্বপ্নভঙ্গ

সাইক্লিং করার সময় রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে প্রাইভেটকার চাপায় নিহত হয়েছেন পর্বতারোহী রেশমা। শুক্রবার (৭ আগস্ট) সকাল ৯টার দিকে লেকরোড দিয়ে সাইক্লিং করার সময় একটি প্রাইভেটকার চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

জাতীয়

দেশে করোনায় ৩৩৩৩ জনের মৃত্যু

দেশে করোনায় ৩৩৩৩ জনের মৃত্যু

দেশে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের মোট সংখ্যা দাড়াল ৩ হাজার ৩৩৩ জন।

জাতীয়

পাল্টে যাচ্ছে 'শ্রুতিকটূ' সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম

পাল্টে যাচ্ছে 'শ্রুতিকটূ' সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম

দেশের যেসব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম শ্রুতিকটূ বা দৃষ্টিকটূ, এমন সব বিদ্যালয়ের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সকল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জাতীয়

লন্ডন থেকে সরাসরি বিমান আসবে সিলেটে

লন্ডন থেকে সরাসরি বিমান আসবে সিলেটে

লন্ডন থেকে রওনা দিয়ে আগামী সোমবার সরাসরি সিলেটে অবতরণ করবে বাংলাদেশ বিমানের ফ্লাইট। সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এ ফ্লাইট অবতরণ করবে।

জাতীয়

কাশ্মিরে টার্গেট কিলিংয়ের শিকার হচ্ছেন বিজেপি নেতারা

কাশ্মিরে টার্গেট কিলিংয়ের শিকার হচ্ছেন বিজেপি নেতারা

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিভিন্ন জেলায় টার্গেট কিলিংয়ের শিকার হচ্ছেন স্থানীয় বিজেপি নেতারা। গত দুই মাসে বিজেপি নেতাদের ওপর অন্তত ৪টি আকস্মিক হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় তিন বিজেপি নেতাসহ ৬জন নিহত হয়েছেন।

বিনোদন

ফেরদৌসী ও রামেন্দু মজুমদার করোনায় আক্রান্ত

ফেরদৌসী ও রামেন্দু মজুমদার করোনায় আক্রান্ত

বরেণ্য নাট্যাভিনেত্রী দম্পতি রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা দুজনেই নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।