• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

নিখোঁজ নারী মনে করে অন্য নারীর লাশ দাফন

নিখোঁজ নারী মনে করে অন্য নারীর লাশ দাফন

নিজস্ব প্রতিবেদক১২ জুন ২০১৯, ০৬:০৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

রাজশাহীর বাঘা উপজেলার বাউসা হেজাতিপাড়া গ্রামের ভুট্টাখেত থেকে গত সোমবার বিকালে এক নারীর লাশ উদ্ধার করা হয়। দাহ্য পদার্থ দিয়ে ওই লাশের মুখ পোড়ানো ছিল। লাশে পচন ধরেছিল। পুলিশ ধারণা করছিল, কয়েক দিন আগে তাকে অন্য কোথাও হত্যা করে লাশ ভুট্টাখেতে ফেলে রাখা হয়।

 এদিকে গত ৩০ মে থেকে নিখোঁজ ছিলেন রাজশাহীর বাঘা উপজেলার পাঁচপাড়া গ্রামের গোলাপী বেগম। এই লাশ উদ্ধারের পর গোলাপী বেগমের পরিবারের লোকজন মনে করেন, এই লাশ নিখোঁজ গোলাপীর। তারা গোলাপীর লাশ মনে করে মঙ্গলবার সন্ধ্যায় বাড়িতে নিয়ে দাফন করেন।

অথচ বুধবার সকালে ‘আসল’ গোলাপী বেগম এসে হাজির হয়েছেন। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

আসল গোলাপী বেগমের স্বামী মনির হোসেন একজন বাক প্রতিবন্ধী দিনমজুর। গোলাপী বাড়িতে তাঁতে কাপড় বোনার কাজ করেন। তাদের ছয় বছর বয়সী একটি ছেলে সন্তান আছে।

গোলাপী বেগমের ভাসুর মাজদার রহমান বাদী হয়ে ১ জুন বাঘা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় লাশ দাফনের পর গোলাপীর মামা শাকিব হোসেন বাদী হয়ে বাঘা থানায় হত্যা মামলা করেন।

বুধবার সকাল ১০টার দিকে মনির হোসেনের স্ত্রী গোলাপী বেগম আড়ানী রেলস্টেশনে ট্রেন থেকে নামেন। স্থানীয় লোকজন তাকে চিনতে পেরে উপজেলার আড়ানী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের কার্যালয়ে নিয়ে যান। গোলাপীকে জীবিত পাওয়া গেছে—এই খবর পেয়ে তার মামা শাকিব হোসেন, শাশুড়ি মরিয়ম বেগম, ভাশুর মাজদার রহমান, জা সাজেদা বেগম চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে হাজির হন। তারা গোলাপী বেগমকে শনাক্ত করেন। চেয়ারম্যান রফিকুল ইসলাম গোলাপী বেগমসহ তাদের সবাইকে বাঘা থানায় পাঠিয়ে দেন।

গোলাপী বেগম সাংবাদিকদের জানান, ২৯ মে তিনি উপজেলার রুস্তমপুর পশুহাটে ৪২ হাজার টাকায় একটি গরু বিক্রি করেন। এ টাকা নেয়ার জন্য শ্বশুর বাড়ির লোকজন চাপ দিতে থাকে। তিনি নিরুপায় হয়ে পরের দিন বিদ্যুৎ বিল দেয়ার নাম করে বাড়ি থেকে বের হয়ে রাজশাহী শহরে এক আত্মীয় বাড়িতে চলে যান।

তিনি আরো জানান, পাঁচ মাসের অন্তঃসত্ত্বা তিনি। এ ছাড়া তার ৬ বছরের সন্তান মারুফ হোসেনের কথা ভেবে বুধবার সকালে রাজশাহী থেকে ট্রেনে আড়ানী রেলস্টেশনে পৌঁছান।

‘আমার ছেলে বাক্প্রতিবন্ধী হওয়ায় গোলাপী নিজের ইচ্ছামতো চলাফেরা করে। আমরা প্রতিবাদ করলে আমাদের বিভিন্ন কথা শুনিয়ে দেয়’- বলেন গোলাপী বেগমের শ্বশুর বিচ্ছাদ আলী।

বুধবার দুপুরে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী জানান, চেহারা বিকৃত হওয়ার কারণে লাশ শনাক্ত করতে ভুল হয়েছিল। গোলাপী বেগম ফিরে আসার পর তারা বুঝতে পেরেছেন মৃত নারী মনির হোসেনের স্ত্রী গোলাপী নন।

চারঘাট উপজেলার মুক্তারপুর গ্রামের সুরুজ আলী নামের এক ব্যক্তি এসে বুধবার সকালে দাবি করছেন, গোলাপী বেগম হিসেবে যার লাশ দাফন করা হয়েছে, সেটি তার স্ত্রী দোলনা বেগমের লাশ। ৯ জুন বিকালে বাড়ি থেকে নিখোঁজ হন তিনি। মরদেহের সঙ্গে থাকা স্যান্ডেল ও জামা-কাপড় দেখে দাফন করা লাশটি তার স্ত্রীর বলে নিশ্চিত হয়েছেন তিনি।

 

টাইমস/এসআই

ভেঙে ফেলা ‘জাহাজবাড়ি’ স্থাপনায় নতুন নকশা অনুমোদন না দিতে রাজউককে সরকারের চিঠি   

ভেঙে ফেলা ‘জাহাজবাড়ি’ স্থাপনায় নতুন নকশা অনুমোদন না দিতে রাজউককে সরকারের চিঠি  

হাইকোর্টের নির্দেশ অমান্য করে ভেঙে ফেলা পুরান ঢাকার ঐতিহ্যবাহী জাহাজবাড়ি স্থাপনায় নতুন নকশা অনুমোদন না দিতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে (রাজউক) চিঠি দিয়েছে সরকার। গত ১০ এপ্রিল রাজউক চেয়ারম্যান বরাবর চিঠিটি পাঠায় বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসন। ওই চিঠির একটি কপি বাংলাদেশ টাইমসের হাতে এসেছে।  

আমরা গণতন্ত্রের শোকযাত্রায় সামিল হতে চাই না: মাহবুব তালুকদার

আমরা গণতন্ত্রের শোকযাত্রায় সামিল হতে চাই না: মাহবুব তালুকদার

উপজেলা নির্বাচনে ভোটারদের নির্বাচন বিমুখতা নিয়ে বাংলাদেশের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

এমন নির্বাচন গণতন্ত্রের জন্য বিপজ্জনক: সংসদে মেনন

এমন নির্বাচন গণতন্ত্রের জন্য বিপজ্জনক: সংসদে মেনন

জাতীয় সংসদে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, নির্বাচন নিয়ে জনগণ আগ্রহ হারিয়ে ফেলেছে। উপজেলা নির্বাচনেই তার প্রমাণ পাওয়া যায়। মসজিদে মসজিদে ঘোষণা দিয়েও ভোটারদের আনা যায় না। এটা নির্বাচনের জন্য শুধু নয়, গণতন্ত্রের জন্যও বিপজ্জনক।

জাতীয়

ঢাকায় অবৈধ রিকশা-অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত

ঢাকায় অবৈধ রিকশা-অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত

রাজধানী ঢাকায় চলাচলরত ছোট ছোট অবৈধ যানবাহন রিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দুই মাসের মধ্যে এসব যানবাহন চিহ্নিত করে তা চলাচলে নিষেধাজ্ঞা প্রদান করা হবে। বুধবার নগর ভবন দক্ষিণের সভাকক্ষে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জাতীয়

দিনাজপুরে নদী থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার

দিনাজপুরে নদী থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার

নিখোঁজ হওয়ার প্রায় ১৬ ঘণ্টা পর দিনাজপুরের মোহনপুর এলাকায় আত্রাই নদী থেকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ছাত্র তাসফিক হোসেনের লাশ উদ্ধার করা হয়েছে।

জাতীয়

ময়মনসিংহে নিখোঁজ তিন বোন উদ্ধার, আটক ৬

ময়মনসিংহে নিখোঁজ তিন বোন উদ্ধার, আটক ৬

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় নিখোঁজের পাঁচ দিন পর তিন জমজ বোন পপি, সোমা ও চম্পাকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার পপিকে এবং বুধবার ভোরে সোমা ও চম্পাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেন এ তথ্য জানান।

জাতীয়

৬ কারখানা সিলগালা, ১০ জনকে দুই বছরের কারাদণ্ড

৬ কারখানা সিলগালা, ১০ জনকে দুই বছরের কারাদণ্ড

রাজধানীর হাজারীবাগে ট্যানারির বিষাক্ত বর্জ্য দিয়ে মুরগি ও মাছের খাবার তৈরির অপরাধে মৎস্য ও পোলট্রির খাদ্য তৈরির ছয়টি কারখানা বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া ১০ জনকে দুই বছর করে কারাদণ্ড ও ২৪ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আইন আদালত

জাবির সাবেক ছাত্র হত্যায় ৩ জনের ফাঁসির রায়

জাবির সাবেক ছাত্র হত্যায় ৩ জনের ফাঁসির রায়

কিশোরগঞ্জে পূর্বশক্রুতার জেরে প্রায় ১৪ বছর আগে জাহাঙ্গীরনগর  বিশ্ববিদ্যালয় সাবেক এক ছাত্রকে হত্যার দায়ে তিনজনের ফাঁসির রায় দিয়েছে আদালত। এছাড়া এ মামলায় আরও সাতজনকে যাবজ্জীবন দিয়েছে একই আদালত।

বিনোদন

শক্ত মনের ভেতরে অন্য এক ভাইজান

শক্ত মনের ভেতরে অন্য এক ভাইজান

বলিউড তারকা সালমান খান। তার মন সম্পর্কে হয়ত সকলেই জানেন। রেগে গেলে নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এই তারকা। তার পরিবারকে নিয়ে কেউ কটাক্ষ করলে, সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে নিজের কঠিন রূপ দেখিয়ে ছাড়েন এই অভিনেতা। বলিউডের বড় থেকে ছোট কাউরে যেন এই ব্যাপারে বিন্দু পরিমাণ ছাড় দেন না বলিউড ভাইজান।