• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

নিখোঁজ নারী মনে করে অন্য নারীর লাশ দাফন

নিখোঁজ নারী মনে করে অন্য নারীর লাশ দাফন

নিজস্ব প্রতিবেদক১২ জুন ২০১৯, ০৬:০৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

রাজশাহীর বাঘা উপজেলার বাউসা হেজাতিপাড়া গ্রামের ভুট্টাখেত থেকে গত সোমবার বিকালে এক নারীর লাশ উদ্ধার করা হয়। দাহ্য পদার্থ দিয়ে ওই লাশের মুখ পোড়ানো ছিল। লাশে পচন ধরেছিল। পুলিশ ধারণা করছিল, কয়েক দিন আগে তাকে অন্য কোথাও হত্যা করে লাশ ভুট্টাখেতে ফেলে রাখা হয়।

 এদিকে গত ৩০ মে থেকে নিখোঁজ ছিলেন রাজশাহীর বাঘা উপজেলার পাঁচপাড়া গ্রামের গোলাপী বেগম। এই লাশ উদ্ধারের পর গোলাপী বেগমের পরিবারের লোকজন মনে করেন, এই লাশ নিখোঁজ গোলাপীর। তারা গোলাপীর লাশ মনে করে মঙ্গলবার সন্ধ্যায় বাড়িতে নিয়ে দাফন করেন।

অথচ বুধবার সকালে ‘আসল’ গোলাপী বেগম এসে হাজির হয়েছেন। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

আসল গোলাপী বেগমের স্বামী মনির হোসেন একজন বাক প্রতিবন্ধী দিনমজুর। গোলাপী বাড়িতে তাঁতে কাপড় বোনার কাজ করেন। তাদের ছয় বছর বয়সী একটি ছেলে সন্তান আছে।

গোলাপী বেগমের ভাসুর মাজদার রহমান বাদী হয়ে ১ জুন বাঘা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় লাশ দাফনের পর গোলাপীর মামা শাকিব হোসেন বাদী হয়ে বাঘা থানায় হত্যা মামলা করেন।

বুধবার সকাল ১০টার দিকে মনির হোসেনের স্ত্রী গোলাপী বেগম আড়ানী রেলস্টেশনে ট্রেন থেকে নামেন। স্থানীয় লোকজন তাকে চিনতে পেরে উপজেলার আড়ানী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের কার্যালয়ে নিয়ে যান। গোলাপীকে জীবিত পাওয়া গেছে—এই খবর পেয়ে তার মামা শাকিব হোসেন, শাশুড়ি মরিয়ম বেগম, ভাশুর মাজদার রহমান, জা সাজেদা বেগম চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে হাজির হন। তারা গোলাপী বেগমকে শনাক্ত করেন। চেয়ারম্যান রফিকুল ইসলাম গোলাপী বেগমসহ তাদের সবাইকে বাঘা থানায় পাঠিয়ে দেন।

গোলাপী বেগম সাংবাদিকদের জানান, ২৯ মে তিনি উপজেলার রুস্তমপুর পশুহাটে ৪২ হাজার টাকায় একটি গরু বিক্রি করেন। এ টাকা নেয়ার জন্য শ্বশুর বাড়ির লোকজন চাপ দিতে থাকে। তিনি নিরুপায় হয়ে পরের দিন বিদ্যুৎ বিল দেয়ার নাম করে বাড়ি থেকে বের হয়ে রাজশাহী শহরে এক আত্মীয় বাড়িতে চলে যান।

তিনি আরো জানান, পাঁচ মাসের অন্তঃসত্ত্বা তিনি। এ ছাড়া তার ৬ বছরের সন্তান মারুফ হোসেনের কথা ভেবে বুধবার সকালে রাজশাহী থেকে ট্রেনে আড়ানী রেলস্টেশনে পৌঁছান।

‘আমার ছেলে বাক্প্রতিবন্ধী হওয়ায় গোলাপী নিজের ইচ্ছামতো চলাফেরা করে। আমরা প্রতিবাদ করলে আমাদের বিভিন্ন কথা শুনিয়ে দেয়’- বলেন গোলাপী বেগমের শ্বশুর বিচ্ছাদ আলী।

বুধবার দুপুরে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী জানান, চেহারা বিকৃত হওয়ার কারণে লাশ শনাক্ত করতে ভুল হয়েছিল। গোলাপী বেগম ফিরে আসার পর তারা বুঝতে পেরেছেন মৃত নারী মনির হোসেনের স্ত্রী গোলাপী নন।

চারঘাট উপজেলার মুক্তারপুর গ্রামের সুরুজ আলী নামের এক ব্যক্তি এসে বুধবার সকালে দাবি করছেন, গোলাপী বেগম হিসেবে যার লাশ দাফন করা হয়েছে, সেটি তার স্ত্রী দোলনা বেগমের লাশ। ৯ জুন বিকালে বাড়ি থেকে নিখোঁজ হন তিনি। মরদেহের সঙ্গে থাকা স্যান্ডেল ও জামা-কাপড় দেখে দাফন করা লাশটি তার স্ত্রীর বলে নিশ্চিত হয়েছেন তিনি।

 

টাইমস/এসআই

খালেদের ক্যাসিনোর ৩১ জনকে এক বছর, বাকিদের ৬ মাসের কারাদণ্ড

খালেদের ক্যাসিনোর ৩১ জনকে এক বছর, বাকিদের ৬ মাসের কারাদণ্ড

রাজধানীর ফকিরাপুলে ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার ইয়ংমেনস ক্লাব থেকে আটক ১৪২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ক্যাসিনোর ছয়জন কর্মচারীসহ ৩১ জনকে এক বছর এবং বাকিদের ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। ক্যাসিনোর ম্যানেজার একজন নেপালি। অভিযানের খবর পেয়ে তিনি পালিয়ে গেছেন। তার বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে।

যুবলীগ নেতা খালেদের ক্লাবে র‍্যাবের অভিযান, আটক ১৪২

যুবলীগ নেতা খালেদের ক্লাবে র‍্যাবের অভিযান, আটক ১৪২

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে ধরতে তার গুলশানের বাসা ও ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অভিযান চালিয়েছে র‌্যাব। বুধবার দুপুরের পর এ অভিযান শুরু করে র‌্যাব। র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম বলেন, খালেদ ভুঁইয়াকে ধরতে তার বাড়ি ঘিরে অভিযান চালানো হচ্ছে। আর জুয়া চলছে এমন খবরের ভিত্তিতে ইয়ংমেনস ক্লাবে অভিযান চালানো হচ্ছে। খালেদ মাহমুদ ভুঁইয়া এই ক্লাবের সভাপতি।

ক্যাসিনো চালানোয় যুবলীগ নেতা খালেদ গ্রেপ্তার

ক্যাসিনো চালানোয় যুবলীগ নেতা খালেদ গ্রেপ্তার

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সন্ধ্যায় গুলশানের ২ নম্বরের ৫৯ নম্বর সড়কের বাসা থেকে খালেদকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম।

জাতীয়

সৌদি আরবে নিয়োজিত গৃহকর্মীরা ব্যাংকে বেতন পাবে: সৌদি শ্রম প্রতিমন্ত্রী

সৌদি আরবে নিয়োজিত গৃহকর্মীরা ব্যাংকে বেতন পাবে: সৌদি শ্রম প্রতিমন্ত্রী

সৌদি আরবে নিয়োজিত বাংলাদেশি নারী গৃহকর্মীদের ব্যাংকের মাধ্যমে বেতন দেয়া হবে বলে জানিয়েছেন দেশটির শ্রম প্রতিমন্ত্রী আব্দুল্লাহ বিন নাসের আবু থুনিয়ান। বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনায় সৌদি শ্রম প্রতিমন্ত্রী এমন আশ্বাস দেন বলে বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

জাতীয়

নার্সদের আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ দেয়া হবে: প্রধানমন্ত্রী

নার্সদের আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ দেয়া হবে: প্রধানমন্ত্রী

দেশ এবং বিদেশে বিশেষায়িত নার্সদের ক্রমবর্ধমান চাহিদার জোগান দিতে তাদের প্রশিক্ষণকে আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে গাজীপুরের কাশিমপুর তেঁতুইবাড়িতে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজের ১ম স্নাতক সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের নিজেদেরও এখন প্রচুর নার্সের দরকার। তাছাড়া বিভিন্ন ইনস্টিটিউট করে দিয়েছি সেখানেও আমাদের বিশেষায়িত প্রশিক্ষণ প্রাপ্ত নার্স দরকার হবে। ইতোমধ্যে বিদেশ থেকেও নার্সদের প্রশিক্ষণ দিয়ে নিয়ে আসছি।’

আন্তর্জাতিক

কোস্টারিকার দ্বীপে হাজার হাজার কোটি টাকার গুপ্তধন!

কোস্টারিকার দ্বীপে হাজার হাজার কোটি টাকার গুপ্তধন!

রবার্ট লুইস স্টিভেনসনের বিখ্যাত কিশোর উপন্যাস ‘ট্রেজার আইল্যান্ড’। একটি দ্বীপে বহু গুপ্তধনের কথা উল্লেখ আছে এই উপন্যাসে। শুধু বইয়ে নয় বাস্তবেও এমন একটি দ্বীপ রয়েছে। যেখানে‌ রয়েছে অমূল্য বিপুল গুপ্তধন। কোস্টারিকার মূল ভূখণ্ড থেকে প্রায় ৫৫০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমের দ্বীপ কোকোজ আইল্যান্ড এই গুপ্তধনের দ্বীপ। ৩০০ ফিটের খাড়াই পাহাড়, কালো বালির সৈকত, অসংখ্য নদী আর ঝরনায় সাজানো এই রহস্যময় দ্বীপ দেখেই নাকি মাইকেল ক্রিকটনের মনে ‘জুরাসিক পার্ক’ এর প্লট এসেছিল।

জাতীয়

ঢাবির সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের হামলা

ঢাবির সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে হামলা চালিয়েছে ছাত্রলীগ। গত মার্চে ডাকসু ও হল সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতা-কর্মীকে একটি সন্ধ্যাকালীন কোর্সে নিয়মবহির্ভূতভাবে ভর্তির সুযোগ দেয়া হয়। এ নিয়ে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামের পদত্যাগের দাবিতে তার কার্যালয় ঘেরাও করছিলেন একদল শিক্ষার্থী। তাদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বিনোদন

এপারে ‘পদ্মার প্রেম’, ওপারে ‘পদ্মার ভালোবাসা’

এপারে ‘পদ্মার প্রেম’, ওপারে ‘পদ্মার ভালোবাসা’

চলতি বছরের শুরুতে চিত্রনায়িকা আইরিন অভিনীত ‘পদ্মার প্রেম’ সিনেমার শুটিং শুরু হয়েছিল। এরইমধ্যে সিনেমাটির কাজ পুরোপুরি শেষ হয়েছে। শুক্রবার কলকাতার ২৫টি সিনেমাহলে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। তবে পরিবর্তন এসেছে সিনেমাটির নামে। বাংলাদেশে এর নাম ‘পদ্মার প্রেম’ হলেও কলকাতায় এই সিনেমাটি ‘পদ্মার ভালোবাসা’ নামে মুক্তি পাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করা নায়িকা আইরিন সুলতানা।

চাকরি

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহীরা ১৫ অক্টোবর, ২০১৯ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠানের নাম: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়