• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

নিখোঁজ নারী মনে করে অন্য নারীর লাশ দাফন

নিখোঁজ নারী মনে করে অন্য নারীর লাশ দাফন

নিজস্ব প্রতিবেদক১২ জুন ২০১৯, ০৬:০৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

রাজশাহীর বাঘা উপজেলার বাউসা হেজাতিপাড়া গ্রামের ভুট্টাখেত থেকে গত সোমবার বিকালে এক নারীর লাশ উদ্ধার করা হয়। দাহ্য পদার্থ দিয়ে ওই লাশের মুখ পোড়ানো ছিল। লাশে পচন ধরেছিল। পুলিশ ধারণা করছিল, কয়েক দিন আগে তাকে অন্য কোথাও হত্যা করে লাশ ভুট্টাখেতে ফেলে রাখা হয়।

 এদিকে গত ৩০ মে থেকে নিখোঁজ ছিলেন রাজশাহীর বাঘা উপজেলার পাঁচপাড়া গ্রামের গোলাপী বেগম। এই লাশ উদ্ধারের পর গোলাপী বেগমের পরিবারের লোকজন মনে করেন, এই লাশ নিখোঁজ গোলাপীর। তারা গোলাপীর লাশ মনে করে মঙ্গলবার সন্ধ্যায় বাড়িতে নিয়ে দাফন করেন।

অথচ বুধবার সকালে ‘আসল’ গোলাপী বেগম এসে হাজির হয়েছেন। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

আসল গোলাপী বেগমের স্বামী মনির হোসেন একজন বাক প্রতিবন্ধী দিনমজুর। গোলাপী বাড়িতে তাঁতে কাপড় বোনার কাজ করেন। তাদের ছয় বছর বয়সী একটি ছেলে সন্তান আছে।

গোলাপী বেগমের ভাসুর মাজদার রহমান বাদী হয়ে ১ জুন বাঘা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় লাশ দাফনের পর গোলাপীর মামা শাকিব হোসেন বাদী হয়ে বাঘা থানায় হত্যা মামলা করেন।

বুধবার সকাল ১০টার দিকে মনির হোসেনের স্ত্রী গোলাপী বেগম আড়ানী রেলস্টেশনে ট্রেন থেকে নামেন। স্থানীয় লোকজন তাকে চিনতে পেরে উপজেলার আড়ানী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের কার্যালয়ে নিয়ে যান। গোলাপীকে জীবিত পাওয়া গেছে—এই খবর পেয়ে তার মামা শাকিব হোসেন, শাশুড়ি মরিয়ম বেগম, ভাশুর মাজদার রহমান, জা সাজেদা বেগম চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে হাজির হন। তারা গোলাপী বেগমকে শনাক্ত করেন। চেয়ারম্যান রফিকুল ইসলাম গোলাপী বেগমসহ তাদের সবাইকে বাঘা থানায় পাঠিয়ে দেন।

গোলাপী বেগম সাংবাদিকদের জানান, ২৯ মে তিনি উপজেলার রুস্তমপুর পশুহাটে ৪২ হাজার টাকায় একটি গরু বিক্রি করেন। এ টাকা নেয়ার জন্য শ্বশুর বাড়ির লোকজন চাপ দিতে থাকে। তিনি নিরুপায় হয়ে পরের দিন বিদ্যুৎ বিল দেয়ার নাম করে বাড়ি থেকে বের হয়ে রাজশাহী শহরে এক আত্মীয় বাড়িতে চলে যান।

তিনি আরো জানান, পাঁচ মাসের অন্তঃসত্ত্বা তিনি। এ ছাড়া তার ৬ বছরের সন্তান মারুফ হোসেনের কথা ভেবে বুধবার সকালে রাজশাহী থেকে ট্রেনে আড়ানী রেলস্টেশনে পৌঁছান।

‘আমার ছেলে বাক্প্রতিবন্ধী হওয়ায় গোলাপী নিজের ইচ্ছামতো চলাফেরা করে। আমরা প্রতিবাদ করলে আমাদের বিভিন্ন কথা শুনিয়ে দেয়’- বলেন গোলাপী বেগমের শ্বশুর বিচ্ছাদ আলী।

বুধবার দুপুরে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী জানান, চেহারা বিকৃত হওয়ার কারণে লাশ শনাক্ত করতে ভুল হয়েছিল। গোলাপী বেগম ফিরে আসার পর তারা বুঝতে পেরেছেন মৃত নারী মনির হোসেনের স্ত্রী গোলাপী নন।

চারঘাট উপজেলার মুক্তারপুর গ্রামের সুরুজ আলী নামের এক ব্যক্তি এসে বুধবার সকালে দাবি করছেন, গোলাপী বেগম হিসেবে যার লাশ দাফন করা হয়েছে, সেটি তার স্ত্রী দোলনা বেগমের লাশ। ৯ জুন বিকালে বাড়ি থেকে নিখোঁজ হন তিনি। মরদেহের সঙ্গে থাকা স্যান্ডেল ও জামা-কাপড় দেখে দাফন করা লাশটি তার স্ত্রীর বলে নিশ্চিত হয়েছেন তিনি।

 

টাইমস/এসআই

কিশোরগ্যাংয়ের ধাওয়া খেয়ে নদীতে ঝাঁপ : দুই ছাত্রের মৃত্যু

কিশোরগ্যাংয়ের ধাওয়া খেয়ে নদীতে ঝাঁপ : দুই ছাত্রের মৃত্যু

কিশোরগ্যাংয়ের ধাওয়া খেয়ে প্রাণে বাঁচার জন্য নদীতে ঝাঁপ দিয়ে পানিতে

পিইসি জেএসসি ও সমমান পরীক্ষা বাতিল

পিইসি জেএসসি ও সমমান পরীক্ষা বাতিল

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা

মেজর সিনহার “কক্সবাজার ডকুমেন্টারি” সব মহলে প্রশংসিত

মেজর সিনহার “কক্সবাজার ডকুমেন্টারি” সব মহলে প্রশংসিত

যে ভিডিওতে মেজর সিনহা নিজ কন্ঠে কবিতার ছন্দে ছন্দে তুলে

আন্তর্জাতিক

হোয়াইট হাউসের সামনে গোলাগুলি, প্রাণে বাঁচলেন ট্রাম্প

হোয়াইট হাউসের সামনে গোলাগুলি, প্রাণে বাঁচলেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মিডিয়া ব্রিফিং করার সময় হোয়াইট হাউসের বাইরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় মার্কিন প্রেসিডেন্টের সিক্রেট সার্ভিসের সদস্যরা ডোনাল্ড ট্রাম্পকে নিরাপদ স্থানে সরিয়ে নেন।

জাতীয়

সাতক্ষীরায় করোনায় প্রাণ গেল নার্সের

সাতক্ষীরায় করোনায় প্রাণ গেল নার্সের

করোনায় আক্রান্ত হয়ে সাতক্ষীরার তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স মর্জিনা খাতুন মারা গেছেন। গত ৯ জুলাই করোনা টেস্ট করে মর্জিনা খাতুনের রিপোর্ট পজিটিভ আসে।

জাতীয়

ঝিনাইদহে করোনায় মারা গেলেন এএসআই দলিল উদ্দিন

ঝিনাইদহে করোনায় মারা গেলেন এএসআই দলিল উদ্দিন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এএসআই দলিল উদ্দিন বিশ্বাস। তিনি ঝিনাইদহ পুলিশ লাইনসে কর্মরত ছিলেন। এএসআই দলিল উদ্দিনের বাড়ি যশোর সদর উপজেলার নওদা গ্রামে।

জাতীয়

নির্মম নির্যাতনে ইডেন কলেজ ছাত্রীকে হত্যার অভিযোগ

নির্মম নির্যাতনে ইডেন কলেজ ছাত্রীকে হত্যার অভিযোগ

ইডেন কলেজের ছাত্রী তানজিলা রহমান আয়নাকে নির্যাতনের পর বিষপান করিয়ে হত্যার অভিযোগ উঠেছে। তিনি ৯ মাসের অন্ত:সত্ত্বা ছিলেন। শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। এ ঘটনায় লক্ষ্মীপুরের রামগঞ্জ থানার পুলিশ ওই ছাত্রীর স্বামী জহিরুল ইসলামকে গ্রেপ্তার করে জেলা কারাগারে প্রেরণ করেছে। ঘটনাটি ঘটেছে ৮ আগস্ট (শনিবার) সকাল ১১টায় উপজেলার ২নং নোয়াগাঁও ইউনিয়নের সাউধের খিল গ্রামের মোল্যা বাড়িতে। জহিরুল ইসলাম জনি মোল্যা বাড়ির মো. মহসিন মোল্যার বড় ছেলে।

জাতীয়

কন্যা সন্তান হওয়ায় স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা করেছে স্বামী

কন্যা সন্তান হওয়ায় স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা করেছে স্বামী

জামালপুরের দেওয়ানগঞ্জে কন্যা সন্তান হওয়ায় স্ত্রীকে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করেছে পাষণ্ড স্বামী। ঘটনাটি ঘটেছে. দেওয়ানগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের খড়মা খানপাড়া গ্রামে।

লাইফস্টাইল

সন্তানের রাগ কমানোর উপায়

সন্তানের রাগ কমানোর উপায়

রাগ এমন একটি বিষয়, যা সব বয়সী মানুষের মধ্যে কমবেশি আছে। কিন্তু ক্ষেত্রবিশেষে রাগের মাত্রা হয় ভিন্ন। শিশুদের রাগের কারণ হতে পারে তার বংশগত বৈশিষ্ট্য। শিশুরা দেখে শুনেও এই ধরনের কিছু আচরণ শিখে থাকে। ছোটবেলায় তার ইচ্ছা অনুযায়ী কোনো শখ যদি মেটাতে না পারা যায়। সেসব ক্ষোভ ছোট থেকে শিশুদের মধ্যে একটা চাপ সৃষ্টি করে থাকে।