• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

গাজীপুরের বোর্ডবাজারে রেস্তোরাঁয় বিস্ফোরণ, আহত ১৮

গাজীপুরের বোর্ডবাজারে রেস্তোরাঁয় বিস্ফোরণ, আহত ১৮

জেলা প্রতিনিধি০৮ সেপ্টেম্বর ২০১৯, ০৫:২৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

গাজীপুর শহরের বোর্ডবাজার এলাকায় শনিবার মধ্যরাতে বিকট বিস্ফোরণে রাঁধুনি রেস্তোরাঁ ধসে পড়ে। এ ছাড়া পাশের আরেকটি রেস্তোরাঁর একাংশ ধসে গেছে। এ ঘটনায় কমপক্ষে ১৮ জন আহত ও দগ্ধ হয়েছেন।

ফায়ার সার্ভিস, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার রাত পৌনে দুইটার দিকে রাঁধুনি রেস্তোরাঁয় বিস্ফোরণ হয়। বিকট শব্দে পাশের তৃপ্তি হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের একাংশ ধসে যায়। খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধারকাজে অংশ নেয়।

রোববার সকালে বোর্ড বাজারে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, তিনতলা একটি ভবনের নিচতলায় ছিল রাঁধুনি রেস্তোরাঁ। দ্বিতীয় তলায় আইএফআইসি ব্যাংকের বোর্ডবাজার শাখা কার্যালয় এবং তৃতীয় তলায় প্যাসিফিক রেস্টুরেন্ট। বিস্ফোরণে ভবনটির রাঁধুনি রেস্তোরাঁর অংশ পুরোপুরি ধসে পড়েছে। এর সঙ্গে লাগোয়া তৃপ্তি হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের একাংশ ধসে গেছে। আর বিস্ফোরণটি এত শক্তিশালী ছিল যে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রাঁধুনি রেস্তোরাঁর উল্টো দিকের একটি মসজিদের জানালার কাচ ও মাইক ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গাজীপুরের জেলা প্রশাসক এম আতিকুল ইসলাম জানান, কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনুর ইসলামকে। সাত কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ঘটনায় দগ্ধ ১১ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তারা হলেন আল আমিন (৩২), আরিফুল (১৮), জুবায়ের (১৬), নাজমুল (২২), জাহিদ (২৫), আলমগীর (২৭), মারুফ (২৩), মাসুদ (১৮), সুফিয়ান (২২), জাহাঙ্গীর (২০) এবং শুক্কুর আলী (১৯)।

গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক মো. আক্তারুজ্জামান বলেন, শুরুতে সিলিন্ডার থেকে বিস্ফোরণ বলে মনে হয়েছিল। তবে পরে দেখা গেছে, সিলিন্ডারগুলো অক্ষত। তাই ধারণা করা যাচ্ছে, বদ্ধ কক্ষে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ ঘটতে পারে। তবে এখনো এ ব্যাপারে কিছু নিশ্চিত হওয়া যায়নি।

রাঁধুনি রেস্তোরাঁর মালিক হাবিবুর রহমান বলেন, দগ্ধ ব্যক্তিদের সবাই তার কর্মচারী। রাতে কাজ শেষ করে ঘুমানোর প্রস্তুতি নেয়ার সময় বিস্ফোরণ ঘটে। যে কক্ষটি থেকে বিস্ফোরণের সূত্রপাত, সেখানে আগুন লেগে যায়। তবে আগুন ততটা ভয়াবহ ছিল না। অল্প সময়েই তা নেভানো গেছে। তিনি বলেন, ‘আমার দুটি সিলিন্ডারই অক্ষত রয়েছে। কীভাবে বিস্ফোরণের ঘটনা ঘটল তা বুঝতে পারছি না।’

 

টাইমস/এসআই

 

কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছিলাম: পরিকল্পনামন্ত্রী

কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছিলাম: পরিকল্পনামন্ত্রী

সম্প্রতি ‘গরু কচুরিপানা খেতে পারলে মানুষ পারবে না কেন’ শিরোনামে

মুজিববর্ষ পালনের নামে চাঁদাবাজি চলবে না : কাদের

মুজিববর্ষ পালনের নামে চাঁদাবাজি চলবে না : কাদের

আসন্ন মুজিববর্ষ উদযাপন করতে গিয়ে কোনো ধরনের বাড়াবাড়ি করা যাবেনা

লন্ডনে চিকিৎসার জন্য জামিনে মুক্তি চান খালেদা

লন্ডনে চিকিৎসার জন্য জামিনে মুক্তি চান খালেদা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

জাতীয়

সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করবে নেপাল

সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করবে নেপাল

বাণিজ্য প্রসারের স্বার্থে নেপালকে সৈয়দপুর বিমানবন্দর ব্যবহারের অনুমতি দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গৈয়ালির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

রাজনীতি

‘মেয়র পদ বড় না, রাজনীতিটাই বড়’

‘মেয়র পদ বড় না, রাজনীতিটাই বড়’

‘মেয়রের পদ বড় না, রাজনীতিটাই বড়। কেউ যদি বলত তিনি মেয়র হতে চান, আমি ছেড়ে দিতাম। কিন্তু আমার বিরুদ্ধে এত অপপ্রচার কেন? এতে তো দলই ক্ষতিগ্রস্ত হয়েছে। শতভাগ মিথ্যাকে প্রতিষ্ঠিত করার কোনো মানে হয়?’ পুনরায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া নিয়ে এসব কথা বলেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের(চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

খেলাধুলা

লরিয়াস জয়ী প্রথম ফুটবলার মেসি

লরিয়াস জয়ী প্রথম ফুটবলার মেসি

প্রথমবারের মত লরিয়াস জয় করলেন ফুটবলেটর ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। এর আগে পাঁচবার মনোনয়ন পেয়েও লরিয়াস পুরষ্কার ছুঁয়ে দেখা হয়নি আর্জেন্টাইন ফুটবল সেনসেশনের।

জাতীয়

রংপুরে মেডিকেল থেকে ছাড়া পেলেন সেই চীনা নারী

রংপুরে মেডিকেল থেকে ছাড়া পেলেন সেই চীনা নারী

করোনাভাইরাসে আক্রান্ত ‘সন্দেহে’ রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হওয়া সেই চীনা নারীকে ছেড়ে দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

সম্প্রতি হিন্দু মহাসভার সর্বভারতীয় সভাপতি চক্রপাণি বলেছেন, করোনাভাইরাস আসলে অবতার। আমিষ ভোজীদের শাস্তি দিতে ও ক্ষুদ্র প্রাণিকুল রক্ষার জন্যই ভাইরাসের আদলে তিনি আবির্ভুত হয়েছেন। আমিষভোজীদের শাস্তি দিতেই তিনি এসেছেন।

বিনোদন

২৯ ফেব্রুয়ারি সৃজিত-মিথিলার বৌভাত

২৯ ফেব্রুয়ারি সৃজিত-মিথিলার বৌভাত

সৃজিত মুখার্জী ও মিথিলা। বেশ ছোট আয়োজনে তাদের বিবাহ সম্পন্ন হয়েছে। তবে ওইসময় তাদের দুজনই গণমাধ্যমে জানিয়েছিলেন, বেশ বড়সড় আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে তাদের বিবাহোত্তর সংবর্ধনা।