• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭

এ বি ডি ভিলিয়ার্স ফিরছেন!

এ বি ডি ভিলিয়ার্স ফিরছেন!

স্পোর্টস ডেস্ক১৪ জানুয়ারি ২০২০, ০৯:৩৭পিএম, ঢাকা-বাংলাদেশ।

এবি ডি ভিলিয়ার্স! মারকুটে অথবা ক্ল্যাসিকাল, যেকোনো বিশেষণই তার নামের পাশে মানানসই। দক্ষিণ আফ্রিকান ক্রিকেট দলের সাবেক এই ডানহাতি ব্যাটসম্যান বোলারদের জন্য ছিলেন মূর্তিমান আতঙ্ক। শরীর, মেজাজ বা ব্যাটের ধারে ক্যারিয়ারের শুরু থেকেই বিগহিটার শব্দটি নামের পাশে সাটিয়ে নেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় আচমকা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন তিনি।

২০১৮ সালের শুরুতে অবসর নেন ডি ভিলিয়ার্স। কিন্তু ক্রিকেটে তার অনেক কিছু দেয়ার বাকি ছিল। এই অনুধাবন থেকে ইংল্যান্ড বিশ্বকাপে ভিলিয়ার্স ফিরতেও চেয়েছিলেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজমেন্ট তখন তার ফেরার ইচ্ছাকে নাকচ করে দেয়।

কিন্তু ইংল্যান্ড বিশ্বকাপে ভরাডুবির পর দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে অনেক কিছু বদলে গেছে। সাবেক প্রোটিয়া অধিনায়ক ও ড্যাসিং ওপেনার ব্যাটসম্যান গ্রায়েম স্মিথ নিয়েছেন বোর্ড পরিচালকের দায়িত্ব। সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক কাম ব্যাটসম্যান মার্ক বাউচার হয়েছেন দলের কোচ।

এছাড়া কিংবদন্তী অলরাউন্ডার জ্যাক ক্যালিস, চার্লস ল্যাঙ্গাভেল্টেকে নিয়ে নতুন কোচিং স্টাফ গঠন করেছে দক্ষিণ আফ্রিকা। একেবারে নতুনভাবে শুরুর ইঙ্গিত দিয়েছেন তারা। আর এতে করেই আবার আফ্রিকান শিবিরে এবি ডি ভিলিয়ার্সের ফেরার সম্ভাবনা তৈরি হয়েছে।

সম্প্রতি অস্ট্রেলিয়ান ফ্রাঞ্চাইজি বিগ ব্যাশ লিগে খেলতে গিয়ে এবি ডি ভিলিয়ার্স বলেছেন, আমি ফিরতে পছন্দ করবো। দেশে ফিরে আমি নতুন কোচ মার্ক বাউচার, পরিচালক গ্রায়েম স্মিথ এবং অধিনায়ক ফ্যাফ ডু প্লেসির সঙ্গে কথা বলবো। তারা সবাই চান আমার ফেরাটা শেষ পর্যন্ত আলোর মুখ দেখুক। আর এ ব্যাপারে আমিও আগ্রহী। কারণ দলে এখন একটা পরিবেশ ফিরেছে।

এর আগে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিসও ইঙ্গিত দেন, ডি ভিলিয়ার্সের ফেরার সম্ভাবনা আছে। তা নিয়ে তারা আলাপ-আলোচনা করছেন।

ডু প্লেসিস বলেন, আমি মনে করি ডি ভিলিয়ার্স আমাদের সেরা ক্রিকেটার। তাহলে কেন আমি তাকে ফেরানোর চেষ্টা করবো না?

 

টাইমস/এসএন

শোকের আগস্ট, বেদনায় বাংলাদেশ

শোকের আগস্ট, বেদনায় বাংলাদেশ

শোকের মাস আগস্ট। ইতিহাসের জঘন্য ও নৃশংস এক হত্যাকান্ড বাঙালী

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ ১২ মামলার আসামি নিহত

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ ১২ মামলার আসামি নিহত

সিলেটের জকিগঞ্জ উপজেলায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আবদুল মান্নান ওরফে মুন্না

নারী ও শিশুর পুষ্টিহীনতা

নারী ও শিশুর পুষ্টিহীনতা

বাংলাদেশে স্বাস্থ্যের প্রধান সমস্যা অপুষ্টি। শিশু ও প্রজনন বয়সী নারীদের

আন্তর্জাতিক

অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত

অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার তিনি নিজেই টুইট করে আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন। প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় তিনি নমুনা পরীক্ষা করিয়েছিলেন। রিপোর্টে করোনাভাইরাস পজিটিভ এসেছে জানিয়ে তিনি টুইট করেছেন।

জাতীয়

গাবতলীর পশুহাটে গরুর মৃত্যু, ছড়িয়েছে আতঙ্ক

গাবতলীর পশুহাটে গরুর মৃত্যু, ছড়িয়েছে আতঙ্ক

রাজধানীর গাবতলীর কোরবানির পশুহাটে একটি গরু মারা গেছে। মারা যাওয়ার ঘন্টা খানেক পর থেকেই অস্বাভাবিক ভাবে গরুটি ফুলে ফেঁপে ওঠে। অবস্থা বেগতিক দেখে গরুর মালিক পালিয়ে গেছে।

অর্থনীতি

পুরনো চামড়ায় আড়ত ভরা, নতুন চামড়ার দাম নেই

পুরনো চামড়ায় আড়ত ভরা, নতুন চামড়ার দাম নেই

গত বছরের কেনা চামড়া এখনো পড়ে আছে ট্যানারিতে। বছর ধরেও বিক্রি করা যায়নি। আড়ত থেকে চামড়া বিক্রি না হওয়ায মাঠ পর্যায়ে চামড়ার ক্রেতারা পড়েছেন বিপাকে। তাই নামমাত্র মূল্যে চলছে চামড়ার বেচাকেনা।

আন্তর্জাতিক

করোনা: ৩১ দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করলো কুয়েত

করোনা: ৩১ দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করলো কুয়েত

নতুন করে ৩১টি দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। করোনাভাইরাস সংক্রমণের উচ্চঝুঁকি মোকাবিলায় দেশটি এ সিদ্ধান্ত নিয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

আন্তর্জাতিক

ভারতে মদ্যপানে বিষক্রিয়ায় ৮৬ জনের মৃত্যু

ভারতে মদ্যপানে বিষক্রিয়ায় ৮৬ জনের মৃত্যু

ভারতের পাঞ্জাবে মদ খেয়ে বিষক্রিয়ায় ৮৬ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যা বাড়ছেই। শুক্রবার এ সংখ্যা ছিল ২১ জন। একদিন পরেই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৬ জনে। এ ঘটনায় পাঞ্জাব জুড়ে আতঙ্ক ছড়িয়েছে।

স্বাস্থ্য

নিয়ম মেনে মাংস খান, সুস্থ্য থাকুন

নিয়ম মেনে মাংস খান, সুস্থ্য থাকুন

অনেকেই ধারণা করেন, মাংস খেলে শরীরের ক্ষতি হয়। কথাটি ঠিক আবার ভুলও বটে। মাংস খেলে স্বাস্থ্যঝুঁকি যেমন বাড়তে পারে, তেমনি মাংস আমাদের শরীরের জন্য অনেক প্রয়োজনীয় একটা উপাদান।