বিধ্বস্ত বার্সেলোনার কোচ হচ্ছেন রোনাল্ড কোমান

লা লিগার শিরোপা হাতছাড়া ও চ্যাম্পিয়নস লিগে লজ্জাজনক হারের কারণে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার কোচ কিকে সেতিয়েনকে ছাঁটাই করা হচ্ছে। ন্যূ ক্যাম্পে এখন থেকে মেসি সুয়ারেজদের দীক্ষা দিবেন রোনাল্ড কোমান। হল্যান্ড জাতীয় দলের কোচ কোমান ন্যূ ক্যাম্পে যোগ দিচ্ছেন কোচ হিসেবে।

রিয়াল মাদ্রিদের কাছে সামান্য পয়েন্টের ব্যবধানে লা লিগার শিরোপা হাতছাড়া হওয়ার পরে বার্সেলোনার নজর ছিল চ্যাম্পিয়নস লিগের শিরোপায়। কিন্তু সর্বশেষ কোয়ার্টার ফাইনালের ম্যাচে বার্সার সেই স্বপ্ন ধুলোয় মিশিয়ে দিয়েছে জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখ। ওই দিন ৮-০ গোলের বিশাল ব্যবধানে বার্সাকে বিধ্বস্ত করে বায়ার্ন। আর এই ধাক্কার পর থেকেই গুঞ্জন উঠেছিল বার্সা কোচ কিকে সেতিয়েনের ছাঁটাই প্রসঙ্গে।

গোল ডট কম জানিয়েছে, বর্তমানে ফুটবল পাড়ার সবচেয়ে বড় রটনা রোনাল্ড কোমানের বার্সেলোনায় যোগ দেয়ার খবর। হল্যান্ড জাতীয় দলের দায়িত্ব ছেড়ে দুই বছরের চুক্তিতে ন্যূ ক্যাম্পে আসছেন কোমান।

ইউরোপের বিখ্যাত কিছু স্পোর্টস সাংবাদিকের টুইটারে এরই মধ্যে এ সংক্রান্ত খবর ছড়িয়ে পড়েছে। যদিও বার্সার নতুন কোচ নিয়োগের তালিকায় মাউরিসিও পচেত্তিনো, রিভারপ্লেটের মার্সেলো গায়ার্দো, আয়াক্সের এরিক টেন হ্যাগের নামও উঠেছিল। এমনকি বার্সার সাবেক সফল কোচ পেপ গার্দিওলার নামও শোনা গিয়েছিল যে, তিনি আবারও মেসি সুয়ারেজদের কোচ হচ্ছেন।

স্পোর্টস সাংবাদিক ফাব্রিজিও রোমানো এক টুইট বার্তায় লিখেছেন, রোনাল্ড কোমানকে বার্সেলোনার কোচ হিসেবে বেছে নেয়া হয়েছে। হল্যান্ড জাতীয় দলের দায়িত্ব ছেড়ে কোমান এখন বার্সায় যোগ দিবেন। শীঘ্রই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ