• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

বাংলাদেশ দলকে হেয় করলেন আফ্রিদি

বাংলাদেশ দলকে হেয় করলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক২৫ মার্চ ২০১৯, ০৪:৫২পিএম, ঢাকা-বাংলাদেশ।

ক্রিকেটে শক্তির লড়াইয়ে বাংলাদেশকে দুর্বল দলের কাতারে ফেলে হেয় করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন আরব আমিরাতে আছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের কথা মাথায় রেখে এ সিরিজে বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছে পাকিস্তান। দলে নেই নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদ, নেই বাবর আজম ও ফখর জামানের মতো ব্যাটসম্যান। হাসান আলীর মতো বোলারকেও দলে রাখেনি তারা।

তাদের বিশ্রাম দেয়া ঠিক হয়েছে কিনা সাংবাদিকের এক প্রশ্নের জবাবে আফ্রিদি বলেন, ‘দেখুন, সিরিজটা যদি বাংলাদেশ বা জিম্বাবুয়ের মতো র‍্যাঙ্কিংয়ের ষষ্ঠ, সপ্তম কিংবা অষ্টম দলের সঙ্গে হতো তাহলে না হয় বুঝতাম তাদের বিশ্রামে দেওয়া ঠিক হয়েছে। কিন্তু সিরিজটা অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের সঙ্গে হওয়ায় এখানকার ম্যাচ জয়ের পারফরম্যান্স বিশ্বকাপের আগে খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়িয়ে দিত। তাই আমার মনে হয় সিনিয়র খেলোয়াড়রা দলের সঙ্গে থাকলেই ভালো হতো। এমন তো না যে তারা ১৫-২০ বছর ক্রিকেট খেলেছে, তারাও তো কয়েক দিন আগে থেকেই খেলা শুরু করেছে। তাই তাদের দলে রাখলেই বোধ হয় ভালো হতো।’

ওপরের এই কথাগুলোর মধ্য দিয়ে যে বাংলাদেশ দলকে কতটা অবজ্ঞার চোখে দেখেন শহীদ আফ্রিদি তা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়।

অথচ পরিসংখ্যান বলছে, ২০১৫ সাল থেকে বাংলাদেশ আর পাকিস্তান ক্রিকেটের তিন সংস্করণে মুখোমুখি হয়েছে ৯ বার। এর মধ্যে দুটি টেস্টের একটি ড্র ও একটিতে জিতলেও ওয়ানডে আর টি-টোয়েন্টিতে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি পাকিস্তান। তিন টি-টোয়েন্টির দুটিতেই হেরেছে, হেরেছে চারটি ওয়ানডের প্রত্যেকটিতে। এর মধ্যে ২০১৫ সালে টি-টোয়েন্টিতে হারানো ম্যাচের অধিনায়ক ছিলেন এই শহীদ আফ্রিদিই। আর সর্বশেষ এশিয়া কাপে এই পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। মাঝে বিশ্বকাপ মিসের শঙ্কায় পড়েছিল যে পাকিস্তান, এখন সেই দলের সাবেক অধিনায়ক কিনা বাংলাদেশকেই অবজ্ঞা করছেন।

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বর্তমানের পাকিস্তানের পরই ৭ নম্বরে বাংলাদেশ। ওয়ানডেতে তাই বাংলাদেশকে এভাবে অবজ্ঞা করার আগে বাংলাদেশের বিপক্ষে তাদের পরিসংখ্যানটার দিকে নজর দেওয়া উচিত ছিল বলে মনে করছেন বাংলাদেশি ক্রিকেট ভক্তরা।

 

 

টাইমস/এসআই

জাতীয় হ্যান্ডবল দলের গোলকিপার সোহান সড়ক দুর্ঘটনায় নিহত

জাতীয় হ্যান্ডবল দলের গোলকিপার সোহান সড়ক দুর্ঘটনায় নিহত

জাতীয় হ্যান্ডবল দলে গোলকিপার সোহানুর রহমান সোহান সড়ক দুর্ঘটনায় নিহত

করোনাভাইরাসের চিকিৎসা দিতে বিয়ে বাতিল করা সেই চিকিৎসকের মৃত্যু

করোনাভাইরাসের চিকিৎসা দিতে বিয়ে বাতিল করা সেই চিকিৎসকের মৃত্যু

এবার মৃত্যুর মিছিলে নাম উঠলো করোনাভাইরাসের চিকিৎসা দিতে গিয়ে নিজের

করোনাভাইরাস সংক্রমণ : ভয়াবহ লোকসানে বিমান খাত

করোনাভাইরাস সংক্রমণ : ভয়াবহ লোকসানে বিমান খাত

করোনাভাইরাস সংক্রমণের পরপরই চীন গামী আন্তর্জাতিক বিমান ফ্লাইট বন্ধ করে

জাতীয়

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করতে কাজ করছে সরকার : তথ্যমন্ত্রী

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করতে কাজ করছে সরকার : তথ্যমন্ত্রী

সরকার বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে নিবন্ধিত করার জন্য কাজ করছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে প্রভাতফেরী শেষে তিনি এমন্তব্য করেন

জাতীয়

স্বপ্নের পদ্মাসেতুর ৩৭৫০ মিটার দৃশ্যমান

স্বপ্নের পদ্মাসেতুর ৩৭৫০ মিটার দৃশ্যমান

স্বপ্নের পদ্মাসেতু দিনদিন আরও স্পষ্ট হয়ে দৃশ্যমান হচ্ছে। প্রতিদিনই বদলে যাচ্ছে সেতুর চেহারা। সর্বশেষ শুক্রবার পদ্মাসেতুর ২৫তম স্প্যান স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যদিয়ে মুল সেতুর প্রায় ৩ হাজার ৭৫০ মিটার দৃশ্যমান হয়েছে।

জাতীয়

মোটরসাইকেল পাল্লা দিতে গিয়ে সড়কে নিহত ২

মোটরসাইকেল পাল্লা দিতে গিয়ে সড়কে নিহত ২

বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেতাসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন রিবল মাহমুদ খান রাজ ও সাইফুল ইসলাম। বৃহস্পতিবার রাতে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নের সাইক্ষ্যা ব্রিজের ওপর এঘটনা ঘটে।

আন্তর্জাতিক

জাপানে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

জাপানে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে শুক্রবার জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে সাতটায় ভাষা শহীদদের স্মরণে ইকেবুকুরো নিশিগুচি পার্কে অবস্থিত শহীদ মিনার বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মুহা. শিপলু জামান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

লাইফস্টাইল

স্মৃতিশক্তি বাড়িয়ে দেবে যেসব অভ্যাস

স্মৃতিশক্তি বাড়িয়ে দেবে যেসব অভ্যাস

আপনার কি 'ভুলে যাওয়া' সমস্যাটি ঘনঘন অনুভূত হয়? যেমন- অতি পরিচিতজনের নাম ভুলে যাওয়া। চেনা পথে হাঁটতে গিয়েও ভুল করা। প্রয়োজনীয় অনেক কিছুই মন থেকে হারিয়ে যাওয়া। কথা বলতে গিয়ে প্রায়ই আটকে যাওয়া। অনেক সময় দেখা যায়, নিজের চাবি কোথায় রেখেছেন খুঁজে পাচ্ছেন না। আবার অনেকে কাজে বা পড়াশোনায় মনোযোগ ধরে রাখতে পারেন না।

শিল্প ও সাহিত্য

আমিও ভালবাসি তোমায়

আমিও ভালবাসি তোমায়

প্রিয়তা, মনে আছে সেদিনের কথা? বলেছিলে আমার মায়ের বাংলা ভাষায় তুমি আমায় ভালোবাস।