কাউন্সিলর মিজানের বাসা থেকে ৮ কোটি টাকার চেক ও এফডিআর উদ্ধার

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমানের বাসায় অভিযান চালিয়ে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক ও ১ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজ উদ্ধার করেছে র‍্যাব।

কাউন্সিলর মিজানকে নিয়ে শুক্রবার বিকাল ৪টার দিকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লালমাটিয়ায় তার অফিসে এবং মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডের বাসায় তল্লাশি চালায় র‌্যাব।

অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, আটক করার সময় হাবিবুরের সিলেটের বাসা থেকে চারটি গুলিভর্তি একটি পিস্তল ও নগদ দুই লাখ টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া বৃহস্পতিবার হাবিবুর ব্যাংক থেকে ৬৮ লাখ টাকা তুলেছেন- এ সংক্রান্ত তথ্যও পেয়েছে র‍্যাব। কিন্তু এই টাকা কোথায় আছে, সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

তিনি বলেন, শ্রীমঙ্গলে প্রয়াত এক বন্ধুর স্ত্রীর বাসায় ছিলেন হাবিবুর রহমান মিজান। ঢাকার মোহাম্মদপুরে তার তিনটি বাড়ি রয়েছে। এর বাইরে যুক্তরাষ্ট্রের টেক্সাসেও তার একটি বাড়ি রয়েছে বলে জানতে পেরেছেন তারা। টেক্সাসের ওই বাড়ি এবং মিজানের বিরুদ্ধে ফ্রিডম পার্টি সংশ্লিষ্টতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলা রয়েছে কি না সে বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

মিজানকে এখন শ্রীমঙ্গলে নেয়া হবে জানিয়ে তিনি বলেন, শ্রীমঙ্গল থানায় তার বিরুদ্ধে অস্ত্র ও মুদ্রাপাচার আইনে দুটি মামলা হবে।

এর আগে শুক্রবার ভোরে সিলেটের মৌলভীবাজারের শ্রীমঙ্গল এলাকা থেকে হাবিবুর রহমানকে আটক করে র‌্যাব। র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, হাবিবুর রহমান দেশ থেকে পালিয়ে ভারত যাচ্ছিলেন। পালানোর সময় তাকে আটক করা হয়। আটকের পর হাবিবুর রহমানকে ঢাকায় আনা হয়। ঢাকায় আনার পরপরই তাকে নিয়ে অভিযান শুরু করা হয়।

 

টাইমস/এসআই

Share this news on: