সিলেট ছাড়লেন ১৫৭ ব্রিটিশ নাগরিক

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবজনিত কারণে সিলেটে আটকেপড়া ১৫৭ ব্রিটিশ নাগরিককে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে (বিজি-৪০০৬) করে ঢাকায় নেয়া হয়েছে। ঢাকা থেকে তারা ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইটে লন্ডন ফিরে যাবেন।

মঙ্গলবার বেলা ১১টা ২০ মিনিটে ১৫৭ যাত্রী নিয়ে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট (বিজি-৪০০৬) ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এর আগে সকাল ৯টায় ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ১৫৭ ব্রিটিশ নাগরিকদের নিয়ে বিমানের শেষ ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে সিলেট ছেড়ে যায়। সেখান থেকে তারা লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করবেন।

বিমানবন্দর সূত্র জানায়, ব্রিটিশ নাগরিকদের ফিরিয়ে নিতে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরই ধারাবাহিকতায় এই ফ্লাইট পরিচালনা করা হয়। এছাড়া ব্রিটিশ নাগরিকদের নিতে বিমানের আরও তিনটি ফ্লাইট আগামী ২৩, ২৫ ও ২৬ এপ্রিল পরিচালনা করা হবে। যাত্রীদের প্রত্যেকের পাসপোর্ট খতিয়ে দেখে বিমানে তোলা হয়েছে। তাদের সঙ্গে ২০ কেজি করে মালামাল নিতে পারছেন। বিমানে দুইজন পাইলট ও ৬ জন কেবিন ক্রু দায়িত্ব পালন করেন বলে জানা গেছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: