শাহবাগে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক ৫

সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা, দ্রুত ক্লাস চালু ও বাড়তি ফি প্রত্যাহারসহ চার দফা দাবিতে শাহবাগে বিক্ষোভ শুরু করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা। এসময় বিক্ষোভ থেকে ৫ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।

রোববার (৭ জানুয়ারি) রাজধানীর শাহবাগে এ বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করে পলিটেকনিক শিক্ষার্থীরা। এতে সারাদেশ থেকে আসা পলিটেকনিক স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

শাহবাগ থানার ওসি গণমাধ্যমকে জানান, আন্দোলনকারী পাঁচজনকে আটক করা হয়েছে। পুলিশের কাজে বাধা প্রদান, সরকারি কাজে প্রতিবন্ধকতা তৈরি ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগে তাদের আটক করা হয়েছে। তাদের নামে মামলা করা হবে। মামলায় অজ্ঞাতদের আসামি করা হবে বলেও জানান ওসি।

এদিকে বিক্ষোভরত শিক্ষার্থীরা গণমাধ্যমকে বলেন, করোনা দেশের সব কিছু এলোমেলো করে দিয়েছে। আমরা দোটানায় পড়ে গিয়েছি। অবিলম্বে আমাদের অটোপাস দিতে হবে। করোনা কালে অতিরিক্ত ফি আদায় বন্ধ ও সেমিস্টার ফি কমাতে হবে। এছাড়া বিভিন্ন প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসন বৃদ্ধির দাবিও জানান তারা।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি চার দফা দাবিতে সারাদেশে জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করে পলিটেকনিক শিক্ষার্থীরা।

 

টাইমস/এসএন

Share this news on: