সাগরে সুস্পষ্ট লঘুচাপ, সৃষ্টি হতে পারে নিম্নচাপের

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগরে ও তৎসংলগ্ন নিরক্ষীয় ভারত মহাসাগর এলাকায় সৃষ্ট লঘুচাপটি সুস্পষ্ট লঘুচাপের সৃষ্টি হয়েছে। এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হওয়াী সম্ভাবনা রয়েছে। এই অবস্থায় সমুদ্রবন্দরগুলোকে সাবধান থাকার নির্দেশনা দিয়েছে আবহাওয়া অফিস।

একই সাথে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা এবং পায়রা সমুদ্র বন্দরগুলোকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত জন্য সাবধানতার সঙ্গে পর্যবেক্ষণ করতে বলা হয়েছে।

 আবহাওয়া অফিসের তথ্য মনে,'সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। চট্টগ্রামের সন্দ্বীপ ও সীতাকুণ্ড উপজেলা এবং ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, ফেনী, চাঁদপুর, সিলেট, পাবনা, রাজশাহী, বগুড়া জেলাসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে'।

শনিবার (১৯ মার্চ) আবহাওয়া অফিস থেকে এ সব তথ্য পাওয়া যায়, এতে আরও বলা হয়,সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

জানা গেছে , চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা এবং পায়রা সমুদ্র বন্দরগুলোকে পরবর্তী নির্দেশনার জন্য সাবধানতার সঙ্গে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে সাবধানে চলাচল করতে বলা হয়েছ। একই সাথে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

Share this news on: