সেরা ইনস্যুরেন্স কোম্পানির পুরস্কার নিলেন মোরশেদ আলম এমপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সেরা ইনস্যুরেন্স কোম্পানির পুরস্কার নিলেন ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি।

বুধবার (১ মার্চ) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়।

বীমা দাবি নিষ্পত্তিতে অবদান রাখায় ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সকে সেরা ইনস্যুরেন্স কোম্পানির এই পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রী। প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি প্রধানমন্ত্রীর হাত থেকে সেরা ইনস্যুরেন্স কোম্পানির পুরস্কার গ্রহণ করেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার বীমা আইন যুগোপযোগী করেছে। এ ছাড়া এই খাতকে ডিজিটালাইজেশন করা হচ্ছে। কোনো কারণে বীমা কোম্পানির বদনাম হোক সেটা আমি চাই না। এজন্য বীমা খাতের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে।

পরে পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় মোরশেদ আলম এমপি বলেন, প্রধানমন্ত্রীর হাত থেকে নেওয়া এ পুরস্কার প্রতিষ্ঠানের কর্মীদের আরও উজ্জীবিত করবে। এর ফলে আমাদের দায়িত্ববোধ আরও বেড়ে গেল, ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স তা পূরণে কাজ করে যাবে।

চলতি বছর ন্যাশনাল ইনস্যুরেন্স ১ হাজার ৫০ কোটি টাকা বীমা দাবি নিষ্পত্তি করেছে বলেও জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান।

অনুষ্ঠানে এফবিসিসিআই সভাপতি জসিমউদ্দীন জানান, ন্যাশনাল লাইফ বীমা সেক্টরে একটি অনুকরণীয় আদর্শ হতে পারে। অন্য প্রতিষ্ঠানগুলো তাদের অনুসরণ করলে গ্রাহকদের মধ্যে আস্থার যে সংকট আছে, তা দ্রুত নিরসন করা সম্ভব হবে।

‘বীমায় সুরক্ষিত থাকলে, এগিয়ে যাব সবাই মিলে’-এই প্রতিপাদ্য নিয়ে ‘জাতীয় বীমা দিবস-২০২৩’ পালিত হচ্ছে। অর্থমন্ত্রণালয় এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করে।

Share this news on: