প্রোটিয়াদের বিপক্ষে খেলবেন কি না, জানালেন সাকিব

চলমান ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে ভারতে গিয়েছিল বাংলাদেশ দল। সেই মিশনে প্রথম ম্যাচে আফগানিস্তানের সঙ্গে দুর্দান্ত জয়ে শুরু করলেও পরের তিন ম্যাচে পরাজয় বরণ করে টাইগাররা। এতে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের পথে বেশ ব্যাকফুটে আছে সাকিব বাহিনী। তাই সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখার লড়াইয়ে কাল বিশ্বকাপে উড়তে থাকা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে লাল সবুজের প্রতিনিধিরা।

মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এবারের বিশ্বকাপের ২৩তম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা। ম্যাচটি বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে মাঠে নামার আগে দুঃসংবাদ হয়ে এসেছিল টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরি। যা নিয়ে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বার্তা না দেওয়ায় ধোঁয়াশার সৃষ্টি হয়েছিল।

বিশ্বকাপ নিজেদের তৃতীয় ম্যাচে চেন্নাইতে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করার সময় চোটে পড়েছিলেন সাকিব। এরপর গেল দিন দশেক বিশ্রামের সঙ্গে হালকা অনুশীলনও করেছেন। তবে সবশেষ ভারতের বিপক্ষে ম্যাচে বড় ঝুঁকির শঙ্কায় খেলেননি তিনি। কাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে খেলা নিয়েও ছিল অনিশ্চয়তা। তবে বিশ্বসেরা এই অলরাউন্ডার জানালেন, প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচে খেলবেন তিনি।

দক্ষিণ আফ্রিকা বিপক্ষে মাঠে নামার আগের দিন আজ (সোমবার) মুম্বাইতে সংবাদ সম্মেলনে নিজের ইনজুরি নিয়ে কথা বলেন সাকিব। তিনি বলেন, ‘ফিটনেসের আপডেট হচ্ছে গতকাল যখন অনুশীলন করেছি, তখন তেমন খারাপ কিছু অনুভব করিনি। আজকেও অনুশীলন করব। আশা করি, সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে ফিট, ইনশাল্লাহ।’

এখন পর্যন্ত চার ম্যাচ খেলে তিন ম্যাচেই হারের মুখ দেখেছে টাইগাররা। এমন ভরাডুবির অন্যতম কারণ ছিল টাইগারদের ব্যাটিং ব্যর্থতা। সংবাদ সম্মেলনে সাকিব অবশ্য তা নিয়ে কিছু বলতে চাননি, ‘যেহেতু আরও পাঁচটা ম্যাচ আছে, তাই টুর্নামেন্ট শেষেই মন্তব্য করলে ভালো হবে। অর্ধেক পথে না দেওয়াই ভালো। যেহেতু আরও পাঁচটা গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। খেলা শেষ হলেও দিতে পারব।’

Share this news on: