মোস্তাফিজ-তাসকিনের দারুণ বোলিংয়ে সহজ লক্ষ্য পেল বাংলাদেশ

একপ্রান্ত আগলে রেখে নেদারল্যান্ডসের ব্যাটার এডওয়ার্ডস দলের ইনিংস বড় করার চেষ্টা করলেও বাকি ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারায় শেষ পর্যন্ত বড় দলীয় সংগ্রহ দাঁড় করাতে ব্যর্থ হয়েছে ডাচরা। বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৯ রান করে বারেসি-এডওয়ার্ডসরা। শনিবার (২৮ অক্টোবর) চলমান ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয় পেতে টাইগারদের প্রয়োজন ২৩০ রান।

আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি নেদারল্যান্ডসের। ৯ বলে ৩ রান করা বিক্রমজিৎকে প্যাভিলিয়নে ফেরান তাসকিন। পরের ওভারেই আরেক ওপেনার ম্যাক্স ও ডাউডকে পরাস্ত করেন শরিফুল ইসলাম।

শুরুর সেই চাপাল সামাল দেন ওয়েসলি বারেসি ও কলিন অ্যাকারম্যান। কিন্তু নিজেদের সেই জুটি বেশি বড় করতে পারেননি তারা। এই দুই ডাচ ব্যাটারের ৫৯ রানের জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। ৩৩ বলে ১৫ রান করা কলিন অ্যাকারম্যানকে ফেরান সাকিব।

দুজনের বিদায়ের পর ডাচদের হাল ধরেন স্কট এডওয়ার্ডস। যদিও ডাচ এই ব্যাটারের দুইটি ক্যাচ ছাড়েন টাইগার ফিল্ডাররা। ৬ চারে ৮৯ বলে ৬৮ রান করা এই ব্যাটার আউট শেষ পর্যন্ত আউট হন ক্যাচ দিয়েই।

এঙ্গেলব্রেখটকে ফেরান মাহেদী হাসান। আউট হওয়ার পূর্বে ৬১ বলে ৩৫ রান করেন তিনি। শেষ দিকে লোগান ফন বিকের ১৬ বলে ২৩ রানের ক্যামিও ইনিংসে দুইশ পার করে নেদারল্যান্ডস। বাংলাদেশের পক্ষে দুইটি করে উইকেট লাভ করেন শরিফুল, তাসকিন, মোস্তাফিজ ও মাহেদী হাসান।

Share this news on: