ফিরেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরের চিকিৎসা শেষ করে ১৫ মে (বুধবার) দেশে ফিরবেন। সেতুমন্ত্রীর সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা এবং সার্বক্ষণিক খোঁজখবর রাখায় কৃতজ্ঞতা জানাতে প্রথমেই তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ জানান, মোবাইল ফো‌নে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে দেশে আসার দিনক্ষণ ঠিক করেন ওবায়দুল কা‌দের। সব ঠিক থাকলে বুধবার স্থানীয় সময় বিকাল ৩টা ৪০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর বিজি-০৮৫ এ করে ঢাকার উদ্দেশে রওনা হবেন তিনি। ওই দিন সন্ধ্যা ৬টা নাগাদ তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বলে আশা করা যাচ্ছে।

সূত্রে জানা গেছে, ২৫ মে দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওবায়দুল কাদের ওই অনুষ্ঠানে যোগ দেবেন- এমনটাই আশা করা হচ্ছে। এছাড়া মন্ত্রণালয়ে ওবায়দুল কাদেরের কক্ষও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।

প্রসঙ্গত, ৩ মার্চ সকালে বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের।

সেখানে এনজিওগ্রাম করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক ধরা পড়ে। সেদিন তাকে দেখতে হাসপাতালে ছুটে যান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে উপমহাদেশের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ তাকে সিঙ্গাপুর নেয়া হয়।

ওই রাতেই মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডা. ফিলিপ কোহ’র নেতৃত্বে ওবায়দুল কাদেরের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। ২০ মার্চ ওই হাসপাতালে তার বাইপাস সার্জারি করেন মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি। শারীরিক অবস্থার উন্নতি হলে ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়।

আরও জানতে....

১৫ মে দেশে ফিরছেন ওবায়দুল কাদের

 

টাইমস/জিএস

Share this news on: