সব ঘটনার পেছনে ক্ষমতাসীন দলের সদস্যরা জড়িত: গণফোরাম

গণফোরামের নেতৃবৃন্দ বলেছেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি চরম আকার ধারণ করেছে। প্রত্যেকটি ঘটনার পেছনে সরকারি দলের সদস্যরা জড়িত। সরকার সব জায়গায় ব্যর্থ। দেশে গণতন্ত্র, ভোটাধিকার, আইনের শাসন, বাক-ব্যক্তির স্বাধীনতা নেই।

শনিবার যুব গণফোরামের সাধারণ সভায় নেতৃবৃন্দ এ সব কথা বলেন।

তারা বলেন, দেশে ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে। উত্তরবঙ্গে প্রায় ৪৫ লাখ লোক পানিবন্দি। সুষ্ঠু ত্রাণকার্য পরিচালনা করছে না। হত্যা-খুন-ধষর্ণ বেড়েই চলেছে।

আরামবাগস্থ কেন্দ্রীয় কার্যালয়ে মো. নাছির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মেজর জেনারেল অব. আমসাআ আমীন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, খান সিদ্দিকুর রহমান বক্তব্য রাখেন।

নেতৃবৃন্দ আরও বলেন, ভোটারবিহীন নির্বাচনে, পুলিশ ও প্রশাসনের মাধ্যমে আগের রাতে ছিনিয়ে নেয়া তথাকথিত নির্বাচিত সরকারের কাছে এর বেশি আশা করা বাতুলতা মাত্র। এমন পরিস্থিতিতে যুব সমাজের দেশ ও জাতির প্রতি দায়িত্ব অপরিসীম। যুব সমাজকে আজ গণতন্ত্র, আইনের শাসন, ভোটাধিকার ও বেকারত্ব, খুন-ধর্ষণ, চলমান দুর্নীতি ও জনগণের সমস্যা সমাধানের জন্য ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

সভায় সর্বসম্মতিক্রমে মো. নাছির হোসেনকে আহ্বায়ক, অ্যাডভোকেট শরিফুল ইসলাম সজল, ডা. আলাউদ্দিন, মো. জাহাঙ্গীর হাসান, এলিজা রহমানকে যুগ্ম-আহ্বায়ক ও মুহাম্মদ উল্লাহ মধুকে সদস্য সচিব করে ৫১ সদস্যের যুব গণফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এ ছাড়া অ্যাডভোকেট শরিফুল ইসলাম সজলকে আহ্বায়ক, রবিউল ইসলাম, এলিজা রহমান, তৌফিকুল ইসলাম পলাশকে যুগ্ম-আহ্বায়ক ও জহিরুল ইসলাম বাবুকে সদস্য সচিব করে ৩১ সদস্যবিশিষ্ট ঢাকা মহানগর যুব গণফোরাম আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

 

টাইমস/জেডটি

Share this news on:

সর্বশেষ

img
চলমান তাপপ্রবাহ রেকর্ড ভেঙেছে ৭৬ বছরের Apr 26, 2024
img
অলসতা কাটিয়ে সকালে ঘুম থেকে উঠতে করণীয় Apr 26, 2024
img
বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী Apr 26, 2024
img
চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রি Apr 26, 2024
img
সেন্সর বোর্ডে আটকে গেল রায়হান রাফীর নতুন সিনেমা ‘অমীমাংসিত’ Apr 26, 2024
img
বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না: কাদের Apr 26, 2024
img
চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তি হতে পারে : প্রধানমন্ত্রী Apr 26, 2024
img
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে নিহত ২ Apr 26, 2024
img
পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত Apr 26, 2024
img
নতুন করে বেড়েছে সবজি-মাংসের দাম Apr 26, 2024