ছাতা মাথায় লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনলেন মেয়র আরিফ

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী লাইনে দাঁড়িয়ে খোলাবাজারে ৪৫ টাকা দরে এক কেজি পেঁয়াজ কিনেছেন।

সোমবার দুপুরে সিলেটের কিন ব্রিজ পয়েন্টে টিসিবির পেঁয়াজ বিক্রির অস্থায়ী ট্রাকের সামনে লাইনে দাঁড়ান মেয়র আরিফ।

এসময় মেয়র বলেন, সাধারণ মানুষের কাতারে এসে লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনেছি। বাজারে পেঁয়াজের দাম আকাশচুম্বী। এ অবস্থায় মানুষ অনেকটা অসহায় হয়ে পড়েছে। তাই মানুষের কষ্টের সঙ্গে শামিল হতে লাইনে দাঁড়িয়েছি। লাইনে দাড়িয়ে এক কেজি পেঁয়াজ কিনেছি। এটি আমার ‘প্রতীকী প্রতিবাদ’। 

পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর দাবি জানান মেয়র আরিফুল।

সোমবার সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও দক্ষিণ সুরমার মার্কাস মোড়ে তিনটি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। নির্ধারিত সময়ের অনেক আগে থেকে লোকে লোকারণ্য হয়ে ওঠে পেঁয়াজ বিক্রির স্থানগুলো। এ সময় প্রায় এক কিলোমিটার দীর্ঘ লাইন দেখা গেছে।

এর আগে গত শুক্রবার সিলেট শহরতলির বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্দসহ দুজনকে আটক করা হয়।

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা। পরে এই পেঁয়াজ প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরে আদালতের নির্দেশে ৪৫ টাকা ধরে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়।

টিসিবি সিলেটের ইনচার্জ মো. ইসমাইল মজুমদার বলেন, সকাল থেকেই আমরা খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছি। আমাদের ডিলার সরকার নির্ধারিত মূল্যে শহরের তিনটি পয়েন্টে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করেছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ