আমরা আন্দোলনের সিদ্ধান্ত নিচ্ছি না, এটা আমাদের অপরাধ: গয়েশ্বর

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের ডাক দিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমাদের নেতা হওয়ার পেছনে যার অবদান, তার জন্য কি আমাদের কিছু করার নেই? যদি থাকে, তাহলে আন্দোলনের বিকল্প নেই। আমরা যার আন্দোলনের সিদ্ধান্ত নিচ্ছি না— এটা হচ্ছে আমাদের অপরাধ।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় গয়েশ্বর চন্দ্র রায় এ কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে সম্মিলিত ছাত্র ফোরাম।

গয়েশ্বর বলেন, ‘আমরা সবাই জানি মৃত্যু অনিবার্য। সেই মৃত্যুকে যদি রোধ করতে না পারি, তাহলে আমরা কাপুরুষের মতো রাস্তায় নামতে ভয় পাই কেন? খালেদা জিয়া জেলে গেছে, আমাদের মধ্যে দুই, চার, পঞ্চাশ, একশটা রাস্তায় গুলি খেয়ে পড়ে যাইনি, তাহলে আমরা নেত্রীকে কোন মর্যাদায় রাখলাম?’

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘একজন আপসহীন নেত্রী জেলখানায় থাকবেন, আর আমরা প্যারোলে মুক্তির জন্য প্যারোল আর কোর্টে দৌড়াব? আন্দোলন করব, রাজপথে যে আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়ার মুক্তি হবে। আন্দোলনটাই সবচেয়ে মর্যাদাপূর্ণ।’

সম্মিলিত ছাত্র ফোরামের আহ্বায়ক নাহিদ ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার, কেন্দ্রীয় নেতা আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।

 

টাইমস/এসআই

Share this news on:

সর্বশেষ