মুশফিক ঝড়ে রাজশাহীকে হারাল খুলনা

বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে রাজশাহী রয়্যালসের বিপক্ষে জয় পেয়েছে খুলনা টাইগার্স। ১৯০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৫ উইকেট খরচায় লক্ষ্যে পৌঁছায় খুলনা। এ নিয়ে বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের প্রথম দুটি ম্যাচেই জয় পেল খুলনা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শোয়েব মালিকের হাফসেঞ্চুরিতে ৪ উইকেটে ১৮৯ রান করে রাজশাহী। সেঞ্চুরির আক্ষেপে পুড়লেও মুশফিকের ব্যাটেই জিতে যায় খুলনা। ১৯.৪ ওভারে ৫ উইকেটে ১৯২ রান করে তারা। ৫১ বলে ৯৬ রান করেন খুলনার অধিনায়ক ও উইকেটকিপার ব্যাটসম্যান।

৬৬ রানে ৩ উইকেট হারানোর পর মালিক ও রবি বোপারার ১০৬ রানের জুটিতে বড় স্কোর গড়ে রাজশাহী। ৫০ বলে ৮ চার ও ৪ ছয়ে ইনিংস সেরা ৮৭ রান করেন পাকিস্তানি ব্যাটসম্যান। বোপারা ২৬ বলে দুটি করে চার ও ছয়ে ৪০ রানে অপরাজিত ছিলেন। খুলনার পক্ষে মোহাম্মদ আমির সর্বোচ্চ দুই উইকেট নেন।

লক্ষ্যে নেমে তৃতীয় ওভার শেষ না হতেই দুই ওপেনারকে হারায় খুলনা। চার নম্বরে ব্যাট করতে নেমে দলকে বিপদ থেকে উদ্ধার করেন মুশফিক। রাইলি রুশোর সঙ্গে তৃতীয় উইকেটে ৭২ রানের জুটি গড়েন অধিনায়ক। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ৩৫ বলে ৫ চার ও ১ ছয়ে ৪২ রানে বিদায় নিলেও মুশফিকের ব্যাটে স্বস্তিতে ছিল খুলনা।

শামসুর রহমানের সঙ্গে ৬১ ও রবি ফ্রাইলিঙ্ককে নিয়ে মুশফিক ৩০ রান যোগ করেন স্কোরবোর্ডে। কিন্তু জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি তিনি। লক্ষ্য থেকে ২ রান দূরে থাকতে শেষ ওভারে আউট হন এই ডানহাতি ব্যাটসম্যান। মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি হয়নি, ৯ চার ও ৪ ছয়ে সাজানো ছিল তার ইনিংস। পরের বলে জয় এনে দেওয়া বাউন্ডারি মারেন ফ্রাইলিঙ্ক।

রাজশাহী হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন অধিনায়ক আন্দ্রে রাসেল।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে খুলনা। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্টে দ্বিতীয় স্থানে রাজশাহী। সমান পয়েন্টে তিন ও চারে ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ