শাহজালাল-শাহ আমানতে বিমান চলাচল স্বাভাবিক

ঘন কুয়াশার কারণে বন্ধ থাকার পর রাজধানীর হযরত শাহজালাল ও চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে বিমান চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে শনিবার ভোর ৪টা থেকে সকাল পৌনে ৯টা পর্যন্ত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা সম্পূর্ণ বন্ধ ছিল। অন্যদিকে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ ছিল।

বিষয়টি নিশ্চিত করে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সরওয়ার-ই-জামান বলেন, ঘন কুয়াশায় ভিজিবিলিটি কমে যাওয়ায় প্লেন ওঠানামা সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছিল। সকাল ১০টার পর প্লেন ওঠানামা স্বাভাবিক হয়েছে।

এর আগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ রুটের কোনো ফ্লাইট চট্টগ্রামে আসেনি। এছাড়া আন্তর্জাতিক রুটের দুটি ফ্লাইট চট্টগ্রামে ল্যান্ড করতে বিলম্ব হয় বলে জানান তিনি।

এদিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান বলেন, ভোর ৪টা থেকে সকাল পৌনে ৯টা পর্যন্ত বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা সম্পূর্ণ বন্ধ ছিল।

তিনি জানান, ফ্লাইট ওঠানামা বন্ধ থাকায় বেশ কিছু ফ্লাইট ঢাকায় না নেমে কলকাতায় চলে যায়। গালফ এয়ারের ফ্লাইট শুক্রবার দিবাগত রাত ৩টা ৩৩ মিনিটে সবশেষ অবতরণ করে। এরপর আর কোনো ফ্লাইট ঢাকায় আসেনি। গালফ এয়ারের এই ফ্লাইটের শনিবার ভোর ৫টা ২৯ মিনিটে ঢাকা ছাড়ার কথা ছিল। কিন্তু ৮টা ৫৮ মিনিটে এটি রওনা হয়।

ওহিদুর রহমান বলেন, ইউএস-বাংলার দোহা থেকে আসা ফ্লাইটটি সকাল ৮টা ১৮ মিনিটের পরিবর্তে ৯টা ২৯ মিনিটে অবতরণ করে। নভো এয়ারের ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-যশোর ও ঢাকা-কক্সবাজারের ও ইউএস বাংলা এয়ারলাইনসের ঢাকা-বরিশাল ফ্লাইট নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। বিমানের কলকাতার ফ্লাইট আজ সকাল ৭টা ৫ মিনিটের পরিবর্তে ৯টা ২৯ মিনিটে ছেড়েছে।

তিনি বলেন, সাধারণ ভিজিবিলিটি ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে উড়োজাহাজ ওঠানামা করে। কিন্তু শনিবার রাত ৪টা থেকে কুয়াশার কারণে ভিজিবিলিটি ৫০ মিটারে নেমে আসায় ফ্লাইট ওঠানামা সাময়িক বন্ধ ছিল।

 

টাইমস/এইচইউ

Share this news on: