টাইগারদের বোলিং কোচ হচ্ছেন গিবসন!

চার্ল ল্যাঙ্গেভেল্ট বিদায় নেয়ার পরই নতুন পেস বোলিং কোচের সন্ধানে নামে বিসিবি। নতুন বোলিং কোচ খুঁজতে অবশ্য বেশি দুর যেতেও হয়নি বিসিবি’র। যে সব বোলিং কোচের সন্ধান পাওয়া গেছে তার মধ্যে হাতের কাছে রয়েছেন সাবেক ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ও দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ওটিস গিবসন। তিনি এবারের বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের কোচ হিসেবে কাজ করছেন।

ওটিস গিবসন এ মুহূর্তে কোনো দেশের জাতীয় দলের সঙ্গে নেই। তাই বিসিবি সুযোগ দিলে গিবসন সেটা লুফে নেবেন বলেই ধারণা করা হচ্ছে।

জানা গেছে, পেস বোলিং কোচ হিসেবে বিসিবিরও প্রথম পছন্দ ওটিস গিবসন। বোর্ডের একজন পরিচালক জানান, পেস বোলিং কোচ হিসেবে এখন পর্যন্ত গিবসনই একমাত্র প্রার্থী।

তবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানান, বোলিং কোচ নিয়োগ দেওয়ার ক্ষেত্রে একটা প্রক্রিয়া অনুসরণ করবে বিসিবি। একাধিক প্রার্থীর সঙ্গে কথা বলে চূড়ান্ত করা হবে কে হবেন বোলিং কোচ।

গিবসনের নিয়োগের ব্যাপারে আকরাম খান বলেন, সে (গিবসন) ভালো হলে বোর্ড তাকে নিয়োগ দেবে। আর তার চেয়ে ভালো কাউকে পেলে সেই কোচকে নিয়োগ দেবে। গিবসন আলোচনায় আছে, এখন তাকে নেওয়া হবে কি-না সেটা ঠিক করবে বোর্ড। তবে যাকেই নেওয়া হোক শিগগিরই নিয়োগ দেওয়া হবে বলে জানান আকরাম খান।

ওটিস গিবসনের কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন। তার অধীনেই ২০১২ সালের টি২০ বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। আর দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন ২০১৭ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত।

গেইলদের প্রধান কোচ হওয়ার আগে ইংল্যান্ডের পেস বোলিং কোচ ছিলেন ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত। ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত আবারও ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করেন। সেদিক থেকে দেখলে ল্যাঙ্গেভেল্টের চেয়েও বোলিং কোচ হিসেবে গিবসন বেশি অভিজ্ঞ।

শেষ পর্যন্ত বিসিবি কর্মকর্তাদের বিবেচনায় গিবসন নির্বাচিত হলে তিনি হবেন জাতীয় দলের দ্বিতীয় ক্যারিবিয়ান পেস বোলিং কোচ। প্রথমজন ছিলেন কিংবদন্তি কোর্টনি ওয়ালশ।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on:

সর্বশেষ