খালেদার মুক্তি নিয়ে কূটনৈতিক চাপ মেনে নেবে না সরকার: কাদের

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিদেশি কূটনীতিকদের চাপ সরকার মেনে নেবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এমনকি কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি নিয়ে গোপনে কোনো উদ্যোগ নেয়া হচ্ছে না বলেও মন্তব্য করেছেন তিনি।

রোববার সচিবালয়ে নিয়মিত ব্রিফিংকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দীর্ঘদিন ধরে কূটনীতিক মহলে দৌড়ঝাঁপ করছে। খালেদা জিয়ার মামলাটি রাজনৈতিক বিষয় নয়; সম্পূর্ণ আদালতের বিষয়। কূটনীতিকদের রীতিনীতি মেনে চলতে হবে। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিদেশিদের চাপ মেনে নেয়া যায় না।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপির অনুরোধ প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হয়েছে। খালেদার মুক্তি নিয়ে আড়ালে বা গোপনে কিছুই হচ্ছে না। যা হবে ওপেন সিক্রেট।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ফোন করার বিষয়ে তিনি বলেন, বিএনপির মহাসচিব আমাকে ফোন করে বলেছেন আমি যেন বিষয়টি প্রধানমন্ত্রীকে জানায়। এজন্য তিনি আমাকে অনুরোধ করেছিলেন। পরে বিষয়টি আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি। তবে প্রধানমন্ত্রী এখন পর্যন্ত এ ব্যাপারে কিছু বলেননি।

খালেদা জিয়া প্যারোলে মুক্তি পাবেন কিনা এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখনও খালেদা জিয়ার মুক্তির জন্য প্যারোলের আবেদন করেনি। আবেদন করলে নিয়মানুযায়ী ব্যবস্থা নেবে সরকার।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: