ঢাকায় মেট্রোরেলের প্রথম ডামি কোচ

ঢাকাবাসীর স্বপ্নের মেট্রোরেলের প্রথম ডামি কোচ ঢাকায় পৌঁছেছে। রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের একটি মক (অনুশীলনমূলক) কোচ বা বগি আনা হয়েছে। এই কোচ বা বগিতে চেপেই ঢাকাবাসী দ্রুততম সময়ে একস্থান থেকে অন্যস্থানে যাতায়াত করতে পারবেন।

সোমবার অনুশীলনমূলক এই বগিটি উন্মুক্ত করা হয়। এরই মধ্যে মক বগির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের বলেন, দেড় মাস আগে মেট্রোরেলের এই মক বগিটি আনা হয়েছে। এটি মক বগি হওয়ায় তা শুধু প্রদর্শন করা হবে, এই বগি মূল ট্রেনে যুক্ত করা হবে না।

ওই কর্মকর্তা জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) মেট্রোরেলের নির্মাণকাজ বাস্তবায়ন করছে।

মেট্রোরেলের নির্মাতা প্রতিষ্ঠান ডিএমটিসিএল সূত্র জানায়, মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ২০২১ সালের ১৬ ডিসেম্বর মেট্রোরেলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। প্রথম ধাপে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল সার্ভিস চালু করা হবে। দিয়াবাড়িতে মেট্রোরেল এক্সিবিশন অ্যান্ড ইনফরমেশন সেন্টার নির্মাণকাজ শেষের পথে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: