ঝিনাইদহে আঁকা হচ্ছে দুই কিলোমিটার দীর্ঘ আল্পনা

ঝিনাইদহ শহরে দীর্ঘ দুই কিলোমিটার সড়ক রঙিন আল্পনায় রাঙানোর কাজ শুরু হয়েছে। একুশের চেতনাকে ধারণ করে এবং তা সবার মধ্যে ছড়িয়ে দিতে এই উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর পর্যন্ত আল্পনা আঁকার উদ্বোধন করেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

সংশ্লিষ্টরা জানান, যাদের বিনিময়ে আমরা আজ বাংলা ভাষা এবং লাল সূর্য পেয়েছি পরবর্তী প্রজন্মের কাছে আল্পনার মাধ্যমে আমরা একুশের চেতনাকে নিয়ে যেতে চাই। যেন তারা এটাকে হৃদয়ে ধারণ করতে পারে।

রঙ-তুলির আঁচড়ে ফুটিয়ে তোলা হচ্ছে একুশের চিত্র। এতে অংশ নেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অর্ধ-শতাধিক শিক্ষার্থী।

এ বিষয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, মনের মাধুরি মিশিয়ে কল্পনার জগৎকে ফুটিয়ে তোলার আরেক নাম আল্পনা। বাঙালির সব প্রাণের উৎসবে মিশে আছে আল্পনার রঙ। ২১ ফেব্রুয়ারি উপলক্ষে আল্পনা আমাদের আরও বেশি আকৃষ্ট করে ভাষার প্রতি।

ভাষার জন্য আত্মত্যাগকারীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থী তথা বর্তমান প্রজন্মের মাঝে একুশের চেতনা ছড়িয়ে দিতেই এ উদ্যোগ।

এসময় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ, এনডিসি খায়রুল ইসলাম, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, অংকুর নাট্য একাডেমির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস, স্বপ্নচারু আর্ট স্কুলের পরিচালক চিত্রশিল্পী শাহীন চারুদেশ, চিত্রশিল্পী শফিক মাহমুদ, নিধির বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: