রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী চাকরি মেলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দুই দিনব্যাপী চাকরি মেলা। সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল মাঠে চাকরি মেলার উদ্বোধন করা হয়। বুধবার বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল মাঠে বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে রাবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা ড. লায়লা আরজুমান বানু প্রমুখ।

রাবি ক্যারিয়ার ক্লাব সপ্তমবারের মতো এ মেলার আয়োজন করেছে। মেলা চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলার প্রথম দিন চাকরিপ্রত্যাশীদের সিভি সংগ্রহ করা হচ্ছে। বিকাল পর্যন্ত সিভি সংগ্রহ করা হবে। মেলার দ্বিতীয় দিন ২৭ ফেব্রুয়ারি জমাকৃত সিভি থেকে নির্বাচিত চাকরিপ্রার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চাকরি মেলায় প্রাণ-আরএফএল গ্রুপ, নিউজিল্যান্ড ডেইরি, নিলয় গ্রুপ, কনকর্ড গ্রুপ, গ্রামীণফোন লিমিটেড, ভিভো মোবাইল, বিকাশ, মেঘনা গ্রুপ, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড, বিকাশ, রানার গ্রুপ, দারাজ ডট কম, ফুডপান্ডা, প্রজেক্ট হিডওয়ে, মেন্টরস স্টাডি অ্যাবরোড, গেটওয়ে ইন্টারন্যাশনাল, স্কেপ বাংলাদেশ, সার্ভিক বিডি, সিবিএ আইটিসহ ২০টিরও বেশি কোম্পানি অংশ নিচ্ছে।

মেলার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাস টু কর্পোরেট, টেক দ্য চান্স টু মেক দ্য চেঞ্জ, ডেয়ার টু লিট, ফ্রিলান্সিং স্মার্ট ক্যারিয়ার, আরইউসিসি করপোরেট কুইজ প্রতিযোগিতাসহ পাঁচটি সেমিনার এবং ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে।

ক্যারিয়ার ক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীরা বিসিএস কেন্দ্রীক হয়ে যাচ্ছে। কিন্তু এ সেক্টরে চাকরির পদ সংখ্যা অনেক কম। বিসিএস ছাড়া করপোরেট সেক্টরে বেশ চাকরির সুযোগ-সুবিধা আছে। এটি জানানোর জন্য এই মেলার আয়োজন।

তিনি আরও বলেন, এখানে একসঙ্গে অনেকগুলো কোম্পানি আছে। যেখানে একজন গ্রাজুয়েট এক সঙ্গে অনেক কোম্পানিতে সিভি দেওয়ার সুযোগ পাচ্ছেন। ফলে অনেকে ক্যাম্পাস থেকেই চাকরির সুযোগ পাচ্ছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: